বাংলা নিউজ > ময়দান > হাঁটুর চোট, আসন্ন ইউরো কাপ থেকে ছিটকে গেলেন জার্মানির গোলরক্ষক টের স্টেগেন
জার্মানির গোলরক্ষক টের স্টেগেন (ছবি:গুগল)
জার্মানির গোলরক্ষক টের স্টেগেন (ছবি:গুগল)

হাঁটুর চোট, আসন্ন ইউরো কাপ থেকে ছিটকে গেলেন জার্মানির গোলরক্ষক টের স্টেগেন

  • টের স্টেগেনের হাঁটুর সমস্যা বেশ পুরনো। তাই নিয়েই এতদিন খেলা চালিয়ে যাচ্ছিলেন তিনি। মাঝেমধ্যেই এই চোট তাকে সমস্যায় ফেলছে বেশ কিছুদিন ধরে তাঁকে এই চোট ভোগাচ্ছিল। সাম্প্রতিক সময়ে তার ফর্মের ক্ষেত্রেও নেগেটিভ প্রভাব ফেলছিল এই চোট। তাই সমস্যা চিরতরে মেটাতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শুভব্রত মুখার্জি:  করোনার কারণে ২০২০ সালে হওয়ার কথা থাকলেও ইউরো কাপকে বাধ্য হয়েই স্থগিত করেছিল উয়েফা। বিশ্বকাপ ছাড়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ যার পোশাকি নাম ইউরো তাকেই ফুটবলের জগতে দ্বিতীয় সর্বোচ্চ বা গুরুত্বপূর্ণ আসর হিসেবে মানা হয়। ফলে এই প্রতিযোগিতায় খেলতে মুখিয়ে থাকেন প্রায় সব ফুটবলাররা। 

তবে ইউরো শুরুর আগেই এল এক দুঃসংবাদ। বার্সেলোনার জার্মান গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের এই মরসুমের প্রতিযোগিতায় খেলা হবে না। হাঁটুতে চোট রয়েছে। যার চিকিৎসা করাবেন গোলরক্ষক ইউরোর সময়ে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন জার্মান তারকা।

টের স্টেগেনের হাঁটুর সমস্যা বেশ পুরনো। তাই নিয়েই এতদিন খেলা চালিয়ে যাচ্ছিলেন তিনি। মাঝেমধ্যেই এই চোট তাকে সমস্যায় ফেলছে বেশ কিছুদিন ধরে তাঁকে এই চোট ভোগাচ্ছিল। সাম্প্রতিক সময়ে তার ফর্মের ক্ষেত্রেও নেগেটিভ প্রভাব ফেলছিল এই চোট। তাই সমস্যা চিরতরে মেটাতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

টের স্টেগেন লিখেছেন ' ক্লাবের মেডিকেল দলের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিয়েছি যে আমি আমার হাঁটুর সম্পূর্ণ চিকিৎসা গ্রহণ করব।দুঃখিত যে এই গ্রীষ্মে জার্মানির হয়ে ইউরো মিস করব। প্রথমবারের মতো ঘরে বসে দেশকে সমর্থন করব। আশা করি আমরা জিতব।'

বন্ধ করুন