বাড়ি > ময়দান > আমফান কেড়েছে বসত বাড়ি, রাত কাটানোর জন্য মাথার উপর ছাদটুকুও নেই তরুণ গোলকিপারের
আমফানে ভেঙে পড়া নিজের বাড়ির সামনে মিঠুন সামন্ত।
আমফানে ভেঙে পড়া নিজের বাড়ির সামনে মিঠুন সামন্ত।

আমফান কেড়েছে বসত বাড়ি, রাত কাটানোর জন্য মাথার উপর ছাদটুকুও নেই তরুণ গোলকিপারের

  • দুই প্রধানে খেলে যাওয়া ফুটবলারকে সাহায্যের আশ্বাস দিয়েছেন ক্রীড়ামন্ত্রী।

তেকাঠির নীচে জোরালে সব আক্রমণ প্রতিহত করে দলের দূর্গ রক্ষা করেন। যদিও খেলার মাঠের লড়াই আর জীবন সংগ্রাম এক নয়। এখানে শক্তপোক্ত দূর্গ গড়ে না তুলতে পারলে প্রকৃতির আক্রমণ প্রতিহত করা সম্ভব নয়। মিঠুন সামন্তের ব্যর্থতা এটাই যে, জাতীয় স্তরে তিন বছর পেশাদার ফুটবল খেলেও মজবুত চারটি দেওয়াল আর মাথার উপর কংক্রিটের ছাদটুকুও গড়ে তোলার রদস জোটাতে পারেননি। ঘূর্নিঝড় আমফানে তাই সব হারিয়ে আক্ষরিক অর্থেই খোলা আকাশের নীচে রাত কাটাতে হচ্ছে একদা মোহনবাগান ও ইস্টবেঙ্গল ঘুরে রিয়াল কাশ্মীরে নাম লেখানো গোলকিপারকে।

দক্ষিণ ২৪ পরগনার বুদাখালিতে ২৭ বছর বয়সি গোলকিপারের বাড়ি ঘূর্ণিঝড় আমফানে বিধ্বস্ত হয়ে গিয়েছে। অর্ধেক চাল উড়ে যাওয়া ছাড়াও মাটির দেওয়াল পড়ে গিয়েছে। ঝড়ের সময় প্রতিবেশীর ঘরে আশ্রয় নিয়ে কোনও রকমে প্রাণে বেঁচেছেন বটে, তবে বর্তমানে রাত কাটানোর মতো মাথার উপরে ছাদটুকুও নেই।

পলিথিন আড়ল দিয়ে চালিয়ে যাচ্ছেন এই ক'দিন। তবে কীভাবে সবকিছু সামলে উঠবেন, বুঝে উঠতে পারছেন না মিঠুন। বাড়ি ছাড়াও মিঠুনদের ক্ষেতের ফসলও নষ্ট হয়ে গিয়েছে।

সংবাদ সংস্থা পিটিআইকে মিঠুন জানিয়েছেন, আমফান থেকে প্রাণে বাঁচলেও তাঁর পক্ষে নতুন করে সবকিছু গড়ে তোলা কঠিন। কেননা, মাত্র তিন বছর ফুটবল খেলে যা রোজগার করেছেন, তাতে সংসার চালাতেই সব টাকা খরচ হয়ে গিয়েছে। এই অবস্থায় মোহনবাগানের প্রাক্তন সতীর্থ শিল্টন পাল তাঁর বাড়িতে ঘুরে গিয়েছেন এবং সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

মিঠুনের খবর রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস জানার পর সরকারি তরফে সাহায্য করার কথা জানিয়েছেন। স্থানীয় বিধায়ক তথা সুন্দরবন উন্নয়ন মন্ত্রী মন্টুরাম পাখিরা জানিয়েছেন, তিনি পঞ্চায়ের প্রধানের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা করবেন। আপাতত নতুন করে শুরুর জন্য সরকারি সাহায্যের অপেক্ষায় তরুণ গোলকিপার।

বিশেষ বার্তা

পশ্চিমবঙ্গের ত্রাণ তহবিলে দান করুন

WEST BENGAL STATE EMERGENCY RELIEF FUND

(Part of Chief Minister Relief Fund)

https://wbserf.wb.gov.in/wbserf

A/C No: 628005501339

Bank: ICICI Bank

Branch: Howrah

IFSC Code: ICIC0006280

MICR Code: 700229010

SWIFT Code: ICICINBBCTS

বন্ধ করুন