বাংলা নিউজ > ময়দান > ফের বাইশ গজে ফিরছেন গৌতি-বীরু! এবার একে অপরের বিরুদ্ধে
বীরেন্দ্র সেহওয়াগ ও গৌতম গম্ভীর

ফের বাইশ গজে ফিরছেন গৌতি-বীরু! এবার একে অপরের বিরুদ্ধে

  • সেহওয়াগ এবং গম্ভীরকে লিজেন্ডস লিগ ক্রিকেটে ভিন্ন দলের অধিনায়ক করা হয়েছে। চলতি মাসে শুরু হওয়া এই টুর্নামেন্টে গুজরাট জায়ান্টসের অধিনায়ক করা হয়েছে বীরেন্দ্র সেহওয়াগকে। গৌতম গম্ভীরকে জিএমআর স্পোর্টসের টিম ইন্ডিয়া ক্যাপিটালসের দায়িত্বে দেখা যাবে।

টিম ইন্ডিয়ার প্রাক্তন অভিজ্ঞ ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ এবং গৌতম গম্ভীরকে আবারও ব্যাট হাতে বোলারদের বিরুদ্ধে বিধ্বংসী মেজাজে দেখা যাবে। এই দুই খেলোয়াড় যদি দুটি ভিন্ন দলের অধিনায়ক হন,তাহলে মজা আরও বাড়বে। তাহলে এই দুই তারকার অদম্য ভক্তরা একে অপরের বিরুদ্ধে লড়াইয়ের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এর ফলে ক্রিকেট দেখার রোমাঞ্চ বহুগুণ বেড়ে যাবে। এই সবই এখন সত্যি হতে চলেছে। কারণ বীরেন্দ্র সেহওয়াগ এবং গৌতম গম্ভীর দুটি ভিন্ন দলের নেতৃত্ব নিজেদের কাঁধে তুলে নিয়েছেন।

সেহওয়াগ এবং গম্ভীরকে লিজেন্ডস লিগ ক্রিকেটে ভিন্ন দলের অধিনায়ক করা হয়েছে। দুই সপ্তাহ পরে শুরু হতে চলেছে প্রাক্তন ক্রিকেটারদের এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। চলতি মাসে শুরু হওয়া এই টুর্নামেন্টে গুজরাট জায়ান্টসের অধিনায়ক করা হয়েছে বীরেন্দ্র সেহওয়াগকে। এই দল হল গুজরাট জায়ান্টস আদানি গ্রুপের মালিকানাধীন। অন্য দিকে বীরেন্দ্র সেহওয়াগের প্রাক্তন ওপেনিং পার্টনার গৌতম গম্ভীরকে জিএমআর স্পোর্টসের টিম ইন্ডিয়া ক্যাপিটালসের দায়িত্বে দেখা যাবে।

আরও পড়ুন… হংকং-এর বিরুদ্ধে কোহলির অর্ধশতরানকে গুরুত্বই দিচ্ছেন না গম্ভীর!

বৃহস্পতিবার, ১সেপ্টেম্বর,লিজেন্ডস লিগ ক্রিকেট উভয় কিংবদন্তীকে অধিনায়ক করার ঘোষণা করেছে। এই বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল যেখানে সেহওয়াগকে উদ্ধৃত করে বলা হয়েছিল,‘আমি আবার ক্রিকেট মাঠে ফিরে আসতে পেরে উত্তেজিত। আদানি গ্রুপ এবং গুজরাট জায়ান্টস-এর মতো একটি পেশাদার সংস্থাj দলের ক্যাপ্টেন হিসাবে নিজের ক্রিকেট ইনিংস শুরু করা উপযুক্ত বিষয়। আমি ব্যক্তিগতভাবে সবসময় নির্ভীক ক্রিকেট খেলায় বিশ্বাসী এবং এখানেও আমি একই স্টাইল চালিয়ে যাব।’

শুধু সেহওয়াগই নয়,আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে দু’বার চ্যাম্পিয়ন করা অধিনায়ক ও প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরও আবার মাঠে ফিরে আনন্দ প্রকাশ করেছেন। ইন্ডিয়া ক্যাপিটালসের অধিনায়ক গৌতম গম্ভীর বলেন,‘আমি সবসময় বিশ্বাস করি যে ক্রিকেট একটি দলের খেলা এবং একজন অধিনায়ক একজন ভালো দলের মতোই ভালো। ইন্ডিয়া ক্যাপিটালসের নেতৃত্ব দেওয়ার সময়,আমি উৎসাহে পূর্ণ একটি দল গড়ার দিকে মনোনিবেশ করব।’

আরও পড়ুন… অভিষেক T20I ম্যাচে লজ্জার নজির গড়লেন শ্রীলঙ্কার তরুণ বোলার আসিথা ফার্নান্দো

লিজেন্ডস লিগ ক্রিকেট ভারতে প্রথমবারের মতো সংগঠিত হচ্ছে। দেশের ৬টি ভিন্ন শহর এটি আয়োজন করবে। লিগটি ১৬সেপ্টেম্বর থেকে কলকাতার ইডেন গার্ডেন্সে শুরু হবে,তারপরে লখনউ,নয়াদিল্লি,কটক এবং যোধপুরে ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। প্লে-অফ ও ফাইনালের ভেন্যু এখনও ঠিক হয়নি।

বন্ধ করুন