বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১ ওভারে দিলেন ২৫ রান! তারপরেই অবসর নিলেন দিয়েন্দ্রা ডটিন
হঠাৎ অবসর নিলেন দিয়েন্দ্রা ডটিন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১ ওভারে দিলেন ২৫ রান! তারপরেই অবসর নিলেন দিয়েন্দ্রা ডটিন

  • কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটের শোচনীয় পরাজয়ের মুখে পড়ে বার্বাডোস। কয়েক ঘণ্টা পরই অবসরের ঘোষণা করে সবাইকে চমকে দেন দিয়েন্দ্রা ডটিন। তিনি সোশ্যাল মিডিয়াতে একটি দীর্ঘ পোস্ট করে এই তথ্য জানিয়েছেন।

২০২২ কমনওয়েলথ গেমস শেষ হওয়ার আগেই অবসর নিলেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার দিয়েন্দ্রা ডটিন। এর ফলে তার দল বড় ধাক্কা দিয়েছেন। তিনি অবিলম্বে (১ অগস্ট) আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটের শোচনীয় পরাজয়ের মুখে পড়ে বার্বাডোস। কয়েক ঘণ্টা পরই অবসরের ঘোষণা করে সবাইকে চমকে দেন দিয়েন্দ্রা ডটিন। তিনি সোশ্যাল মিডিয়াতে একটি দীর্ঘ পোস্ট করে এই তথ্য জানিয়েছেন।

আসলে,অবসরের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলায় দিয়েন্দ্রা ৮ বলে ২২ রানের ধোঁয়াশাপূর্ণ ইনিংস খেলেছিলেন। কিন্তু,বোলিং করার সময়, তিনি তার এক ওভারে ২৫ রান দেন। ম্যাচ শেষ হওয়ার কয়েক ঘণ্টা পর,ডটিন নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি পোস্ট শেয়ার করে লিখেছেন, ‘আমার ক্রিকেট ক্যারিয়ারে অনেক বাধা এসেছে এবং আমি সেগুলো অতিক্রম করেছি। বর্তমান দলের পরিবেশ এমন নয় যে আমি খেলার প্রতি আমার আবেগ নিয়ে চলতে পারি। দুঃখজনক হলেও কোনও আক্ষেপ ছাড়াই বলতে চাই আমি আর এই দলে ফিট নই।’

আরও পড়ুন… CWG 2022: দর্জি থেকে সোনা জয়ের যাত্রা, অচিন্ত্যকে কুর্নিশ সচিনের

মাত্র ৩১বছর বয়সে দিয়েন্দ্রা ডটিন এই সিদ্ধান্ত তার ভক্তদের জন্য সত্যিই বিস্ময়কর। কিন্তু,তিনি তাঁর পোস্টের মাধ্যমে কী বলতে চাইছেন তা নিয়ে অনেক প্রশ্ন উঠেছে। ড্রেসিংরুমের পরিবেশে তিনি কী সমস্যার মুখোমুখি হলেন? সেটাও একটা বড় প্রশ্ন। যাইহোক,তিনি তাঁর পোস্টের ক্যাপশনে একটি বার্তা দিয়েছেন এবং লিখেছেন,‘ওয়েস্ট ইন্ডিজের হয়ে আমার গত ১৪ বছরের ক্রিকেট খেলার ভালবাসা এবং সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ!’ আমি বিশ্বজুড়ে ঘরোয়া ক্রিকেট খেলার জন্য মুখিয়ে আছি। বর্তমানে,ডটিন অবসরের সঙ্গে এটিও স্পষ্ট করেছেন যে তাকে এখনও ঘরোয়া ক্রিকেটে খেলতে দেখা যাবে।

আরও পড়ুন… T10 ক্রিকেটটা একটু বাড়াবাড়ি! 'বিনোদনে' রাশ টানতে চান ইয়ান চ্যাপেল

দিয়েন্দ্রা ডটিনের ক্রিকেট ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে,২০০৮ সালে তাঁর আন্তর্জাতিক অভিষেক হয়েছিল। তারপর থেকে,তিনি ক্রমাগত নিজের দেশের জন্য সেবা প্রদান করে আসছেন। তাঁর ক্যারিয়ারের শুরু থেকে তিনি এখনও পর্যন্ত মোট ১৪৩টি ওডিআই এবং ১২৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এই সময়ে তাঁর ব্যাট থেকে ৩৭২৭ ওডিআই এবং ২৬৯৭ টি-টোয়েন্টি আন্তর্জাতিক রান এসেছে। এছাড়া উভয় ফর্ম্যাটেই তিনি যথাক্রমে ৭২ ও ৬২টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন