বাংলা নিউজ > ময়দান > রুদ্ধশ্বাস জয়, অলিম্পিক চ্যাম্পিয়নকে হারিয়ে জার্মান ওপেনের ফাইনালে লক্ষ্য সেন
লক্ষ্য সেন। ছবি- পিটিআই (PTI)

রুদ্ধশ্বাস জয়, অলিম্পিক চ্যাম্পিয়নকে হারিয়ে জার্মান ওপেনের ফাইনালে লক্ষ্য সেন

  • ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে এটাই লক্ষ্য সেনের কেরিয়ারের প্রথম জয়।

শুভব্রত মুখার্জি

শ্বাসরুদ্ধকর জয় বললেও মনে কম বলা হয়। এক অসাধারণ কামব্যাক ঘটিয়ে অলিম্পিক চ্যাম্পিয়ন ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে জার্মান ওপেন ৩০০ সুপার সিরিজের সেমিফাইনালে এক অবিস্মরণীয় জয় তুলে নিলেন লক্ষ্য সেন। ম‌্যাচে প্রথম থেকে শেষ পর্যন্ত চলল 'কাটে কা টক্কর'। বিশ্ব ক্রমতালিকায় ১২ নম্বরে থাকা লক্ষ্য অলিম্পিক চ্যাম্পিয়নকে এক ইঞ্চিও জমি ছাড়লেন না। অবশেষে তিন গেমের লড়াই জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করলেন।

জার্মানির মুলহেইম প্রদেশে অনুষ্ঠিত এই ম্যাচের ফল লক্ষ্যের পক্ষে ২১-১৪, ১২-২১, ২২-২০। এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় এক নম্বরে রয়েছেন অ্যাক্সেলসেন। উল্লেখ্য ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে এটাই লক্ষ্য সেনের কেরিয়ারের প্রথম জয়। কেরিয়ারে এর আগে তাঁরা চারবার মুখোমুখি হয়েছেন একে অপরের। সবকটি ম্যাচ খেলা হয়েছে শেষ দুই বছরের মধ্যে। তার কোন ম্যাচেই লক্ষ্য জয়ের মুখ দেখেননি। তবে জার্মান ওপেনে ভেঙে গেল সেই 'ট্র্যাডিশন'।

ম্যাচের শুরুতেই লক্ষ্য ১১-৭ ফলে এগিয়ে গিয়েছিল। এখান থেকে প্রথম গেমে আর কামব্যাক করতে পারেননি ভিক্টর অ্যাক্সেলসেন। তিনি ২১-১৩ তে হেরে যান প্রথম গেম। দ্বিতীয় গেমে অবশ্য লক্ষ্য প্রথম গেমের মোমেন্টাম ধরে রাখতে পারেননি। তৃতীয় গেমে একটা সময় লক্ষ্য ১৯-১৫ ফলে পিছিয়ে পড়েন। সকলেই ধরে নিয়েছিল ভিক্টর অ্যাক্সেলসেনের ফাইনালে যাওয়া সময়ের অপেক্ষা। সেখান থেকেই ম্যাচে অবিশ্বাস্যভাবে লড়াইতে ফেরেন লক্ষ্য। সবাইকে চমকে দিয়ে তৃতীয় গেমে কামব্যাক ঘটিয়ে জিতে ফাইনালে চলে গেলেন তিনি। ফাইনালে তিনি মুখোমুখি হবেন থাইল্যান্ডের কুনলাভুত ভিতিডসার্নের।

বন্ধ করুন