বাংলা নিউজ > ময়দান > ‘তুমি এখন বিসিসিআই সভাপতি নও,’ সৌরভকে কেন এমন বললেন গাভাসকর!

‘তুমি এখন বিসিসিআই সভাপতি নও,’ সৌরভকে কেন এমন বললেন গাভাসকর!

সুনীল গাভাসকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র 

মাঝে মধ্যেই বিভিন্ন মাধ্যমে মুখ খুলতে দেখা যায় সুনীল গাভাসকরকে। কখনও কোনও বিষয়ের বিরোধিতা আবার কখনও সমর্থন। কিন্তু এবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে রসিকতা করলেন প্রাক্তন ভারত অধিনায়ক।

একটা সময় ভারতীয় দলকে একাধিক ম্যাচ জিতিয়েছেন তারা। দেশের হয়ে ১০ হাজার রানও আছে তাদের ঝুলিতে। আবার তারা দুই জনই ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব সামলেছেন। একজন সৌরভ গঙ্গোপাধ্যায় এবং অপর জন সুনীল গাভাসকর। বিশ্ব ক্রিকেটের দুই কিংবদন্তি। 

ক্রিকেটার হলেও আবার তারা দু জনেই ফুটবলের বড় ভক্ত। ২০১৪ সালে আইএসএল যখন শুরু হয়, তখন থেকেই অ্যাটলেটিকো ডি কলকাতার প্রতিষ্ঠাতা সদস্যদের একজন ছিলেন। পরবর্তীকালে মোহনবাগানের সাথে সংযুক্তিকরন হওয়ার পরও তিনি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। অবশ্য পরে স্বার্থের সংঘাত এড়াতে এটিকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন তিনি।

শুধু তাই নয়, সৌরভ গঙ্গোপাধ্যায়কে রিয়াল মাদ্রিদ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সহ একাধিক বড় দলের খেলা দেখতে দেখতে দেখা গিয়েছে স্টেডিয়ামে বসে। সম্প্রতি শেষ হওয়া কাতার বিশ্বকাপের ফাইনালেও মাঠে ছিলেন তিনি। আগাগোড়া ব্রাজিল সমর্থক মহারাজ। কিন্তু আবার দিয়াগো মারাদোনার ভক্ত তিনি। সৌরভের পাশাপাশি সুনীল গাভাসকরও ফুটবলের বড় ভক্ত। গাভাসকর, ইতিমধ্যে বলেছেন, যে তিনি কয়েক বছর ধরে ইপিএল ক্লাব আর্সেনালের গভীর অনুসারী ছিলেন। প্রাক্তন ভারত অধিনায়ক যতটা ভক্ত নন ততটা তিনি একজন প্রশংসক। কিন্তু গাভাসকর সর্বদা আর্সেনাল এফসির সবচেয়ে বড় দুই কিংবদন্তি থিয়েরি হেনরি এবং ডেনিস বার্গক্যাম্প অনুরাগী।

সানি একটি অনুষ্ঠানে বলেছেন, 'আমি আর্সেনালের ভক্ত। তবে ভক্ত বলা ভুল হবে, অনুগামী বলা যেতে পারে। অনেক দিন ধরেই আমি আর্সেনালের খেলা দেখি। এমনকি মাঝে মাঝে আমি আমার ছেলের সঙ্গে মজা করি। বলতাম ম্যানচেস্টার ইউনাইটেড ফ্যান হয়েও আমি একজন আর্সেনাল ভক্ত। তখন সে জিজ্ঞাসা করে, আমাকে আর্সেনাল টিমের চার জন ফুটবলারের নাম বলার জন্য। আমি বলি থিয়েরি হেনরি এবং ডেনিস বার্গক্যাম্প। এমনকি আর্সেন ওয়েঙ্গারও আমার নায়ক। হেনরি এমন একজন ছিলেন যাকে দেখে আমি সত্যিই প্রশংসা করতাম এবং তিনিও আমার জন্য একটি শার্টে সই করেছেন।'

বার্গক্যাম্প তিনি ৪২৩ ম্যাচে আর্সেনাল ক্লাবের হয়ে ৪২৩ ম্যাচ খেলেছেন এবং ১২০ গোল করেছেন। হেনরি ১৯৯৯ এবং ২০০৭ সালের মধ্যে সব প্রতিযোগিতায় ২২৮ গোল করে দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছিলেন।

তবে সেই অনুষ্ঠান চলাকালীন হঠাৎ সৌরভ গঙ্গোপাধ্যায়কে টেনে আনেন সানি। একজন ফুটবল অনুরাগী, সানিকে বলেন, প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় প্রাক্তন আর্সেনাল অধিনায়কের স্বাক্ষরিত শার্টটি রয়েছে। যা শুনে চুপ করে থাকতে পারেননি গাভাসকর।

তখন সৌরভকে উদ্দেশ্য করে তিনি বলেন, 'সৌরভ গাঙ্গুলি, হ্যালো? সেই শার্টটা কোথায়? আমি ১২ জানুয়ারি ভারত-শ্রীলঙ্কা ম্যাচের জন্য কলকাতায় আসছি। এবার আর আমি কোনও অজুহাত চাই না। তুমি এখন আর বিসিসিআই সভাপতি নও। আমাকে এবার একটু সময় দিও। হেনরি আমার জন্য যে শার্টটি সই করেছিলেন সেই শার্টটি খুঁজে বের কর এবং ১২ জানুয়ারি যখন আমি সেখানে যাব তখন দয়া করে আমাকে দিও।' সৌরভের সঙ্গে এমনই রসিকতা করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

উত্তরবঙ্গ যেতে একাধিক স্পেশাল ট্রেন বাড়াল রেল, সারাবছর কলকাতা থেকে মিলবে পরিষেবা বচ্চন পরিবারে ফাটল স্পষ্ট! ছেলের প্রশংসা, বউমা ঐশ্বর্যকে ‘চরম অপমান’ অমিতাভের এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার শনিদেবের আসল নাম কী? কোন নামে ডাকলে তিনি সবচেয়ে খুশি হন? সংকট এড়াতে জেনে রাখুন জোড়া শতরান মন্ধনা-হরমনপ্রীতের, রেকর্ড রানের ইনিংস গড়েও কষ্ট করে জয় ভারতের ‘‌প্রয়োজনে সেবি’‌র বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাব’‌, শেয়ার দুর্নীতি নিয়ে সরব গোখলে ৯৫ মিনিটে সমতা! ১০ নম্বর দলকে রুখল ৬৬-তে থাকা আলবানিয়া, খাদের ধারে ক্রোয়েশিয়া আগামিকাল কেমন কাটবে আপনার? বৃষ্টির সঙ্গে কি আসবে সুখবর? জানুন ২০ জুনের রাশিফল বর্ষা এলেও কি ঝমঝমিয়ে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে? তার আগে ৫০ কিমিতে ঝড়, কমবে পরে ‘‌আগুন বইকে পোড়াতে পারে, জ্ঞানকে নয়’‌, নয়া ক্যাম্পাস উদ্বোধন করে মন্তব্য মোদীর

T20 WC 2024

এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.