বাংলা নিউজ > ময়দান > ঋষভ পন্তের পরিবর্তে ঋদ্ধিমান সাহাকে সুযোগ দিন! টিম ম্যানেজমেন্টের কাছে প্রাক্তনদের দাবি

ঋষভ পন্তের পরিবর্তে ঋদ্ধিমান সাহাকে সুযোগ দিন! টিম ম্যানেজমেন্টের কাছে প্রাক্তনদের দাবি

ঋষভ পন্তের পরিবর্তে কি পরের ম্যাচ খেলবেন ঋদ্ধিমান সাহা (ছবি:গেটি ইমেজ)

জোহানেসবার্গ টেস্টে ঋষভ পন্তের পারফরমেন্সে উত্তপ্ত ক্রিকেট মহল। সুনীল গাভাসকর ধারাভাষ্যের সময় পন্তের সমালোচনা করেছিলেন। এবার পন্তের সমালোচনা করলেন মদন লাল।

কেপ টাউন টেস্টে পন্তকে বাদ দেওয়ার দাবি তুললেন ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের সদস্য মদন লাল। সিরিজের শেষ টেস্টে প্রথম এগারোয় কিপার হিসেবে ঋদ্ধিমান সাহাকে সুযোগ দেওয়ার দাবী তুললেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। জোহানেসবার্গ টেস্টে ঋষভ পন্তের পারফরমেন্সে উত্তপ্ত ক্রিকেট মহল। সুনীল গাভাসকর ধারাভাষ্যের সময় পন্তের সমালোচনা করেছিলেন। এবার পন্তের সমালোচনা করলেন মদন লাল। 

সহমত জানিয়েছেন দুই প্রাক্তন ক্রিকেটার সম্বরণ ব্যানার্জি ও প্রণব রায়। সম্বরণ ব্যানার্জির বলেন, ক্ষমার অযোগ্য শট খেলে আউট হয়েছে ঋষভ পন্ত। এটা তো আর পাড়ার ক্রিকেট নয়! এমন মানসিকতা কোনওভাবেই মেনে নেওয়া সম্ভব নয়। আমার মনে হয়, কেপ টাউনে ঋদ্ধিমান সাহাকে খেলানো উচিত ছিল। প্রনব রায় বলেন, ব্যাটে রান নেই পন্তের। তাহলে কীসের ভিত্তিতে ওকে তৃতীয় টেস্টে খেলানো হবে? উইকেটরক্ষকের ভূমিকায় যে কোনওদিন ঋষভকে পিছনে ফেলবে ঋদ্ধিমান। বাংলার ছেলে বলে ওর পক্ষে বলছি না। ভারতীয় ক্রিকেট দলের ভালোর জন্যই এই মন্তব্য। যোগ্যতম পাপালিই। আশা করব, রাহুল দ্রাবিড় নিশ্চয়ই এই ব্যাপারে দু’বার ভাববে।  

এক বেসরকারি চ্যানেলে প্রাক্তন অলরাউন্ডার মদন লাল বলেন, ‘পন্তকে বিশ্রাম দেওয়া উচিত। আমাদের দলে তো ঋদ্ধিমান সাহার মতো একজন অভিজ্ঞ প্লেয়ার রয়েছে। ঋদ্ধি ব্যাট হাতে হঠকারিতা করে না। একই সঙ্গে দুর্দান্ত কিপারও। পন্তকে সবার আগে বুঝতে হবে, টেস্ট ক্রিকেটে কীভাবে ব্যাটিং করা দরকার। যদি এই ব্যাপারে ওর মনের মধ্যে কোনও সংশয় জন্মে থাকে, তবে ওকে বিশ্রাম দেওয়াই শ্রেয়। মানছি, ও একজন ম্যাচ উইনার। কিন্তু তারপরও বলতে বাধ্য হচ্ছি যে, টেস্টে এভাবে ব্যাট করা যায় না। দলের কথা ভেবে মাঠে নামা উচিত। খামখেয়ালি করার জন্য নয়।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

EBFC vs CFC, ISL 2023-24 Live: চেন্নাইকে হারাতে না পারলে বিপাকে পড়বে ইস্টবেঙ্গল 'ঢল গয়া দিন' গানে পুরনো নায়িকাদের লুকে ব্যাডমিন্টন খেললেন সারা, কিন্তু একী! চাকরি দেওয়ার নামে ৯ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার রানাঘাটের যুব TMC নেতা ‘ব্রাহ্মোসই আমাদের প্রাথমিক অস্ত্র হবে’, বলছেন নৌসেনা প্রধান, বড় ডিল-এ ছাড়পত্র জুহির বিশেষ পরিচিত হয়েও বলিউডের বহিরাগত বলে দাবি! নেটিজেনদের তোপের মুখে কিয়ারা সিনেমার ব্যবসা যথেষ্ঠ নয়! মাদক পাচারে ২০০০ কোটি আয় প্রযোজকের, পাকড়াও তিন সদস্য রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় নিয়ে উদ্বিগ্ন রাজ্যপাল, কড়া পদক্ষেপের নির্দেশ পাহাড়ে ১০০ দিনের বকেয়া টাকা বরাদ্দ হতেই BJP-র বিরুদ্ধে সরব অনীত থাপার দল 'দুজন মানুষ সম্পর্কে সুখী হলে...' অনুপমকে বিয়ের আগেই প্রশ্মিতার নিশানায় কারা? ‘সুশান্তের মতো নিজেকে শেষ করতে চেয়েছিলাম, মায়ের কোলে মাথা রেখে ৪০ মিনিট কাঁদি’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.