বাংলা নিউজ > ময়দান > নোভাক জকোভিচের ভক্তদের জন্য সুখবর, প্যারিস অলিম্পিক্সে খেলতে দেখা যাবে সার্বিয়া‌ন তারকাকে

নোভাক জকোভিচের ভক্তদের জন্য সুখবর, প্যারিস অলিম্পিক্সে খেলতে দেখা যাবে সার্বিয়া‌ন তারকাকে

প্যারিস অলিম্পিক্সে খেলতে দেখা যাবে সার্বিয়া‌ন তারকা নোভাক জকোভিচকে (ছবি:AFP)

প্যারিস অলিম্পিক গেমস শুরুর কয়েকমাস আগেই বড়সড় প্রশ্নচিহ্ন পড়ে গিয়েছিল সার্বিয়ান কিংবদন্তি নোভাক জকোভিচকে নিয়ে। তিনি আদৌও এই গেমসে খেলতে পারবেন কিনা তা নিশ্চিত ছিল না। সার্বিয়ান অলিম্পিক কমিটির তরফে নিশ্চিত করে দেওয়া হয়েছে, নোভাক জকোভিচ স্বয়ং জানিয়েছেন তিনি প্যারিস অলিম্পিক্সে খেলবেন।

শুভব্রত মুখার্জি: প্যারিস অলিম্পিক গেমস শুরুর কয়েকমাস আগেই বড়সড় প্রশ্নচিহ্ন পড়ে গিয়েছিল সার্বিয়ান কিংবদন্তি নোভাক জকোভিচকে নিয়ে। তিনি আদৌও এই গেমসে খেলতে পারবেন কিনা তা নিশ্চিত ছিল না। শেষ ফরাসি ওপেন চলাকালীন মাঝপথেই চোটের কারণে নাম প্রত্যাহার করতে হয়েছিল নোভাককে। এরপর তাঁর অপারেশনও হয়। ফলে আসন্ন উইম্বলডন থেকে তিনি আগেই ছিটকে গিয়েছিলেন। প্রশ্ন ছিল সুস্থ হয়ে তিনি প্যারিস গেমসে খেলতে পারবেন কিনা? সেই প্রশ্নের উত্তর সম্প্রতি পাওয়া গিয়েছে। সার্বিয়ান অলিম্পিক কমিটির তরফে নিশ্চিত করে দেওয়া হয়েছে নোভাক জকোভিচ স্বয়ং জানিয়েছেন তিনি খেলবেন।

আরও পড়ুন… T20 WC 2024 AUS vs BAN: প্যাট কামিন্সের হ্যাটট্রিকের মাঝেই লজ্জার নজির গড়লেন মাহমুদউল্লাহ

কয়েকদিন আগেই স্প্যানিশ টেনিস ফেডারেশনের তরফে নিশ্চিত করা হয়েছিল কিংবদন্তি রাফায়েল নাদাল,কার্লোস আলকারাজের সঙ্গে জুটি বেঁধে পুরুষদের ডাবলসে খেলবেন প্যারিস গেমসে। আর এবার নোভাক জকোভিচের খেলা ও নিশ্চিত হয়ে যাওয়াতে নিঃসন্দেহে তা লন টেনিস ভক্তদের জন্য খুব বড় খবর। গ্রীষ্মকালীন অলিম্পিক্সে খেলবেন বিশ্ব ক্রমতালিকায় প্রাক্তন শীর্ষস্থানধারী নোভাক জকোভিচ। সার্বিয়ান অলিম্পিক কমিটি বিষয়টি নিয়ে বিবৃতিতে জানিয়েছে ' নোভাক জকোভিচ এবং ডুসান লাজোভিচ দুজনেই এটিপির ক্রমতালিকা সহ সমস্ত যোগ্যতামান অর্জন করেছে আসন্ন প্যারিস অলিম্পিক গেমসে খেলার বিষয়ে। প্যারিসে ২০২৪ গ্রীষ্মকালীন অলিম্পিক্সে দুজনেই অংশ নেবেন।'

আরও পড়ুন… Copa America 2024: মেসির জোড়া অ্যাসিস্ট, কানাডার বিরুদ্ধে ২-০ জিতে অভিযান শুরু করল আর্জেন্তিনা

এখন পর্যন্ত তাঁর কেরিয়ারে নোভাক জকোভিচ চার চারটি অলিম্পিক্সে খেলেছেন। যার মধ্যে তিনি ২০০৮ সালের বেজিং অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক জিতেছিলেন। এখন পর্যন্ত গেমসে সোনা জেতা হয়নি নোভাকের।এবারের গেমসে তিনি চাইবেন তাঁর সেই স্বপ্ন পূরণ করতে। এই মরশুমে তিনি যে অলিম্পিক্সকেই প্রাধান্য দেবেন তা আগেই জানিয়েছিলেন নোভাক। জুন মাসে ফরাসি ওপেনের পুরুষ সিঙ্গেলসের কোয়ার্টার ফাইনালের আগেই হাঁটুর চোটের কারণে নাম প্রত্যাহার করেন নোভাক। তাঁর ডান হাঁটুতে চোট থাকার কারণে ক্যাসপার রুডের বিরুদ্ধে ম্যাচে খেলতেই নামেননি নোভাক।ডান হাঁটুর মিডিয়াল মেনিস্কুয়াস ছিঁড়ে গিয়েছিল নোভাকের।ফলে অপারেশন করাতে বাধ্য হন নোভাক জকোভিচ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গম্ভীরের পছন্দেকেই সম্মতি! ৩ বছরের চুক্তিতে নায়ার, যুক্ত হবেন আরও দুই- রিপোর্ট লাথি মেরে বের করে দেওয়ার আগে খেলা ছাড়া উচিত! অবসর প্রসঙ্গে শামিকে বলেছিলেন ধোনি 'সত্যিই অনেকটা সময় লাগে...' হঠাৎ কী নিয়ে এমন লিখলেন ইমন? কেন 'মুক্তিযুদ্ধ কোটা' বিরোধী আন্দোলন বাংলাদেশে? ওপার বাংলায় সংরক্ষণের হিসেব কী? 'সব স্মরণীয়...' বিচ্ছেদের গুঞ্জনের মধ্যেই নতুন পোস্ট অর্জুনের! কী লিখলেন? অজিত আগরকর চাননি, তাই টি২০ অধিনায়ক হওয়া হয়নি হার্দিকের! ফাঁস বড় রহস্য… কলকাতায় সোনার দাম কমার হ্যাটট্রিক, রবিতে শহরে কততে বিকোচ্ছে হলুদ ধাতু? অভিনয়ের পর এবার প্রোমোটারি জগতেও মুখোমুখি স্বস্তিকা-রজতাভ! কী ঘটেছে? ভারী বৃষ্টিতে ভাসবে কলকাতা লাগোয়া একাধিক জেলা, কেমন থাকবে তিলোত্তমার আবহাওয়া? চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ঘরোয়া ক্রিকেটে পরীক্ষা হার্দিকের!বোলিং ফিটনেস নিয়ে সংশয়…

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.