বাংলা নিউজ > ময়দান > বোলারদের আক্রমণ কর অযাচিত ঝুঁকি ছাড়া, টি ২০-র রণনীতি জানালেন রুতুরাজ
রুতুরাজ (PTI)

বোলারদের আক্রমণ কর অযাচিত ঝুঁকি ছাড়া, টি ২০-র রণনীতি জানালেন রুতুরাজ

  • কেরিয়ারের প্রথম পাঁচটি আন্তর্জাতিক টি-২০তে রানের খরা চলার পরে বড় রান পেয়েছেন তিনি। বলা ভালো ভারতের ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে রুতুরাজের এই ইনিংস। ৩৫ বলে ৫৭ রান করেন রুতুরাজ।

শুভব্রত মুখার্জি: বছর শেষে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপের আসর। ২০২১ সালের টি-২০ বিশ্বকাপে একেবারেই আশাপ্রদ পারফরম্যান্স করতে পারেনি ভারতীয় দল। ফলে এবারের বিশ্বকাপে ভালো কিছু করতে মরিয়া তারা। সেই লক্ষ্যে বিশ্বকাপের আগে প্রস্তুতি সারতে নিজেদের দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা দলের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলছে ভারতীয় দল। সিরিজে ২-০ পিছিয়ে থাকা অবস্থায় কামব্যাক করেছে তারা। গতকাল অর্থাৎ মঙ্গলবারের ম্যাচ জিতে আপাতত সিরিজ ২-১ করেছে তারা। এমন আবহে ভারতীয় দলের হয়ে সিরিজে ওপেনারের ভূমিকা পালন করা রুতুরাজ গায়রকোয়াড় খোলসা করলেন তার টি-২০ রণনীতি। বোলারকে আক্রমণ করে খেললেও অযাচিত ঝুঁকি নিতে নারাজ এই ভারতীয় ব্যাটার।

চলতি প্রোটিয়া সিরিজে বিশাখাপত্তনমে তৃতীয় টি-২০তে রানে ফিরেছেন রুতুরাজ। হাঁকিয়েছেন অর্ধশতরান। কেরিয়ারের প্রথম পাঁচটি আন্তর্জাতিক টি-২০তে রানের খরা চলার পরে বড় রান পেয়েছেন তিনি। বলা ভালো ভারতের ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে রুতুরাজের এই ইনিংস। ৩৫ বলে ৫৭ রান করেন রুতুরাজ। ইশান কিশানের সঙ্গে জুটি বেঁধে প্রথম উইকেটে ভারতের হয়ে ৯৭ রান তোলেন। তার ইনিংস সাজানো ছিল সাতটি চার এবং দুটি ছয়ে।

ম্যাচ শেষে রুতুরাজ জানান 'বোলারকে আক্রমণ করা মানে অযাচিত ঝুকি নেওয়া বা খারাপ শট খেলা নয়। আমি মনে করি ব্যাটিং ইউনিট হিসেবে আমরা যথেষ্ট শক্তিশালী। ব্যক্তিগতভাবে হিসেবে প্রত্যেক ক্রিকেটারের কাছে আলাদা আলাদা শট রয়েছে। নিজেদেরকে ব্যাক করা এবং বোলারদের উপর চাপ তৈরি করাই আসল লক্ষ্য। রান করার ইচ্ছেটা যে রয়েছে সেটা দেখানো খুব জরুরি। আপনি প্রথম বল খেলছেন না দ্বিতীয় না আপনি সেট রয়েছেন তার আলাদা করে কোনও জায়গাই নেই। তোমার শট খেলার এরিয়াতে যদি বল থাকে। তোমার যদি সেই শট খেলার ক্ষমতা থাকে। তাহলে তোমাকে সেটাই করতে হবে।'

বন্ধ করুন