বাংলা নিউজ > ময়দান > সব ফর্ম্যাটে সেরা ভারত, সৌরভের দাবির পরেই ভনের সটান উত্তর
সৌরভ গঙ্গোপাধ্যায় এবং মাইকেল ভন।
সৌরভ গঙ্গোপাধ্যায় এবং মাইকেল ভন।

সব ফর্ম্যাটে সেরা ভারত, সৌরভের দাবির পরেই ভনের সটান উত্তর

  • ওভালে চতুর্থ টেস্টে ১৫৭ রানের বিরাট জয়ের ফলে সিরিজে কোহলিরা আপাতত এগিয়ে রয়েছে ২-১ ফলে। জয়ের পরেই সৌরভ টুইটে লেখেন, ‘অনবদ্য জয়। দুই দলের ক্রিকেটীয় দক্ষতায় পার্থক্য র‌য়েছে। সবচেয়ে বড় পার্থক্য অবশ্যই ম্যাচে চাপ সামলানোর ক্ষমতায়। যে কারণে কোহলির এই দল বাকিদের থেকে এগিয়ে।’

শুভব্রত মুখার্জি: ভারতীয় জাতীয় ক্রিকেট দল হোক কিংবা ভারতের প্রাক্তন ক্রিকেটার, সবেতেই যেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভনের অ্যালার্জি রয়েছে। ছোট ছোট সুযোগ পেলেই ভারতীয় ক্রিকেটারদের খোঁচা দিতে বিন্দুমাত্র দ্বিধাবোধ করেন না ভন। ওভাল টেস্টে ভারতের জয়ের পরে দলকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। আর সেই টুইট যে 'বুলস আই' হিট করেছে তা বোঝা গেল কয়েক মূহুর্তের মধ্যেই ভনের পাল্টা টুইট করে দেওয়া উত্তরে। ভারতকে ফের ঘুরিয়ে কটাক্ষের চেষ্টা করতে কসুর করলেন না মাইকেল ভন।

ওভালে চতুর্থ টেস্টে ১৫৭ রানের বিরাট জয়ের ফলে সিরিজে কোহলিরা আপাতত এগিয়ে রয়েছে ২-১ ফলে। জয়ের পরেই সৌরভ টুইটে লেখেন, ‘অনবদ্য জয়। দুই দলের ক্রিকেটীয় দক্ষতায় পার্থক্য র‌য়েছে। সবচেয়ে বড় পার্থক্য অবশ্যই ম্যাচে চাপ সামলানোর ক্ষমতায়। যে কারণে কোহলির এই দল বাকিদের থেকে এগিয়ে।’

সৌরভের এই টুইটেই যেন আঁতে ঘা লাগে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনের। তিনি এর পাল্টি টুইট করে লেখেন ‘‌টেস্ট ক্রিকেটে হতে পারে, সাদা বলের ক্রিকেটে নয়।’‌ ভন যেন সৌরভের ভুল ধরিয়ে দেওয়ার চেষ্টা করলেন। কটাক্ষের সুরে যেন বুঝিয়ে দিতে চাইলেন একদিনের ক্রিকেটের 'বাদশা' কোন দল।

সাদা বলের ক্রিকেটে ভারতকে সেরা মানতে তাঁর ঘোর অনীহা। যদিও ভনের এই টুইটকে কার্যত পাত্তাই দেননি সৌরভ। এর কোনও প্রত্যুত্তর এখনও পর্যন্ত তিনি দেননি বা দেওয়ার প্রয়োজনও বোধ করেননি।

বন্ধ করুন