করোনার বিরুদ্ধে লড়াইয়ে পাশাপাশি রাহানে ও গম্ভীর। ছবি-টুইটার।
করোনার বিরুদ্ধে লড়াইয়ে পাশাপাশি রাহানে ও গম্ভীর। ছবি-টুইটার।

করোনা মোকাবিলায় সাংসদ তহবিল থেকে গম্ভীরের ১ কোটি, রাজ্য সরকারকে রাহানের ১০ লাখ

  • গম্ভীরের স্বেচ্ছাসেবী সংস্থা লকডাউনের সময় ইতিমধ্যেই তাঁর লোকসভা কেন্দ্রের করোনা পীড়িত মানুষের হাতে তুলে দিয়েছে খাদ্য সামগ্রী।

খেলা ছাড়ার পর সংসদীয় রাজনীতিতে নতুন ইনিংস শুরু করেছেন গৌতম গম্ভীর। তবে রাজনীতির বাইশগজে পা দেওয়ার আগে থেকেই তিনি নিজের ফাউন্ডেশনের হয়ে বিভিন্ন সমাজসেবামূলক কাজে নিয়োজিত ছিলেন। করোনা ভাইরাস নিয়ে সারা বিশ্বের এমন স্বাস্থ্য সংকটের সময় স্বাভাবিকভাবেই হাত গুটিয়ে বসে থাকতে পারেলেন না দিল্লির বিজেপি সাংসদ। দেশবাসীর পাশে দাঁড়াতে এগিয়ে এলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার।

নিজের সাংসদ তহবিল থেকে ১ কোটি টাকা তিনি তুলে দেন প্রধানমন্ত্রীর আপৎকালীন তহবিলে। সেই সঙ্গে নিজের এক মাসের মাইনেও দিনি দান করেছেন করোনা মোকাবিলায়।

গম্ভীরের স্বেচ্ছাসেবী সংস্থা লকডাউনের সময় ইতিমধ্যেই তাঁর লোকসভা কেন্দ্রের করোনা পীড়িত মানুষের হাতে তুলে দিয়েছে খাদ্য সামগ্রী।

কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়কের পাশাপাশি কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু নিজের সাংসদ তহবিল থেকে ১ কোটি টাকা দিয়েছেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। তিনি সমস্ত বিজেপি সাংসদদের অনুরোধ জানিয়েছেন তাঁদের সাংসদ তহবিল থেকে ১ কোটি টাকা করে করোনা মোকাবিলার জন্য প্রধামন্ত্রীর তহবিলে জমা দেওয়ার।

ভারতীয় টেস্ট দলের ভাইস ক্যাপ্টেন অজিঙ্কা রাহানে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ১০ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। এর আগে সচিন তেন্ডুলকর ৫০ লক্ষ টাকা অনুদান দিয়েছেন করোনার বিরুদ্ধে লড়াইয়ে। সুরেশ রায়না দিয়েছেন ৫২ লক্ষ টাকা। সৌরভ গঙ্গোপাধ্যায় বাংলার করোনা দূর্গতদের জন্য ৫০ লক্ষ টাকার চাল বণ্টনের সিদ্ধান্ত নিয়েছেন। শনিবারই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ৫১ কোটি টাকা দিয়েছে প্রধানমন্ত্রীর তহবিলে।

বন্ধ করুন