বাংলা নিউজ > ময়দান > ইউএস ওপেনে স্টিফেন্সের কাছে হার গফের, ওয়াকওভার পেলেন ওসাকা
মুখোমুখি হয়েছিলেন স্লোয়ানে স্টিফেন্স ও কোকো গফ (ছবি:পিটিআই)
মুখোমুখি হয়েছিলেন স্লোয়ানে স্টিফেন্স ও কোকো গফ (ছবি:পিটিআই)

ইউএস ওপেনে স্টিফেন্সের কাছে হার গফের, ওয়াকওভার পেলেন ওসাকা

  • জীবনে প্রথমবার কোন অফিসিয়াল ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই বন্ধু তথা এই মুহূর্তে বিশ্ব টেনিসে মহিলা বিভাগের অন্যতম সেরা দুই টেনিস তারকা স্লোয়ানে স্টিফেন্স এবং কোকো গফ। ইউএস ওপেনের লড়াইয়ে গফকে হারিয়ে দিলেন স্টিফেন্স। খেলার ফল স্টিফেন্সের পক্ষে ৬-৪,৬-২।

শুভব্রত মুখার্জি: জীবনে প্রথমবার কোন অফিসিয়াল ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই বন্ধু তথা এই মুহূর্তে বিশ্ব টেনিসে মহিলা বিভাগের অন্যতম সেরা দুই টেনিস তারকা স্লোয়ানে স্টিফেন্স এবং কোকো গফ। ইউএস ওপেনের লড়াইয়ে গফকে হারিয়ে দিলেন স্টিফেন্স। খেলার ফল স্টিফেন্সের পক্ষে ৬-৪,৬-২। এই মূহুর্তে ২১ তম বাছাই স্টিফেন্স ১৭ বছর বয়সী গফের উপরে জয় পেলেন। ২০১৭ সালের ইউএস ওপেনের চ্যাম্পিয়ন স্টিফেন্স এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় ৬৬ নম্বরে রয়েছেন।

উল্লেখ্য আজ থেকে তিন বছর আগে ১৪ বছর বয়সী কোকো গফকেই বিশ্ব টেনিসের ভবিষ্যতের সেরা তারকা বেছে নিয়েছিলেন। সেই ভবিষ্যৎ তারকার বিরুদ্ধে ইউএস ওপেনের মঞ্চে বুধবার রাতে খেলতে নেমেছিলেন স্টিফেন্স। কার্যত একপেশে ম্যাচে তিনি তার প্রতিপক্ষকে হারাতে সমর্থ হলেন। গফ সেভাবে কোন দাগ কাটতে ব্যর্থ হলেন। ফলে স্ট্রেট সেটে হেরে বিদায় নিতে হল তাকে।

ম্যাচ জয়ের পরে আর্থার অ্যাশ স্টেডিয়ামের ভক্তদের উদ্দেশ্যে স্টিফেন্স জানান 'আমি কোকোকে খুব ভালোবাসি। সবাই জানে যে আমি কোকোকে কতটা ভালোবাসি। ম্যাচ শেষে আমিও ওকে বলেছি আমি তোমাকে ভালোবাসি। আমি ওকে বড় হতে দেখেছি। আমি ওকে ৮ বছর বয়স থেকে খেলতে দেখেছি।'

অন্যদিকে গ্যাব্রিন মুগুরেজা,সিমোনা হ্যালেপ,ভিক্টোরিয়া আজারেঙ্কা সহজ জয় পেয়ে পরের রাউন্ডে চলে গেলেন। পরের রাউন্ডে মুগুরেজা মুখোমুখি হবে আজারেঙ্কার।

বন্ধ করুন