বাংলা নিউজ > ময়দান > টানটান উত্তেজনার ম্যাচে জিতে বিপিএল ফাইনালে শাকিব-গেইলের বরিশাল

টানটান উত্তেজনার ম্যাচে জিতে বিপিএল ফাইনালে শাকিব-গেইলের বরিশাল

ফাইনালে প্রবেশ করল বরিশাল (AFP)

বরিশালের দেওয়া ১৪৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৩ রানেই থামতে হল কুমিল্লাকে

শুভব্রত মুখার্জি: আইপিএলের নিলামে অবিক্রিত থাকলে ও চলতি বিপিএলে কিন্তু ফাইনালে পৌঁছে গেলেন শাকিব আল হাসান। টানটান উত্তেজনার এক ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলকে হারিয়ে ফাইনালে প্রবেশ করল বরিশাল। এদিন লো স্কোরিং থ্রিলারে জিতে ফাইনালে বরিশালের টিকিট নিশ্চিত করার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেন মাহেদি হাসান রানা। কুমিল্লার হয়ে ব্যাটে-বলে অলরাউন্ড পারফরম্যান্স করেও কাঙ্ক্ষিত জয় এনে দিতে ব্যর্থ হলেন মইন আলী।

আলীর প্রচেষ্টাকে ব্যর্থ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়র লিগের (বিপিএল) চলতি মরশুমের ফাইনালের টিকিট নিশ্চিত করল ফরচুন বরিশাল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচে ১০ রানের জয় পেল শাকিব আল হাসান,ক্রিস গেইলরা। বরিশালের দেওয়া ১৪৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৩ রানেই থামতে হল কুমিল্লাকে।

কুমিল্লার হয়ে লিটন দাস সর্বোচ্চ ৩৮ রান করেন। মইন আলী ঝোড়ো ২২ ও ফাফ ডু'প্লেসি ২১ রান করেন। মাহমুদুল হাসান জয় ২০ রান করে যোগ্য সঙ্গত দেন। বরিশালের হয়ে মুজিব উর রহমান, মাহেদি হাসান রানা ও শফিকুল ইসলাম ২টি করে উইকেট নেন।

এদিন টসে হেরে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৩ রান সংগ্রহ করে বরিশাল।বরিশালের হয়ে সর্বোচ্চ ৪৪ রান (৩০ বলে) করেন ওপেনার মুনিম শাহরিয়ার। ওপর ওপেনার ক্রিস গেইল করেন ১৯ বলে ২২ রান করেন। ১৭ রান করে জিয়াউর রহমান এবং ডোয়েন ব্রাভো দুজনেই । তবে এদিন ব্যাট হাতে ব্যর্থ হন আগের চার ম্যাচের ম্যান অফ দি ম্যাচ শাকিব। মাত্র ১ রান করেই রান আউট হন তিনি।

কুমিল্লার পক্ষে শহিদুল ইসলাম ৩টি উইকেট নেন। অলরাউন্ডার মইন আলী নেন ২ উইকেট। আজকের ম্যাচে কুমিল্লা হারলেও তাদের সামনে ফাইনালে যাওয়ার এঅটি সুযোগ থাকছে।চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে কুমিল্লা। সেই ম্যাচে যে দল জিতবে ফাইনালে তারা খেলবে বরিশালের বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শিক্ষকদের বেতন বাড়ছে! ঘোষণা রাজ্যের, কত টাকা? পার্মানেন্ট করা হবে অস্থায়ীদের কিছুক্ষণ গল্প করলাম! মিষ্টি নিয়ে রাজভবনে মোদীর সঙ্গে দেখা মমতার, সামনেই ভোট! আগামিকাল শনিবার দিনটি ভালো কাটবে কি? জেনে নিন আপনার রাশির ২ মার্চের রাশিফল বেশি বয়সের প্লেয়ারদের নামিয়ে ব্যান হল ইস্টবেঙ্গলের U17 দল! লাভ মোহনবাগানের প্রথমবার জুটিতে রাহুল-দেবলীনা, দেখুন পরিচালক বাপ্পার 'নেগেটিভ'-এর শ্যুটিংয়ের BTS সব সম্মান শেষ! উত্তরাখণ্ডের টানেল বিপর্যয়ে উদ্ধারকারীর ঘরই ভেঙে দিল DDA বহু বছর পর আবার একসঙ্গে সুনীল ও দিয়া, ফিরবেন ধর্মা প্রোডাকশনের এই ছবি দিয়ে 'প্রেমের কথাটা…',ফের লাভগুরু সৌরভ! শ্রীদেবীর হাওয়া-হাওয়াই-তে ‘ফাটায়ে’ নাচ দাদার MBSG vs JFC, ISL 2023-24 Live: দুরন্ত সেভ কাইথের, ১-০ এগিয়ে মোহনবাগান সর্বোচ্চ ১২০০ টাকা! বাকি চুক্তিভিত্তিক কর্মীদের কত বেতন বাড়াল নবান্ন? রইল লিস্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.