বাংলা নিউজ > ময়দান > ম্যাককালাম নয় গম্ভীর দিলেন শর্ট বলের টিপস, ভিডিয়ো শেয়ার করলেন নীতিশ রানা
গম্ভীর ও রানা। ছবি: টুইটার
গম্ভীর ও রানা। ছবি: টুইটার

ম্যাককালাম নয় গম্ভীর দিলেন শর্ট বলের টিপস, ভিডিয়ো শেয়ার করলেন নীতিশ রানা

  • আপার কাট শটের বিষয়ে রানাকে উপদেশ দিতে দেখা যায় তাকে। উল্লেখ্য দিল্লির বিভিন্ন তরুণ ক্রিকেটারের কেরিয়ার গড়ার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন গৌতম গম্ভীর।

শুভব্রত মুখার্জি: দিল্লির ক্রিকেটারদের মধ্যে বেশ জনপ্রিয় প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারতীয় তারকা ব্যাটার গৌতম গম্ভীর। ২০০৭ টি-২০ বিশ্বকাপ ফাইনাল হোক কিংবা ২০১১ ওয়ানডে বিশ্বকাপ ফাইনাল দুই ক্ষেত্রেই তার দুটি গুরুত্বপূর্ণ ইনিংসে ভর করেই প্রশস্ত হয়েছিল ভারতের জয়ের পথ। বর্তমানে তিনি আইপিএলের অভিষেককারী ফ্রাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টস দলের মেন্টর হিসেবে যুক্ত রয়েছেন। চলতি আইপিএলের প্লে অফের লড়াইতে বেশ ভালোভাবেই রয়েছে সুপার জায়ান্টস দল। তাদের শেষ ম্যাচে কলকাতার বিরুদ্ধে বড় জয় তুলে নিয়েছে তারা। সেই ম্যাচ শেষেই দেখা যায় কেকেআরের দিল্লির ক্রিকেটার নীতিশ রানার সঙ্গে একান্ত সময় কাটাচ্ছেন সুপার জায়ান্টস দলের মেন্টর গৌতম গম্ভীর। শুধু সময় কাটানো নয় বিভিন্ন শট খেলার বিষয়েও রানাকে টিপস দিতে দেখা গেল তাকে। আর সেই ভিডিয়ো নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন স্বয়ং নীতিশ‌ রানা।

মাঠেই বিভিন্ন শট খেলার বিষয়ে রানাকে উপদেশ দিতে দেখা যায় গৌতম গম্ভীরকে। ফ্রন্টফুটে কভার ড্রাইভ, লেগ সাইডে ফ্লিক করার সময় পা-হাত কাধের পজিশন কেমন হবে তা সবকিছুই করে করে রানাকে বোঝাচ্ছিলেন গম্ভীর। আপার কাট শটের বিষয়ে রানাকে উপদেশ দিতে দেখা যায় তাকে। উল্লেখ্য দিল্লির বিভিন্ন তরুণ ক্রিকেটারের কেরিয়ার গড়ার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন গৌতম গম্ভীর। আয়ুষ বাদোনি, নভদীপ সাইনিদের কেরিয়ারকে 'টেক অফ' ঘটাতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। পুণের মাঠে রানাকে দেওয়া গম্ভীরের এই উপদেশের ভিডিয়ো রানা স্বয়ং তার টুইটার হ্যান্ডেল থেকে টুইট করেছেন।

সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল। ব্যাটিংয়ের নানা টেকনিক্যাল দিক নিয়ে রানাকে ব্যাখ্যা ব্যাখ্যা করে করে বোঝাতে দেখা গিয়েছে গম্ভীরকে। ভিডিয়ো শেয়ার করে রানা ক্যাপশনে লিখেছেন 'গতরাতের পারফরম্যান্সে অত্যন্ত হতাশ। তবে সবসময় বিষয়টা খুব ভালো যখন আপনি বেশ কিছু ভালো জ্ঞান সঞ্চয় করার সুযোগ পান। তাও আবার এই খেলাটার একজন কিংবদন্তির থেকে।' ভিডিয়োটি গৌতম গম্ভীরকেও ট্যাগ করেছেন রানা।

বন্ধ করুন