বাংলা নিউজ > ময়দান > ঘরোয়া ক্রিকেটে রান করো, ফেরার অনেক সময় আছে, কাকে উপদেশ কাইফের?
মহম্মদ কাইফ (ছবি-ইনস্টাগ্রাম)

ঘরোয়া ক্রিকেটে রান করো, ফেরার অনেক সময় আছে, কাকে উপদেশ কাইফের?

  • বর্তমানে ভারতীয় দল থেকে ছিটকে গিয়েছেন পৃথ্বী শ। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ হোক কিমবা ইংল্যান্ড বনাম ভারতের সিরিজের দলেও জায়গা হয়নি পৃথ্বী শর। এছাড়াও আয়ারল্যান্ড বনাম ভারতের সিরিজেও জায়গা পাননি পৃথ্বী। এমন অবস্থায় পৃথ্বীকে নিয়ে বড় মন্তব্য করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ।

অ্যামেয়া বার্ভে: চার বছর আগে অর্থাৎ ২০১৮ সালে যখন পৃথ্বী শ একজন অল্প বয়সী তরুণ প্রতিভাবান ক্রিকেটার ছিলেন তখন তাকে নিয়ে ভারতীয় ক্রিকেট স্বপ্ন দেখত। মনোমুগ্ধকর তার ব্যাটিং-এর মাধ্যমে সে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছান। একটা সময় তাকে সচিন তেন্ডুলকরের সঙ্গেও তুলনা করা হত। ২০১৭ সালে পরবর্তী বছরে অনুষ্ঠেয় আইসিসি অনূর্ধ্ব-১৯ দলে ভারতের অধিনায়কের দায়িত্ব পালন করেন তিনি। চূড়ান্ত ম্যাচে দলকে নেতৃত্ব দেন। ঐ খেলায় তার দল অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে পরাজিত করে ও তাদের চতুর্থ শিরোপা নিশ্চিত করে। এরপরে ভারতীয় দলে ডাক পান তিনি। ২০১৮ তারিখে রাজকোটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটে তার। ভারতের প্রতিভাবান এই ক্রিকেটার বর্তমানে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন।

বর্তমানে ভারতীয় দল থেকে ছিটকে গিয়েছেন পৃথ্বী শ। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ হোক কিমবা ইংল্যান্ড বনাম ভারতের সিরিজের দলেও জায়গা হয়নি পৃথ্বী শর। এছাড়াও আয়ারল্যান্ড বনাম ভারতের সিরিজেও জায়গা পাননি পৃথ্বী। এমন অবস্থায় পৃথ্বীকে নিয়ে বড় মন্তব্য করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ। পৃথ্বী শ দলে জায়গা না পাওয়ার জন্য কাইফ ভারতীয় দলের মধ্যে কঠোর প্রতিদ্বন্দ্বিতাকে আন্ডারলাইন করেছেন। তিনি বলেছেন যে শ তার ব্যাটিং পাইরোটেকনিকের পাশাপাশি ‘এক্স-ফ্যাক্টর’ পেয়েছেন।

আরও পড়ুন… ইংল্যান্ড নয় জার্মানিতে পৌঁছলেন কেএল রাহুল! ছবি শেয়ার করে জানালেন সেই কথা

মহম্মদ কাইফ ভার্চুয়াল ইন্টারঅ্যাকশনের সময় হিন্দুস্তান টাইমসকে বলেছেন, ‘শ এখনও তরুণ ক্রিকেটার, তার বয়স এখনও অনেক কম। বর্তমানে ভারতীয় দলে অনেক ওপেনার রয়েছেন। সেখানে গিল, আগরওয়াল, রাহুল, রোহিত... হ্যাঁ এখানে প্রতিযোগিতা রয়েছে কিন্তু আমি যদি শ হতাম তাহলে আমি ঘরোয়া ক্রিকেট এবং রঞ্জিতে ফিরে যেতাম। তিনি মুম্বইকে নেতৃত্ব দিচ্ছেন, যারা ফাইনাল খেলছে।’

আরও পড়ুন… ইংল্যান্ড নয় জার্মানিতে পৌঁছলেন কেএল রাহুল! ছবি শেয়ার করে জানালেন সেই কথা

মহম্মদ কাইফ আরও বলেন, ‘ফিরে যান, রান করুন। প্রত্যাবর্তনের জন্য এখনও অনেক সময় রয়েছে। তার সঙ্গে কাজ করেছি। আমি জানি তার দক্ষতার মধ্যে এক্স-ফ্যাক্টর রয়েছে। আমি দেখছি শ' যখনই আবার ভারতের হয়ে খেলার সুযোগ পেয়েছেন তখনই তিনি আরও শক্তিশালী হয়ে ফিরে এসেছেন। কিন্তু আমি যেমন বলেছি, স্কোয়াডে অনেক ভালো খেলোয়াড় রয়েছে এবং সেই কারণেই সম্ভবত আসন্ন সিরিজের জন্য শ-কে নেওয়া হয়নি।’

বন্ধ করুন