বাংলা নিউজ > ময়দান > GG vs RCB: ১৮ বলে ৫০, WPL-এ দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড সোফিয়া ডাঙ্কলির

GG vs RCB: ১৮ বলে ৫০, WPL-এ দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড সোফিয়া ডাঙ্কলির

সোফিয়া ডাঙ্কলে।

মাত্র ১৮ বলে তিনি এ দিন অর্ধশতরান পূর্ণ করেন। সেই সঙ্গে তিনি গড়ে ফেলেন বড় রেকর্ড। ২০২৩ মহিলা প্রিমিয়ার লিগের দ্রুততম হাফসেঞ্চুরি করার নজির গড়েন সোফিয়া। তবে সোফিয়া ২৮ বলে ৬৫ রান করে আউট হয়ে যান। তাঁর এই ইনিংসে তিনটি ছয় এবং ১১টি চার রয়েছে।

বুধবার গুজরাট জায়ান্টসের ওপেনার সোফিয়া ডাঙ্কলি উদ্বোধনী মহিলা প্রিমিয়ার লিগের ষষ্ঠ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে একেবারে সাইক্লোন বইয়ে দিয়েছেন। তাঁর দাপটে রীতিমতো কেঁপে গিয়েছিলেন আরসিবি-র বোলাররা। মাত্র ১৮ বলে তিনি এ দিন অর্ধশতরান পূর্ণ করেন। সেই সঙ্গে তিনি গড়ে ফেলেন বড় রেকর্ড।

২০২৩ মহিলা প্রিমিয়ার লিগের দ্রুততম হাফসেঞ্চুরি করার নজির গড়েন সোফিয়া। তবে সোফিয়া ২৮ বলে ৬৫ রান করে আউট হয়ে যান। তাঁর এই ইনিংসে তিনটি ছয় এবং ১১টি চার রয়েছে। মহিলাদের টি-টোয়েন্টি টুর্নামেন্টে সোফিয়া ডাঙ্কলির হাফসেঞ্চুরি যৌথ ভাবে চতুর্থ দ্রুততম।

আরও পড়ুন: মুখ পুড়িয়ে হারের হ্যাটট্রিক স্মৃতিদের, প্রথম জয় পেল গুজরাট

চতুর্থ ওভারে ২৪ বছরের রেণুকা সিংকে দু'টি চার এবং একটি ছক্কা মেরেছিলেন সোফিয়া। এবং পঞ্চম ওভারে প্রীতি বসুকে তিনি শেষ পাঁচ বলে চারটি চার এবং একটি ছক্কা হাঁকান। এই ওভারে সোফিয়া ডাঙ্কলি একাই ২২ রান করে ফেলেন। মোট ২৩ রান হয় এই ওভারে। সেই সঙ্গে নিজের ৫০ পূরণ করার পাশাপাশি, দলকেও ৫০ পার করিয়ে দেন সোফিয়া। ৫ ওভারেই ১ উইকেট হারিয়ে ৫৯ রান করে ফেলে গুজরাট জায়ান্টস। অষ্টম ওভারের শেষ বলে সোফিয়া যখন আউট হয়ে সাজঘরে ফিরছেন , তখন গুজরাটের ভিত মজবুত হয়ে গিয়েছে। তাদের স্কোর তখন ২ উইকেটে ৮২ রান। যার নিটফল, গুজরাট শেষ পর্যন্ত নির্দিষ্ট ২০ ওভারে ২০০ রানের গণ্ডি টপকে যায়।\

আরও পড়ুন: আমদাবাদ টেস্টের আগে হোলির উৎসবে মাতল অজি ব্রিগেড, একে অপরকে রং মাখিয়ে ভূত করলেন স্মিথ, ল্যাবুশেনরা- ভিডিয়ো

আরসিবি-র বিরুদ্ধে টস জিতে ব্যাটিং নিয়েছিল গুজরাট। সোফিয়া ডাঙ্কলি এবং হার্লিন দেওলের লড়াইয়ের হাত ধরে গুজরাটের স্কোর ২০০ পার করে যায়। সোফিয়া ঝড়ের পাশাপাশি ৪৫ বলে ৬৭ করে আউট হন হার্লিন। এর বাইরে অবশ্য ২০ রানের গণ্ডি কেউ টপকাননি। নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে গুজরাট করে ২০১ রান। ব্যাঙ্গালোরের শ্রেয়াঙ্কা পাটিল এবং হেদার নাইট ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন মেগান শুট এবং রেনুকা সিং।

রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেনি ব্যাঙ্গালোর। স্মৃতি মন্ধানা (১৪ বলে ১৮ রান) ব্যর্থ হলেও, সোফি ডিভাইন কিন্তু দুরন্ত ছন্দে স্কোরবোর্ডে রান যোগ করতে থাকেন। তবে শেষ রক্ষা হয়নি। সোফি ৪৫ বলে ৬৬ করেন। এ ছাড়া এলিস পেরির ২৫ বলে ৩২, হেদার নাইটের ঝোড়ো ১১ বলে অপরাজিত ৩০ এবং শ্রেয়াঙ্কা ৪ বলে অপরাজিত ১১ রান করলেও, কোনও লাভ হয়নি। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯০ রানেই শেষ হয়ে যায় ব্যাঙ্গালোরের ইনিংস। ১১ রানে আরসিবি ম্য়াচটি হেরে যায়। উদ্বোধনী মহিলা প্রিমিয়ার লিগের শুরুতেই হারের হ্যাটট্রিক করে বসল স্মৃতি মন্ধানার দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঘুমন্ত ক্যাটরিনাকে জ্বালাচ্ছেন ভিকি! বউয়ের জন্মদিনে কোন 'গুড নিউজ' দিলেন? কবে পালন করা হবে মহরম? এই দিনের ইতিহাস আর গুরুত্ব জেনে নিন ‘হেলিকপ্টার ছাড়া চড়েন না’, শেখ হাসিনার প্রাক্তন পিয়ন এখন ‘৪০০ কোটি’র মালিক! সিঁথিতে সিঁদুর, ঠোঁটে হাসি, অতিথিদের পাতে ভাত দিচ্ছেন কৌশাম্বি, ভাইরাল বিশেষ ছবি একটা ক্রস ঠিক করে ক্লিয়ার করতে না পারার খেসারত দিলাম-আফসোস করে চলেছেন হ্যারি কেন সমুদ্রের জলে দেদার খেলা ইউভানের, পুরী ট্রিপে ইয়ালিনির মুখ দেখালেন রাজ-শুভশ্রী? নিয়ম মেনে ট্রেন চালানোয় দুর্ঘটনাগ্রস্ত হয় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, জানাল রেল কার্যত নিজেকে কোচ ঘোষণা করে দিয়েছিলেন সৌরভ, কিন্তু DC খুঁজছে গম্ভীরের মত কাউকে! দুম পটাশ পৃথ্বী! কাকা অনন্তের বিয়েতে আকাশ-শ্লোকা পুত্র পড়ে গেল এভাবে, দেখুন ‘স্পনসরশিপের ১৫৮ কোটি দেয়নি’, গৃহীত হল বাইজুসের নামে BCCI-র করা দেউলিয়ার মামলা

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.