বাংলা নিউজ > ময়দান > ঋষভ পন্তের পরিবর্তে ঋদ্ধিমান সাহাকে সুযোগ দিন! টিম ম্যানেজমেন্টের কাছে প্রাক্তনদের দাবি
ঋষভ পন্তের পরিবর্তে কি পরের ম্যাচ খেলবেন ঋদ্ধিমান সাহা (ছবি:গেটি ইমেজ)
ঋষভ পন্তের পরিবর্তে কি পরের ম্যাচ খেলবেন ঋদ্ধিমান সাহা (ছবি:গেটি ইমেজ)

ঋষভ পন্তের পরিবর্তে ঋদ্ধিমান সাহাকে সুযোগ দিন! টিম ম্যানেজমেন্টের কাছে প্রাক্তনদের দাবি

  • জোহানেসবার্গ টেস্টে ঋষভ পন্তের পারফরমেন্সে উত্তপ্ত ক্রিকেট মহল। সুনীল গাভাসকর ধারাভাষ্যের সময় পন্তের সমালোচনা করেছিলেন। এবার পন্তের সমালোচনা করলেন মদন লাল।

কেপ টাউন টেস্টে পন্তকে বাদ দেওয়ার দাবি তুললেন ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের সদস্য মদন লাল। সিরিজের শেষ টেস্টে প্রথম এগারোয় কিপার হিসেবে ঋদ্ধিমান সাহাকে সুযোগ দেওয়ার দাবী তুললেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। জোহানেসবার্গ টেস্টে ঋষভ পন্তের পারফরমেন্সে উত্তপ্ত ক্রিকেট মহল। সুনীল গাভাসকর ধারাভাষ্যের সময় পন্তের সমালোচনা করেছিলেন। এবার পন্তের সমালোচনা করলেন মদন লাল। 

সহমত জানিয়েছেন দুই প্রাক্তন ক্রিকেটার সম্বরণ ব্যানার্জি ও প্রণব রায়। সম্বরণ ব্যানার্জির বলেন, ক্ষমার অযোগ্য শট খেলে আউট হয়েছে ঋষভ পন্ত। এটা তো আর পাড়ার ক্রিকেট নয়! এমন মানসিকতা কোনওভাবেই মেনে নেওয়া সম্ভব নয়। আমার মনে হয়, কেপ টাউনে ঋদ্ধিমান সাহাকে খেলানো উচিত ছিল। প্রনব রায় বলেন, ব্যাটে রান নেই পন্তের। তাহলে কীসের ভিত্তিতে ওকে তৃতীয় টেস্টে খেলানো হবে? উইকেটরক্ষকের ভূমিকায় যে কোনওদিন ঋষভকে পিছনে ফেলবে ঋদ্ধিমান। বাংলার ছেলে বলে ওর পক্ষে বলছি না। ভারতীয় ক্রিকেট দলের ভালোর জন্যই এই মন্তব্য। যোগ্যতম পাপালিই। আশা করব, রাহুল দ্রাবিড় নিশ্চয়ই এই ব্যাপারে দু’বার ভাববে।  

এক বেসরকারি চ্যানেলে প্রাক্তন অলরাউন্ডার মদন লাল বলেন, ‘পন্তকে বিশ্রাম দেওয়া উচিত। আমাদের দলে তো ঋদ্ধিমান সাহার মতো একজন অভিজ্ঞ প্লেয়ার রয়েছে। ঋদ্ধি ব্যাট হাতে হঠকারিতা করে না। একই সঙ্গে দুর্দান্ত কিপারও। পন্তকে সবার আগে বুঝতে হবে, টেস্ট ক্রিকেটে কীভাবে ব্যাটিং করা দরকার। যদি এই ব্যাপারে ওর মনের মধ্যে কোনও সংশয় জন্মে থাকে, তবে ওকে বিশ্রাম দেওয়াই শ্রেয়। মানছি, ও একজন ম্যাচ উইনার। কিন্তু তারপরও বলতে বাধ্য হচ্ছি যে, টেস্টে এভাবে ব্যাট করা যায় না। দলের কথা ভেবে মাঠে নামা উচিত। খামখেয়ালি করার জন্য নয়।’

বন্ধ করুন