বাংলা নিউজ > ময়দান > বার্সেলোনার প্রস্তাব ফিরিয়ে PSG-র পথে জর্জিনিয়ো ওয়াইনালডম
লিভারপুলের জার্সি গায়ে শেষ ম্যাচে ওয়াইনালডম। ছবি- রয়টার্স।
লিভারপুলের জার্সি গায়ে শেষ ম্যাচে ওয়াইনালডম। ছবি- রয়টার্স।

বার্সেলোনার প্রস্তাব ফিরিয়ে PSG-র পথে জর্জিনিয়ো ওয়াইনালডম

  • মৌখিকভাবে বার্সার তিন বছরের চুক্তিতে নিজের সম্মতির কথা জানিয়ে দিয়েছিলেন জিনি।

পাঁচ বছর পর লিভারপুলকে বিদায় জানানোর ঘোষণা আগেই করে দিয়েছেন জর্জিনিয়ো ওয়াইনালডাম। বায়ার্ন মিউনিখ-সহ ইউরোপের বহু বড় ক্লাবকে নাকচ করে বার্সেলোনাতেই তাঁর প্রাক্তন জাতীয় দলের কোচ রোনাল্ড কোম্যানের অধীনেই তিনি যোগ দেবেন বলে এতদিন একপ্রকার প্রায় নিশ্চিত ছিল। সেইমতো কথাও এগোচ্ছিল।

গতবছর কোম্যান বার্সার কোচ হয়ে আসার পরই ওয়াইনালডমকে নিজের দলে নিতে চেয়েছিলেন। ফুটবলার ও কোচের মধ্যে ডাচ দল থেকেই দারুণ বোঝাপড়া রেয়েছে। ডাচদেরও একসময় হতাশাজনক অবস্থা থেকে সাফল্যের পথে ফেরাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এই কোচ-ফুটবলার জুটি। বার্সাতেও সেই একই কাজ করার লক্ষ্যে জিনিকে দলে নিতে চেয়েছিলেন কোম্যান।

গতবছর না হলেও এ বছর ফ্রি খোলায়াড় হিসাবে কাতালান দলে তিন বছরের চুক্তিতে যোগ দেওয়ার জন্য মৌখিক সম্মতিও দিয়ে দিয়েছিলেন ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার। গত সপ্তাহে বার্সা প্রেসিডেন্টের সঙ্গে তাঁর এজেন্ট দুইবার দেখা করেন এবং চুক্তি স্বাক্ষরের জন্য কথাবার্তাও বলেন বলে শোনা যায়। সেইমতো নেদারল্যান্ডস দলের জাতীয় ক্যাম্পে ওয়াইনালডমের মেডিক্যাল সম্পূর্ণ করে তাঁর সরকারিভাবে দলে যোগ দেওয়ার কথা ঘোষণার প্রস্তুতি নিচ্ছিল বার্সা।

তবে শেষ দুই-তিনদিনে প্যারিস সাঁ-জাঁ তাঁকে দলে নিতে আগ্রহ দেখাতেই পরিস্থিতির আমূল পরিবর্তন ঘটে। ইএসপিএন-সহ একাধিক সাংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী বার্সার প্রস্তাব ফিরিয়ে ফরাসি রাজধানীর দিকেই এগোচ্ছে জিনির গাড়ি। পিএসজি কোচ মরিসিও পচেতিনো ব্যাক্তিগতভাবে ওয়াইনালডামের সঙ্গে ফোনে যোগাযোগ করেন।

পাশাপাশি জিনিকে বার্সার থেকে ফরাসি ক্লাব প্রায় দ্বিগুনেরও বেশি পরিমাণ অর্থের চুক্তি পেশ করে বলে জানান সাংবাদিক ফাবরিজিও রোমানো। আর্থিক সমস্যায় জর্জরিত বার্সা নিজেদের চু্ক্তিতে কোনরকম বদল করতে ইচ্ছুক না হওয়ায় পিএসজিতেই যোগ দিতে চলেছেন জিনি।

বন্ধ করুন