বাড়ি > ময়দান > জুভেন্তাসেই থাকছেন বুফোঁ, অভিজ্ঞ গোলকিপারের সঙ্গে চুক্তি বাড়িয়ে নিল সিরি-এ চ্যাম্পিয়নরা
জিয়ানলুইজি বুফোঁ। ছবি- টুইটার।
জিয়ানলুইজি বুফোঁ। ছবি- টুইটার।

জুভেন্তাসেই থাকছেন বুফোঁ, অভিজ্ঞ গোলকিপারের সঙ্গে চুক্তি বাড়িয়ে নিল সিরি-এ চ্যাম্পিয়নরা

  • সিরি-এ চ্যাম্পিয়নরা ধরে রাখল ক্যাপ্টেন জর্জিও চিয়েল্লিনিকেও।

আড়াই দশকের দীর্ঘ কেরিয়ারে ক্লাব ফুটবলের কার্যত সব ট্রফিই জেতা হয়ে গিয়েছ জিয়ানলুইজি বুফোঁর। অধরা থেকে গিয়েছে শুধু উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। স্বপ্ন পূরণের সুযোগ রয়েছে চলতি মরশুমে। না হলেও আগামী মরশুমে আরও একবার সুযোগ পাবেন কেরিয়ারের শেষ প্রান্তে এসে দাঁড়ানো ইতালিয়ান গোলরক্ষক।

অভিজ্ঞ গোলকিপারের সঙ্গে আরও এক বছরের চুক্তি বাড়িয়ে নিল জুভেন্তাস। যার অর্থ, ২০২০-২১ মরশুমেও তুরিনেই থেকে যাচ্ছেন বুফোঁ। একা ৪২ বছর বয়সী গোলকিপারকেই নয়, ক্যাপ্টেন জর্জিও চিয়েল্লিনিকেও আরও এক বছরের জন্য ধরে রাখল জুভেন্তাস।

২০০১ সালে পারমা থেকে জুভেন্তাসে যোগ দেন বুফোঁ। মাঝে একটি মরশুম কাটিয়ে আসেন প্যারিস সাঁ-জা'য়। ২০১৮-১৯ মরশুমে পিএসজির হয়ে মাঠে নামার পর চলতি মরশুমের শুরুতেই তিনি পুনরায় যোগ দেন জুভেন্তাসে। যদিও এখন তাঁর ভূমিকা রিজার্ভ গোলকিপারের।

এবছর সব টুর্নামেন্ট মিলিয়ে মোট ১৩টি ম্যাচে মাঠে নেমেছেন বুফোঁ। সিরি-এ'র বাকি ১০ ম্যাচের মধ্যে মাত্র ১টি ম্যাচে খেলতে নামলেই ইতালিয়ান লিগে ইতিহাস গড়বেন বুফোঁ। এসি মিলানের পাওলো মালদিনিকে টপকে বুফোঁ এককভাবে সিরি-এ'তে সবথেকে বেশি ম্যাচ খেলা ফুটবলারে পরিণত হবেন। আপাতত মালদিনি ও বুফোঁ, উভয়েই সিরি-এ'তে ৬৪৭টি করে ম্যাচ খেলেছেন। যদিও সিরি-এ'তে সবথেকে বেশি ম্যাচ খেলা গোলকিপারের রেকর্ড তাঁর দখলেই রয়েছে। জুভেন্তাসের হয়ে সবথেকে বেশি লিগ ম্যাচ খেলা ফুটবলারও তিনিই।

বন্ধ করুন