বাংলা নিউজ > ময়দান > শুধু IPL-এ ভাল করা লক্ষ্য হওয়া উচিত নয়, গম্ভীরের মতে তিন ফর্ম্যাটেই খেলতে পারেন এই তরুণ
ভারতীয় তরুণের প্রতিভায় অগাধ বিশ্বাস গম্ভীরের। ছবি- পিটিআই।

শুধু IPL-এ ভাল করা লক্ষ্য হওয়া উচিত নয়, গম্ভীরের মতে তিন ফর্ম্যাটেই খেলতে পারেন এই তরুণ

  • প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে জাতীয় দলে সুযোগ পেয়েছেন তরুণ তুর্কী।

গুজরাট টাইটানসের আইপিএল জয়ের মধ্যে দিয়ে শেষ হয়েছে এবারের আইপিএল। আইপিএলের দলের সংখ্যা বেড়েছে এ মরশুম থেকেই। বেশ কিছু নিয়মের বদলও দেখা গিয়েছে। তবে বরাবরই তরুণদের সুযোগ করে দেওয়ার মঞ্চ হিসাবে পরিচিত আইপিএলে এ বারেও উমরান মালিকের মতো কিছু তরুণ বেশ নজর কেড়েছেন।

উঠতি তারকার পুরস্কার উমরানের হাতে গেলেও লখনউ সুপার জায়ান্টসের আবেশ খান, মহসিন খানরাও বেশ প্রভাবিত করেছেন। আবেশ এ বারের আইপিএলে ১৮টি উইকেট নেন। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে বিনা উইকেটে ৩৫ রান খরচ করা আবেশের পারফরম্যান্স ভাল ছিল না। লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীরের মতে আবেশ ধীরে ধীরে আরও উন্নতি করবে এবং বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা করে নেওয়াই তাঁর পাখির চোখ হওয়া উচিত। 

Star Sports-এ এক পর্যালোচনা সভায় গম্ভীর বলেন, ‘ওর (আবেশ) কাছে প্রতিভার কমতি নেই। গতি তো আছেই, পাশাপাশি মুশকিল ওভারগুলি বল করার মতো বড় মনও রয়েছে। তবে আমি চাই প্রতি ম্যাচেই যেন আরও ধীরে ধীরে নিজেকে আরও উন্নত করে। ওর বয়স তো এখনও কম, তাই শুধু আইপিএলেই ভাল করাটা ওর লক্ষ্য হওয়া উচিত নয়। সামনেই তো টি-টোয়েন্টি বিশ্বকাপ আসছে।’

গম্ভীরের মতে আবেশের কাছে তিন ফর্ম্যাটের খেলার মতো দক্ষতা রয়েছে। ‘ওর মধ্যে ফাস্ট বোলারসুলভ মনোভাব রয়েছে এবং সবথেকে গুরুত্বপূর্ণ হল ওর বয়সটা এবং নিজে আরও উন্নতি করতে ও আগ্রহী। ও এমনভাবেই খেটে গেলে নিশ্চয়ই আরও উন্নচি করে ভাল বোলার হবে। আমি কিন্তু শুধু টি-টোয়েন্টির কথা বলছি না, আমার মনে হয় ওর মধ্যে তিন ফর্ম্যাটেই খেলার দক্ষতা রয়েছে।’ দাবি প্রাক্তন ভারতীয় তারকার। প্রথম ম্যাচে হতাশাজনক পারফরম্যান্সের পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে রবিবার (১২ জুন) আবেশ কেমন করেন, এখন সেটাই দেখার।

বন্ধ করুন