বাংলা নিউজ > ময়দান > গিলকে তোল্লাই দিয়ে নতুন ডাকনাম দিলেন গাভাসকর, খুশি প্রাক্তন নাইট

গিলকে তোল্লাই দিয়ে নতুন ডাকনাম দিলেন গাভাসকর, খুশি প্রাক্তন নাইট

দ্বিশতরান করার পরে শুভমন গিল (ছবি-পিটিআই)

রায়পুরে অনুষ্ঠিত প্রথম আন্তর্জাতিক ম্যাচে ভারতের জয়ের পর শুভমন গিলের প্রশংসা করেন সুনীল গাভাসকর। সেই সময়ে শুভমন গিলের জন্য একটি নতুন নাম দিয়েছেন। শুভমন গিলের স্বাচ্ছন্দ্যের সঙ্গে ব্যাটিং করার জন্য ২৩ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যানকে ‘স্মুথম্যান গিল’ বলে ডাকেন সুনীল গাভাসকর।

ক্রিকেটের কিংবদন্তি সুনীল গাভাসকর ভারতের তরুণ ওপেনার শুভমন গিলের ব্যাটিং দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন। এখন শুভমন গিলের একজন ভক্ত হয়ে উঠেছেন সুনীল গাভাসকর। এই বিষয়টা অবশ্য এখন আর কোনও ক্রিকেটপ্রেমীর কাছে লুকানোর নয়। হায়দরাবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওডিআইতে ওপেনার শুভমন গিল যখন ডাবল সেঞ্চুরি করেছিলেন তখন শুভমন গিল সর্বকনিষ্ঠ ক্রিকেটার হয়েছিলেন। সেই সময়ে শুভমন গিলের প্রশংসা করেছিলেন সুনীল গাভাসকর। শনিবার আরও একটি দুর্দান্ত পারফরম্যান্স করে দেখালেন ভারতের তরুণ ওপেনার। শুভমন গিল ম্যাচের নায়ক না হলেও তিনি অবশ্যই তাঁর ভূমিকা যথার্থ পালন করেছিলেন।

আরও পড়ুন… ভিডিয়ো: মিয়াঁদাদের কথা মনে করালেন ভুলো মনের রোহিত, দেখুন টস জিতে কী বলেছিলেন পাক অধিনায়ক

ভারতীয় দলের ফাস্ট বোলার মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর এবং হার্দিক পান্ডিয়া দ্বিতীয় ওয়ানডেতে দুরন্ত পারফরমেন্স করেছিলেন। ভারতের ৮ উইকেটের জয়ের পিছনে বড় ভূমিকা পালন করেছিল ভারতের পেস অ্যাটাক। এরপরে ব্যাট করতে নেমে রোহিত শর্মা হাফ সেঞ্চুরি করেন এবং শুভমন গিল অপরাজিত ৪০ রান করে ম্যাচ শেষ করেন। এই জয়ের ফলে ভারত বনাম নিউজিল্যান্ড তিন ম্যাচের ODI সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল। এটি ছিল টিম ইন্ডিয়ার টানা পঞ্চম ওডিআই জয়।

আরও পড়ুন… তেমন কিছু বল মুভ করছিল না, পিচে জুজু ছিল না কার্যত বলে দিলেন শুভমন গিল

রায়পুরে অনুষ্ঠিত প্রথম আন্তর্জাতিক ম্যাচে ভারতের জয়ের পর শুভমন গিলের প্রশংসা করেন সুনীল গাভাসকর। সেই সময়ে শুভমন গিলের জন্য একটি নতুন নাম দিয়েছেন। শুভমন গিলের স্বাচ্ছন্দ্যের সঙ্গে ব্যাটিং করার জন্য ২৩ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যানকে ‘স্মুথম্যান গিল’ বলে ডাকেন সুনীল গাভাসকর। স্টার স্পোর্টসে শুভমন গিল-এর সঙ্গে ম্যাচের পরে একটি সাক্ষাৎকারে ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, ‘আমি আপনাকে একটি নতুন নাম দিয়েছি, স্মুথম্যান গিল। আমি আশা করি আপনি কিছু মনে করবেন না।’

মহান ক্রিকেটারের এমন কথা শুনে মুচকি হেসেছিলেন শুভমন গিল। তরুণ ব্যাটসম্যান একটু লাজুক স্বরে বললেন, ‘আমি মোটেও কিছু মনে করিনি স্যার।’ মজার ব্যাপার হল শুভমান গিলের সঙ্গে কথা বলার সময়ে সুনীল গাভাসকর এই নামেই তরুণ ওপেনারকে ডাকেন। ভারতের ইনিংস নিয়ে কথা বলার সময়ে এই একই নামে অর্থাৎ স্মুথম্যান গিল নামে ডাকেন। ২০৮ রানের রেকর্ড রান করার পর শুভমন গিল নিজের পারফরমেন্স ধরে রাখেন। শনিবারের ম্যাচে ছয়টি চার মেরে নিজের ইনিংস সাজিয়ে তোলেন শুভমন গিল। ভারতকে মাত্র ২০.১ ওভারে ম্যাচ জেতাতে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। নিউজিল্যান্ডের ১০৯ রানের ছোট লক্ষ্য তাড়া করতে গিলের ব্যাট দারুণ ভাবে পারফর্ম করে।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন