বাংলা নিউজ > ময়দান > বাঁশি বাজতেই চোখের নিমেষে বল গোলে,বিরল ঘটনার সাক্ষী থাকল ফুটবল বিশ্ব
রাফায়েল লিয়াও (REUTERS)
রাফায়েল লিয়াও (REUTERS)

বাঁশি বাজতেই চোখের নিমেষে বল গোলে,বিরল ঘটনার সাক্ষী থাকল ফুটবল বিশ্ব

  • ছয় সেকেন্ডের মধ্যেই গোল ইতালিতে। 

রেফারি বাজি বাজিয়ে ম্যাচ শুরু করতে হয়ত ফু দিয়েও শেষ করে উঠতে পারেননি। এর মধ্যেই বিপক্ষের জালে জড়িয়ে গেল বল। মাঠে উপস্থিত সকলে কিছু বোঝার আগেই স্কোর লাইন ১-০। দুদলের ফুটবলার, কোচিং সৃটাফ,রেফারি সহ মাঠে উপস্থিত সকলে কিছু বোঝার আগেই এমন অবিস্মরণীয় ঘটনার সাক্ষী থাকল ইতিলির ঘরোয়া ফুটবল লিগ সেরি-আ।

অবিশ্বাস্য রেকর্ড করলেন এসি মিলানের রাফায়েল লিয়াও। মাত্র ৬ সেকেন্ডে গোল করে বসলেন তিনি। সেরি-আ'র ইতিহাসে এটি দ্রুততম গোল। ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলের ইতিহাস যদি আমরা ঘাঁটাঘাঁটি করি তাড়লে সব মিলিয়ে এটি চতুর্থ দ্রুততম গোল।

রবিবার সাসুলোর বিরুদ্ধে লিগের ম্যাচ ছিল এসি মিলানের। এই মুহূর্তে প্রসঙ্গত ইতালির ঘরোয়া লিগে শীর্ষে রয়েছে এসি মিলান। খেলা শুরু হওয়ার ৬.২ সেকেন্ডের মাথায় লিয়াও গোল করেন। কিক অফ হওয়ার পরেই হাকান কালহানগলু সাসুলো ডিফেন্স চেরা পাস বাড়ান লিয়াওকে। গোলকিপার আন্দ্রে কনসিগলিকে পরাস্ত করে গোল করেন পর্তুগীজ এই ফুটবলার ।

উল্লেখ্য সেরি-আতে এর আগে দ্রুততম গোলের রেকর্ড ছিল পিয়াসেনজার পাওলে পোগ্গির।তিনি ২০০১ সালে ফিয়োরেন্তিনার বিরুদ্ধে ৮ সেকেন্ডে বল জালে ঢুকিয়েছিলেন। বিশ্বরেকর্ডটি অবশ্য রয়েছে মার্ক বারোসের দখলে। ইংল্যান্ডের কাউয়েস স্পোর্টস এফসি-র হয়ে তিনি ২ সেকেন্ডে গোল করে এই নজির গড়েছিলেন।

বন্ধ করুন