বাংলা নিউজ > ময়দান > প্যালেস্তাইনের পাশে দাঁড়ালেন জার্মান ফুটবলার ওজিল
মেসুত ওজিল।
মেসুত ওজিল।

প্যালেস্তাইনের পাশে দাঁড়ালেন জার্মান ফুটবলার ওজিল

  • গাজায় একাধিক বহুতল ভবনসহ বিভিন্ন জায়গায় ক্রমাগত হামলা চালাচ্ছে ইজরায়েল। শেষ পাওয়া খবরে, বিশ্বের অন্যতম জনপ্রিয় সংবাদমাধ্যম আল জাজিরার অফিস পর্যন্ত তারা গুড়িয়ে দিয়েছে।

শুভব্রত মুখার্জি

করোনা কালে সারা বিশ্বের সব থেকে বড় মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে প্যালেস্তাইনের উপর ইজরায়েলের একের পর এক ক্ষেপণাস্ত্র প্রয়োগ। সারা বিশ্ব যখন ব্যস্ত করোনার বিরুদ্ধে লড়াইয়ে, তখন ইজরায়েলের যুদ্ধং দেহী মনোভাব উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। প্যালেস্তাইনের গাজায় ইজরায়েলি ক্ষেপণাস্ত্র ও বিমান হামলায় নিহতের সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে। নিহতদের মধ্যে রয়েছে বহু শিশুও।

গাজায় একাধিক বহুতল ভবনসহ বিভিন্ন জায়গায় ক্রমাগত হামলা চালাচ্ছে ইজরায়েল। শেষ পাওয়া খবরে, বিশ্বের অন্যতম জনপ্রিয় সংবাদমাধ্যম আল জাজিরার অফিস পর্যন্ত তারা গুড়িয়ে দিয়েছে। মসজিদুল আকসার নিয়ন্ত্রণ নিয়ে বাধে এই যুদ্ধ। এই সংঘর্ষে ইজরায়েলের চরম বর্বরতার সাক্ষী থেকেছে বিশ্ব। এই আচরণের বিরুদ্ধে সারা বিশ্বে মুসলমানরা সোচ্চার হয়েছেন।

এই দলে নাম লেখালেন তুর্কি বংশোদ্ভূত প্রাক্তন জার্মান ফুটবলার মেসুত ওজিল। এ বার তিনি প্যালেস্তাইনের পাশে দাঁড়ালেন। গোটা বিশ্বে যে মুসলিমরা নির্যাতন ও হামলার শিকার, তাঁদের ইদের শুভেচ্ছাও জানিয়েছিলেন। শুভেচ্ছা বার্তায় কুব্বাতুস সাখারার সোনালী গম্বুজের পাশে নিজের ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন ওজিল।

পোস্টে তিনি ইদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি নির্যাতিত মুসলিম, যাঁদের জীবনে ইদের পরিবর্তে এই মুহূর্তে রয়েছে নির্যাতন এবং হামলার বিভীষিকা, তাঁদের হয়ে নিজের স্যোশাল মিডিয়ায় লিখেছিলেন, ‘সারা বিশ্বের সকল মুসলিমদের ইদ মোবারক। এই পুণ্য মাসে আমাদের সকল রোজা এবং দোয়া কবুল করা হোক। যারা আজ শান্তিপূর্ণ ভাবে উদযাপন করতে পারছে না, তাদের জন্যও রইল শুভকামনা।'

বন্ধ করুন