বাড়ি > ময়দান > টানা ৪ বলে ৪টি উইকেট নিয়ে মালিঙ্গাকে মনে করালেন অনুরাধা
৫ উইকেট দখলের পর অনুরাধাকে অভিনন্দন সতীর্থদের। ছবি- টুইটার।
৫ উইকেট দখলের পর অনুরাধাকে অভিনন্দন সতীর্থদের। ছবি- টুইটার।

টানা ৪ বলে ৪টি উইকেট নিয়ে মালিঙ্গাকে মনে করালেন অনুরাধা

  • মাত্র ১ রানের বিনিময়ে ৫ উইকেট নিয়েও বিশ্বরেকর্ড হাতছাড়া।

মহিলা টি-২০ ক্রিকেটে একের পর এক চমক দেখিয়ে চলেছেন জার্মানরা। চলতি অস্ট্রিয়া সফরে জোড়া শতরানকারী উপহার দিয়েছে জার্মানি। এবার বোলিংয়ে এমন এক ব্যক্তিগত নজির গড়লেন জার্মান ক্যাপ্টেন, যা এর আগে আর কেউ করে দেখাতে পারেননি।

সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচে জার্মানি প্রথমে ব্যাট করে বিনা উইকেটে ১৯২ রান তোলে। জানেত রোনাল্ডস ৬৮ ও ক্রিশ্চিনা গঘ ১০১ রান করে অপরাজিত থাকেন। এর আগে সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রথম জার্মান ক্রিকেটার হিসেবে মহিলা টি-২০ ম্যাচে শতরান (অপরাজিত ১০৫) করেছিলেন রোনাল্ডস।

অস্ট্রিয়া এই ম্যাচে পালটা ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৬১ রান তোলে। ১৩৭ রানে ম্যাচ জেতে জার্মানি। ক্যাপ্টেন অনুরাধা ডোডাবাল্লাপুর ৩ ওভার বল করে মাত্র ১ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন।

ইনিংসের ১৫ নম্বর ওভারে পর পর চার বলে অস্ট্রিয়ার চার জন ব্যাটারকে সাজঘরে ফেরান অনুরাধা। মহিলা টি-২০ ক্রিকেটে এই নজির আর কারও নেই। ছেলেদের একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে পর পর চার বলে চার উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে শ্রীলঙ্কার লসিথ মালিঙ্গার। সেদিক থেকে মালিঙ্গাকে মনে করালেন অনুরাধা।

যদিও এমন দুরন্ত বোলিং করেও অনুরাধা বিশ্বরেকর্ড গড়তে পারলেন না। কেননা, মহিলা টি-২০ ক্রিকেটে ০ রানে ৬ উইকেট নেওয়ার নজির রয়েছে নেপালের অঞ্জলি চন্দর।

বন্ধ করুন