বাংলা নিউজ > ময়দান > কেউ আমার নাম জানত না, গম্ভীর সুযোগ দেয়, সাপোর্ট করে: শেল্ডন জ্যাকসন
গৌতম গম্ভীর। ফাইল ছবি

কেউ আমার নাম জানত না, গম্ভীর সুযোগ দেয়, সাপোর্ট করে: শেল্ডন জ্যাকসন

  • সদ্য শেষ হওয়া আইপিএলে লখনউ সুপার জায়ান্টস দলের অন্যতম সাপোর্ট স্টাফ তথা দুবারের আইপিএল চ্যাম্পিয়ন অধিনায়ক গম্ভীরকেই নিজের গুরু বলে মনে করেন শেল্ডন।

শুভব্রত মুখার্জি: ভারতীয় দলের প্রাক্তন ওপেনার তথা দু'বারের বিশ্বকাপজয়ী গৌতম গম্ভীর বরাবরই পরোপকারী। সেই গম্ভীরকে এবার তাকে সামনে তুলে আনার কৃতিত্ব দিলেন উইকেট রক্ষক ব্যাটার শেল্ডন জ্যাকসন। যখন কেউ জ্যাকসনকে জানত না, চিনত না তখন গম্ভীর তাকে কলকাতা নাইট রাইডার্স দলে সুযোগ দিয়েছিলেন। ২০১৭ সালে কেকেআরের হয়ে অভিষেক হয়েছিল শেল্ডনের। কেকেআরের হয়ে অধিনায়ক গম্ভীরের কেরিয়ারের একেবারে শেষ লগ্নে শেল্ডন কেকেআরের হয়ে প্রথম খেলার সুযোগ পান।

সৌরাষ্ট্রের হয়ে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্মার শেল্ডন জ্যাকসন। তারপরেও ভারতীয় দল বা আইপিএলে সেভাবে সুযোগ পাচ্ছিলেন না। গম্ভীরের হাত ধরেই বড় মঞ্চে প্রথম সুযোগ পান তিনি। সদ্য শেষ হওয়া আইপিএলে লখনউ সুপার জায়ান্টস দলের অন্যতম সাপোর্ট স্টাফ তথা দুবারের আইপিএল চ্যাম্পিয়ন অধিনায়ক গম্ভীরকেই নিজের গুরু বলে মনে করেন শেল্ডন। স্পোর্টসক্রীড়াকে দেওয়া সাক্ষাৎকারে শেল্ডনের গলায় ধরা পড়েছে গুরু গম্ভীরের প্রতি অগাধ আস্থা, ভালোবাসা এবং অবশ্যই শ্রদ্ধা।

তিনি জানিয়েছেন 'আজকের দিনে আমি যতটুকু হতে পেরেছি সেটা হতে পেরেছি গৌতম গম্ভীরের জন্যই। উনিই আমাকে রঞ্জি ট্রফির দল থেকে তুলে আনেন। আমাকে সাপোর্ট করেন এমন সময়ে যখন কেউ আমাকে জানত না, চিনত না। আমাকে কেকেআরের সুযোগ করে দেন। আমাকে গ্রুম করেন। উনি আমার কাছে আমার আইডল। আজকের দিনে দাঁড়িয়েও যদি আমি কারও সঙ্গে কথা বলতে চাই তাহলে উনি হচ্ছেন সেই প্রথম ব্যক্তি।'

শেল্ডন আরও যোগ করেন 'গত বছর আমি হরভজন সিংয়ের সঙ্গে যোগাযোগ করি। উনি আমার মেন্টরের ভূমিকা পালন করেন। এটা ওনার মতো কিংবদন্তি না করলেও পারতেন। এটাই ওনার মহানুভবতা। গত বছর আমি যখন রান পাচ্ছিলাম না হরভজন সিং আমাকে সময় দিয়ে কথা বলেন, উৎসাহ যোগান। এইধরনের মানুষদের জন্যই আপনি ফের লড়াই করার রশদ পান। আমি এবং আমার পরিবার ওনাদের (গম্ভীর, হরভজন) প্রতি কৃতজ্ঞ।'

বন্ধ করুন