বাংলা নিউজ > ময়দান > GG vs RCB: ১৮ বলে ৫০, WPL-এ দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড সোফিয়া ডাঙ্কলির

GG vs RCB: ১৮ বলে ৫০, WPL-এ দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড সোফিয়া ডাঙ্কলির

সোফিয়া ডাঙ্কলে।

মাত্র ১৮ বলে তিনি এ দিন অর্ধশতরান পূর্ণ করেন। সেই সঙ্গে তিনি গড়ে ফেলেন বড় রেকর্ড। ২০২৩ মহিলা প্রিমিয়ার লিগের দ্রুততম হাফসেঞ্চুরি করার নজির গড়েন সোফিয়া। তবে সোফিয়া ২৮ বলে ৬৫ রান করে আউট হয়ে যান। তাঁর এই ইনিংসে তিনটি ছয় এবং ১১টি চার রয়েছে।

বুধবার গুজরাট জায়ান্টসের ওপেনার সোফিয়া ডাঙ্কলি উদ্বোধনী মহিলা প্রিমিয়ার লিগের ষষ্ঠ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে একেবারে সাইক্লোন বইয়ে দিয়েছেন। তাঁর দাপটে রীতিমতো কেঁপে গিয়েছিলেন আরসিবি-র বোলাররা। মাত্র ১৮ বলে তিনি এ দিন অর্ধশতরান পূর্ণ করেন। সেই সঙ্গে তিনি গড়ে ফেলেন বড় রেকর্ড।

২০২৩ মহিলা প্রিমিয়ার লিগের দ্রুততম হাফসেঞ্চুরি করার নজির গড়েন সোফিয়া। তবে সোফিয়া ২৮ বলে ৬৫ রান করে আউট হয়ে যান। তাঁর এই ইনিংসে তিনটি ছয় এবং ১১টি চার রয়েছে। মহিলাদের টি-টোয়েন্টি টুর্নামেন্টে সোফিয়া ডাঙ্কলির হাফসেঞ্চুরি যৌথ ভাবে চতুর্থ দ্রুততম।

আরও পড়ুন: মুখ পুড়িয়ে হারের হ্যাটট্রিক স্মৃতিদের, প্রথম জয় পেল গুজরাট

চতুর্থ ওভারে ২৪ বছরের রেণুকা সিংকে দু'টি চার এবং একটি ছক্কা মেরেছিলেন সোফিয়া। এবং পঞ্চম ওভারে প্রীতি বসুকে তিনি শেষ পাঁচ বলে চারটি চার এবং একটি ছক্কা হাঁকান। এই ওভারে সোফিয়া ডাঙ্কলি একাই ২২ রান করে ফেলেন। মোট ২৩ রান হয় এই ওভারে। সেই সঙ্গে নিজের ৫০ পূরণ করার পাশাপাশি, দলকেও ৫০ পার করিয়ে দেন সোফিয়া। ৫ ওভারেই ১ উইকেট হারিয়ে ৫৯ রান করে ফেলে গুজরাট জায়ান্টস। অষ্টম ওভারের শেষ বলে সোফিয়া যখন আউট হয়ে সাজঘরে ফিরছেন , তখন গুজরাটের ভিত মজবুত হয়ে গিয়েছে। তাদের স্কোর তখন ২ উইকেটে ৮২ রান। যার নিটফল, গুজরাট শেষ পর্যন্ত নির্দিষ্ট ২০ ওভারে ২০০ রানের গণ্ডি টপকে যায়।\

আরও পড়ুন: আমদাবাদ টেস্টের আগে হোলির উৎসবে মাতল অজি ব্রিগেড, একে অপরকে রং মাখিয়ে ভূত করলেন স্মিথ, ল্যাবুশেনরা- ভিডিয়ো

আরসিবি-র বিরুদ্ধে টস জিতে ব্যাটিং নিয়েছিল গুজরাট। সোফিয়া ডাঙ্কলি এবং হার্লিন দেওলের লড়াইয়ের হাত ধরে গুজরাটের স্কোর ২০০ পার করে যায়। সোফিয়া ঝড়ের পাশাপাশি ৪৫ বলে ৬৭ করে আউট হন হার্লিন। এর বাইরে অবশ্য ২০ রানের গণ্ডি কেউ টপকাননি। নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে গুজরাট করে ২০১ রান। ব্যাঙ্গালোরের শ্রেয়াঙ্কা পাটিল এবং হেদার নাইট ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন মেগান শুট এবং রেনুকা সিং।

রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেনি ব্যাঙ্গালোর। স্মৃতি মন্ধানা (১৪ বলে ১৮ রান) ব্যর্থ হলেও, সোফি ডিভাইন কিন্তু দুরন্ত ছন্দে স্কোরবোর্ডে রান যোগ করতে থাকেন। তবে শেষ রক্ষা হয়নি। সোফি ৪৫ বলে ৬৬ করেন। এ ছাড়া এলিস পেরির ২৫ বলে ৩২, হেদার নাইটের ঝোড়ো ১১ বলে অপরাজিত ৩০ এবং শ্রেয়াঙ্কা ৪ বলে অপরাজিত ১১ রান করলেও, কোনও লাভ হয়নি। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯০ রানেই শেষ হয়ে যায় ব্যাঙ্গালোরের ইনিংস। ১১ রানে আরসিবি ম্য়াচটি হেরে যায়। উদ্বোধনী মহিলা প্রিমিয়ার লিগের শুরুতেই হারের হ্যাটট্রিক করে বসল স্মৃতি মন্ধানার দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিধাননগর মেলায় স্টল বসানো নিয়ে পুর কর্তৃপক্ষের আপত্তি, ক্ষুব্ধ মেয়র পারিষদ বিন্দুমাত্র ফাঁক নেই আয়োজনে! প্রকাশ্যে কাঞ্চন-শ্রীময়ীর রাজকীয় বিয়ের কার্ড IND vs ENG 5th Test: ধরমশালায় টেস্ট অভিষেকের অপেক্ষায় পাডিক্কাল, বাদ পড়বেন কে? সরকারি বিজ্ঞাপনে দলের প্রতীক ব্যবহার, ওড়িশা সরকার, BJD-র কাছে ব্যাখ্যা তলব EC-র বিনামূল্যে কোর্সের সুযোগ, চাকরিওদেবে কেন্দ্রের নতুন পোর্টাল! এ যেন সিনেমার দৃশ্য! কনভয়ে ঢুকল অন্য গাড়ি, এই ফাঁকে শাহজানকে নিয়ে কলকাতায় পুলিশ শুভেন্দুর সন্দেশখালি যাওয়া রুখতে ডিভিশন বেঞ্চে রাজ্য, শুনলেনই না প্রধান বিচারপতি TRP: মাস শেষের চমক! টপার জগদ্ধাত্রী হলেও, টক্কর নিম ফুলের মধু-ফুলকিতে, দুইয়ে কে? '১০ বছর খুব ব্যস্ত থাকতে হবে আপনাকে', শাহজাহানের আইনজীবীকে বললেন প্রধান বিচারপতি শাহজাহান গ্রেফতার, মিষ্টি, লাল আবির,জয় শ্রীরাম স্লোগানে উৎসব সন্দেশখালিতে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.