বাংলা নিউজ > ময়দান > রাহুল-রোহিতকে এক হাত নিয়ে, T20-তে নতুন ওপেনিং জুটির নাম বললেন গম্ভীর

রাহুল-রোহিতকে এক হাত নিয়ে, T20-তে নতুন ওপেনিং জুটির নাম বললেন গম্ভীর

গৌতম গম্ভীর এবং রোহিত শর্মা ও কেএল রাহুল।

নিউজিল্যান্ড সিরিজের জন্য ভারতীয় ওপেনার হিসেবে যে বিকল্পগুলি রয়েছে, সেখানে রয়েছেন ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, রাহুল ত্রিপাঠি এবং দলে প্রত্যাবর্তন করা পৃথ্বী শ'। এঁদের মধ্যে থেকেই ওপেনিং জুটি ঠিক করে দিয়েছেন গম্ভীর।

ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা এবং কেএল রাহুল দু'জনেই এই মাসের শেষের দিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মিস করতে চলেছেন। যদিও রোহিতের অনুপস্থিতি নিয়ে বিসিসিআই-এর পক্ষ থেকে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

এই নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তৃতীয় বারের মতো টি-টোয়েন্টি সিরিজের দলের বাইরে রাখা হয়েছে রোহিতকে। বোর্ড অবশ্য রাহুলের না থাকার কারণ জানিয়েছে। পারিবারিক কারণেই নাকি রাহুল এই সিরিজ খেলতে পারবেন না বলে জানিয়েছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য নির্বাচিত ১৬-সদস্যের স্কোয়াডের দিকে তাকিয়ে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর পরিষ্কার ভাবে রোহিত এবং রাহুলের জুটিকে অগ্রাহ্য করে, টি-টোয়েন্টিতে নতুন ওপেনিং জুটির কথা বলেছেন।

আরও পড়ুন: চলতি বছরের পুরোটাই কার্যত মাঠের বাইরে থাকতে হতে পারে পন্তকে, ODI WC-এও অনিশ্চিত

নিউজিল্যান্ড সিরিজের জন্য ভারতীয় ওপেনার হিসেবে যে বিকল্পগুলি রয়েছে, সেখানে রয়েছেন ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, রাহুল ত্রিপাঠি এবং দলে প্রত্যাবর্তন করা পৃথ্বী শ'। পৃথ্বী ভারতের হয়ে একমাত্র টি-টোয়েন্টি খেলার পর দ্বিতীয় বার সংক্ষিপ্ত ওভারের জন্য দলে ডাক পেলেন প্রায় ৫৩৭ দিন পর। তবে তিনি গত মরশুমে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন। এবং পরে রঞ্জি ট্রফিতে রেকর্ড ট্রিপল সেঞ্চুরি করার পর তাঁকে আর ব্রাত্য করে রাখা যায়নি।

ভারত-শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় ও শেষ ওডিআই ম্যাচ শুরু হওয়ার আগে স্টার স্পোর্টসে আলোচনার সময়ে গম্ভীরকে জিজ্ঞাসা করা হয়েছিল যে, শ'কে টি-টোয়েন্টি ফরম্যাটে টানা সুযোগ দেওয়া উচিত কিনা! গম্ভীর আবার বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পৃথ্বীর প্রশংসা করেছেন এবং তাঁকে ‘ম্যাচ উইনার’ বলে অভিহিত করেছেন।

আরও পড়ুন: BPL-এ আগুনে পারফরম্যান্স শাকিবের, উচ্ছ্বাসে ভাসছে KKR, IPL যে খুব বেশি দূরে নয়

গম্ভীর বলেছেন, ‘ওর কোনও ভাবেই দল থেকে বাদ পড়া উচিত হয়নি। কারণ যখনই ও সুযোগ পেয়েছে, ভারতের হয়ে বিস্ফোরক সূচনা করেছে। ও একেবারে সঠিক প্লেয়ার, যে টেমপ্লেটে ইশান কিষাণ এবং সূর্যকুমার যাদব খেলে, তার সঙ্গে পুরোপুরি মানানসই। এখন শ'কে সুযোগ দেওয়া হয়েছে যখন, তখন ওকেই ধরে রাখা উচিত।’

তিনি যোগ করেছেন, ‘প্রত্যেক সিরিজ দিয়ে ওকে বিচার করবেন না। ও তরুণ, ও বিস্ফোরক এবং ও একজন ম্যাচ উইনার। তাই ওকে প্লেয়িং ইলেভেনে বাছাই করে টানা খেলার সুযোগ করে দিন।’

টি-টোয়েন্টিতে শুভমন গিলের পরিবর্তে পৃথ্বীকে খেলাতে বলছেন গম্ভীর। শুভমনকে বরং টেস্ট এবং ওয়ানডেতে ফোকাস করতে বলছেন তিনি। গম্ভীর দাবি করেছেন, ‘শুভমন গিলকে টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে মনোযোগ দিতে হবে। পৃথ্বী শ' এবং ইশান কিষাণ টি-টোয়েন্টিতে স্থায়ী ওপেনার হওয়া উচিত।’

বন্ধ করুন