বাংলা নিউজ > ময়দান > ৯৯ শতাংশ কাজ তো করেছিলেন কার্স্টেন- আপটনের নিয়োগ নিয়ে প্রশ্ন তুললেন শ্রীসন্থ
আপটনের নিয়োগ নিয়ে প্রশ্ন তুললেন শ্রীসন্থ।

৯৯ শতাংশ কাজ তো করেছিলেন কার্স্টেন- আপটনের নিয়োগ নিয়ে প্রশ্ন তুললেন শ্রীসন্থ

  • ২০১১ সালের বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন শ্রীসন্থ। এক সাক্ষাৎকারে শ্রীসন্থের সোজাসাপ্টা বক্তব্য, ২০০৮ সাল থেকেই ২০১১ বিশ্বকাপের প্ল্যানিং শুরু করে দিয়েছিলেন গ্যারি কার্স্টেন। ফলে আপটনের সে ভাবে কোনও ভূমিকাই ছিল না। কারণ ৯৯ শতাংশ কাজ গ্যারি একাই করে দিয়েছিলেন।

শুভব্রত মুখার্জি

সামনেই টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে বিসিসিআইয়ের তরফে ভারতীয় দলের মেন্টাল কন্ডিশনিং কোচ হিসেবে প্যাডি আপটনকে নিয়োগ করা হয়েছে। আর সেই নিয়োগের যৌক্তিকতা নিয়েই কার্যত প্রশ্ন তুলে দিয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী দলের তারকা এস শ্রীসন্থ। তার দাবি, ২০১১ বিশ্বকাপের ভারতীয় দলের খুঁটিনাটি বিষয়ের ৯৯ শতাংশ দেখেছিলেন স্বয়ং হেড কোচ গ্যারি কার্স্টেন । দলের আপটনের তেমন কোনও প্রভাব ছিল না। তা হলে কোন যুক্তিতে আপটনকে নিয়োগ করা হল, তা বুঝতে পারছেন না শ্রীসন্থ।

আরও পড়ুন: T20 WC-এর আগে ফিরলেন প্রাক্তন কোচ, কেন এই পদক্ষেপ?

২০১১ সালে ভারত যখন ওয়ানডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় সেই দলের অন্যতম কোচিং স্টাফ ছিলেন আপটন। প্রসঙ্গত, ২০১১ সালের বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন পেসার শ্রীসন্থ। মিড-ডে-কে দেওয়া এক সাক্ষাৎকারে শ্রীসন্থের সোজাসাপ্টা বক্তব্য, ২০০৮ সাল থেকেই ২০১১ বিশ্বকাপের প্ল্যানিং শুরু করে দিয়েছিলেন গ্যারি কার্স্টেন। ফলে আপটনের সে ভাবে কোনও ভূমিকাই ছিল না। কারণ ৯৯ শতাংশ কাজ গ্যারি একাই করে দিয়েছিলেন।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় ওডিআই-এর লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/wi-vs-ind-3rd-odi-live-can-shikhar-dhawan-create-history-by-winning-the-last-match-31658923649053.html

শ্রীসন্থ বলেছেন, ‘মেরেকেটে ১ শতাংশ কাজ করেছে আপটন। বাকি ৯৯ শতাংশ কাজ তো করেই দিয়েছিলেন গ্যারি কার্স্টেন। ও (আপটন) তো শুধুমাত্র গ্যারির সহায়কের ভূমিকা পালন করেছিল। ও ফিরে এসেছে একটাই কারণে, ও রাহুল (দ্রাবিড়) ভাইয়ের সঙ্গে আগে ( রাজস্থান রয়্যালসে) কাজ করেছে বলে। আমি নিশ্চিত রাহুল ভাই ওকে ভালো ভাবে ব্যবহার করবে। কারণ ও একজন ভাল যোগা শিক্ষক। গ্যারি একজন অসাধারণ কোচ ছিল। আমার মনে আছে, ফিল্ডিং করার সময় একদিন আমি রায়না এবং কয়েক জনকে গ্যারিকে বলতে শুনি, যারা ২০১১ বিশ্বকাপ জিততে চাইছে তাদের আজ থেকেই পথ চলা শুরু হয়ে গেল।’

বন্ধ করুন