বাংলা নিউজ > ময়দান > মরশুম শেষে অবসরের ঘোষণা বিশ্বজয়ী জার্মান তারকার
স্যামি খেদিরা। ছবি- টুইটার।
স্যামি খেদিরা। ছবি- টুইটার।

মরশুম শেষে অবসরের ঘোষণা বিশ্বজয়ী জার্মান তারকার

বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি স্পেন, জার্মানি ও ইতালিতে লিগ জয়েরও স্বাদ পেয়েছেন ৩৪ বছর বয়সী এই জার্মান তারকা।

মরশুম শেষে ফুটবল থেকে অবসর নিতে চলেছেন জার্মানির বিশ্বকাপজয়ী স্বর্ণযুগের অন্যতম সদস্য স্যামি খেদিরা। এ যুগের অন্যতম সফল ফুটবলারদের একজন খেদিরা, সোশ্যাল মিডিয়ায় নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

খেদিরা লেখেন, 'বিদায় জানানোর সময় এসে গেছে। শনিবারের ম্যাচের পর আমি খেলোয়াড় জীবনকে বিদায় জানাব। তোমাদের সাথে এত সুন্দর ও অসাধারণ মুহূর্তের অভিজ্ঞতা করতে পেরে আমি গর্বিত। সকল সমর্থক, সতীর্থ, কোচ এবং অবশ্যই আমার পরিবার এবং বন্ধুদের অসংখ্য ধন্যবাদ।'

রিয়াল মাদ্রিদ, জুভেন্তাসের হয়ে দাপিয়ে খেলেছেন। ট্রফিভর্তি কেরিয়ারে দলগতভাবে সম্ভব প্রায় সকল ট্রফিই জিতেছেন খেদিরা। ১৫ বছরের কেরিয়ারে চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপের সেরা পাঁচ লিগের তিনটি (স্পেন, জার্মানি, ইতালি) লিগে খেতাব জয়ের পাশাপাশি জাতীয় দল জার্মানির হয়ে বিশ্বকাপ জেতার নজিরও রয়েছে তাঁর দখলে।

২০০৯ সালের জার্মানির অনূর্ধ্ব-২১ দলে মেসুট ওজিল, ম্যানুয়াল ন্যুয়ার, ম্যাটস হ্যামেলসদের অধিনায়ক ছিলেন। সেই টুর্নামেন্ট জয়ী দলের বেশিরভাগ সদস্য ২০১৪ সালে বিশ্বকাপ জয়ে জার্মান দলের অংশ ছিলেন। গত মরশুমে জুভেন্তাস ছেড়ে স্বদেশ জার্মানিতে ফিরে এসে হার্থা বার্লিনে যোগদান করেন। শনিবার হফেনহাইমের বিরুদ্ধে নিজের শেষ ম্যাচে মাঠে নামবেন ৩৪ বছর বয়সী এই মিডফিল্ড তারকা।

বন্ধ করুন