বাংলা নিউজ > ময়দান > Global T20 Canada: অভিনব পুরস্কার, কানাডার টি-২০ লিগের সেরা হয়ে আমেরিকায় হাফ একর জমি পেলেন রাদারফোর্ড

Global T20 Canada: অভিনব পুরস্কার, কানাডার টি-২০ লিগের সেরা হয়ে আমেরিকায় হাফ একর জমি পেলেন রাদারফোর্ড

টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হয়ে অভিনব পুরস্কার জিতলেন রাদারফোর্ড। ছবি- টুইটার।

Global T20 Canada: ফাইনালে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দেন আন্দ্রে রাসেল। যদিও ঝুড়ি ঝুড়ি পুরস্কার জেতেন শেরফান। সারে জাগুয়ার্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মন্ট্রিয়াল টাইগার্স।

আইপিএলের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের পুরস্কার হিসেবে এবছর শুভমন গিলের হাতে ওঠে ১০ লক্ষ টাকা ও সুদৃশ্য ট্রফি। তবে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারকে এমন এক অভিনব পুরস্কার দেওয়া হয় গ্লোবাল টি-২০ কানাডায়, যার কথা বিসিসিআইয়ের পক্ষে ভাবা মুশকিল। সন্দেহ নেই আর্থিক মূল্যে এই একটি পুরস্কারেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগকে দূরে ছুঁড়ে ফেলে কানাডার ঘরোয়া টি-২০ লিগ।

এবছর গ্লোবাল টি-২০ কানাডার ম্যান অফ দ্য সিরিজ হয়ে শেরফান রাদারফোর্ড পুরস্কার পেলেন মার্কিন যুক্তরাষ্ট্রের হাফ একর জমি। অর্থাৎ কানাডার ঘরোয়া টি-২০ লিগের সেরা ক্রিকেটার হয়ে ক্যারিবিয়ান তারকা আমেরিকায় হাফ একর জমির মালিক হয়ে গেলেন।

রাদারফোর্ড সেই সঙ্গে জিতে নিয়েছেন ফাইনালের ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কারও। সেই পুরস্কারের জন্য তাঁর হাতে ওঠে ১ হাজার মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যার পরিমান ৮০ হাজার টাকার বেশি। উল্লেখ্য, আইপিএলে ফাইনালের সেরা ক্রিকেটারকে দেওয়া হয় ৫ লক্ষ টাকা।

শেরফান জিতেছেন ম্যান অফ দ্য মোমেন্ট পুরস্কারও। যার সুবাদে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢোকে ৫০০ মার্কিন ডলার। ফ্লিপ চ্যালেঞ্জ উইনারের পুরস্কার জিতে ১ হাজার কানাডিয়ান ডলার পকেটে পোরেন রাদারফোর্ড, ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৬০ হাজার টাকার বেশি। সুতরাং, গ্লোবাল টি-২০ কানাডা থেকে পারিশ্রমিক ছাড়াও দু'হাত ভরে পুরস্কার জিতলেন ক্যারিবিয়ান তারকা।

আরও পড়ুন:- FIFA Women's WC: নাইজেরিয়ার ফুটবলারকে মাড়িয়ে লাল কার্ড দেখলেন জেমস, নির্বাসিত হতে পারেন ৩ ম্যাচ, কোয়ার্টারে ইংল্যান্ড

কোন কোন পুরস্কার জিতলেন রাদারফোর্ড:-

১. ম্যান অফ দ্য সিরিজ- আমেরিকায় হাফ একর জমি।
২. ম্যান অফ দ্য ফাইনাল ম্যাচ- ১০০০ মার্কিন ডলার।
৩. ম্যান অফ দ্য মোমেন্ট- ৫০০ মার্কিন ডলার।
৪. ফ্লিপ চ্যালেঞ্জ উইনার- ১০০০ কানাডিয়ান ডলার।

সারে জাগুয়ার্স বনাম মন্ট্রিয়াল টাইগার্স ফাইনাল ম্যাচের ফলাফল:-

গ্লোবাল টি-২০ কানাডার ফাইনালে শেষ বলের থ্রিলারে সারে জাগুয়ার্সকে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মন্ট্রিয়াল টাইগার্স। টস হেরে প্রথমে ব্যাট করে জাগুয়ার্স নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৩০ রান তোলে। যতীন্দর সিং ৫৬, মহম্মদ হ্যারিস ২৩, লিটন দাস ১২, ইফতিকার আহমেদ ৮, আয়ান খান ২৬ ও ম্যাথিউ ফোর্ড ১ রান করেন। আন্দ্রে রাসেল ৪ ওভারে ২৪ রান খরচ করে ১টি উইকেট নেন।

আরও পড়ুন:- IPL-এ ফের কোচ বদল হায়দরাবাদের, লারাকে ছেঁটে ফেলে কোহলিদের প্রাক্তন হেড স্যারের হাতে দায়িত্ব তুলে দিল SRH

জবাবে ব্যাট করতে নেমে টাইগার্স ম্যাচের একেবারে শেষ বলে জয় তুলে নেয়। তারা ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৩৫ রান সংগ্রহ করে। রাদারফোর্ড ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন। আন্দ্রে রাসেল ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬ বলে ২০ রান করে নট-আউট থাকেন।

৪ ওভারে মাত্র ৮ রান খরচ করে ২টি উইকেট নেন ইফতিকার। ব্যাটে-বলে সফল রাসেলকে টপকে ম্যাচের সেরা হন রাদারফোর্ড। টুর্নামেন্টে সাকুল্যে ২২০ রান সংগ্রহ করে সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কারও জেতেন শেরফান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন? আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.