বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশের বোলিং কোচের চাকরি ছেড়ে PSL-এর পথে গিবসন
ওটিস গিবসন

বাংলাদেশের বোলিং কোচের চাকরি ছেড়ে PSL-এর পথে গিবসন

  • আর বাংলাদেশের পেস বোলিং কোচের দায়িত্বে থাকছেন না ওটিস গিবসন। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর দল মুলতান সুলতান্সের  সঙ্গে যুক্ত হচ্ছেন গিবসন।

আর বাংলাদেশের পেস বোলিং কোচের দায়িত্বে থাকছেন না ওটিস গিবসন। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর দল মুলতান সুলতান্সের  সঙ্গে যুক্ত হচ্ছেন গিবসন। তিনি নিজেই এই খবর নিশ্চিত করেছেন। ২০২০ সালের ২১ জানুয়ারি পেস বোলিং কোচ হিসেবে বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত হয়েছিলেন গিবসন। তার সঙ্গে চুক্তি ছিল দুই বছরের। চলতি মাসেই সেই চুক্তি শেষ হচ্ছে। পেসারদের উন্নতিতে দারুণ ভূমিকা রেখেছেন গিবসন। 

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানান, এই ব্যাপারে চূড়ান্ত কিছু তাদের দিক থেকে হয়নি, ‘গিবসনের সঙ্গে আমাদের চুক্তি চলতি মাস পর্যন্ত আছে। এ ব্যাপারে এখনও চূড়ান্ত কিছু হয়নি।’ তবে গিবসন জানান, ‘বিসিবি এরমধ্যে সবাইকে জানিয়ে দেওয়ার কথা। আমার মনে হয় আপনি এটা লিখতে পারেন (বাংলাদেশের চাকরি ছেড়ে দেওয়ার খবর)।’ বুধবার রাতে এক টুইটে পিএসএলের ফ্র্যাঞ্চাইজি মুলতান সুলতানস জানায়, তাদের সহকারি ও পেস বোলিং কোচ হিসেবে যোগ দেবেন গিবসন। এরপরই আলোচনা তৈরি হয় বাংলাদেশের ক্রিকেটে। পরে জানা যায় গিবসন চাকরি ছেড়ে দিয়েছেন।

ফলে নিউজিল্যান্ড সফরেই শেষ হবে গিবসনের সঙ্গে বাংলাদেশের ক্রিকেটের চুক্তি। সিরিজে দারুণ করেছেন পেস বোলাররা। মাউন্ট মাঙ্গানুইতে এবাদত হোসেনের ঝলকে ঐতিহাসিক জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এরপর আলোচনায় আসে গিবসনের অধীনে পেস বোলারদের উন্নতির কথা। বাংলাদেশে আসার আগে প্রধান কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের হয়ে কাজ করেছেন গিবসন। বিপিএলে তিনি চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজির হয়ে কাজ করেছিলেন। এবার পিএসএলের কোচিং প্যানেলে দেখা যাবে তাকে। বাংলাদেশের দায়িত্ব নেওয়ার পর পেস বোলারদের নিয়ে নিবিড়ভাবে কাজ করেছেন গিবসন।

বন্ধ করুন