বাংলা নিউজ > ময়দান > বর্ডার-গাভাসকর ট্রফি শুরুর আগে টিম ইন্ডিয়ার জন্য সুখবর, অনুশীলনে নেমেছেন জসপ্রীত বুমরাহ

বর্ডার-গাভাসকর ট্রফি শুরুর আগে টিম ইন্ডিয়ার জন্য সুখবর, অনুশীলনে নেমেছেন জসপ্রীত বুমরাহ

NCA-র নেটে অনুশীলন করছেন জসপ্রীত বুমরাহ (ছবি-গেটি ইমেজ)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের বর্ডার-গাভাসকর টেস্ট সিরিজ শুরুর আগে ভারতীয় দলের জন্য একটি স্বস্তির খবর সামনে এসেছে। দীর্ঘদিন ধরে ক্রিকেট মাঠ থেকে দূরে থাকা ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নেটে বোলিং শুরু করেছেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের বর্ডার-গাভাসকর টেস্ট সিরিজ শুরুর আগে ভারতীয় দলের জন্য একটি স্বস্তির খবর সামনে এসেছে। দীর্ঘদিন ধরে ক্রিকেট মাঠ থেকে দূরে থাকা ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নেটে বোলিং শুরু করেছেন। এ কারণে বুমরাহকে সিরিজের তৃতীয় টেস্টে খেলতে দেখা যেতে পারে বলে আশা করা হচ্ছে। জসপ্রীত বুমরাহ ২০২২ সালের সেপ্টেম্বর থেকে পিঠের চোটে ভুগছেন, যে কারণে তিনি অনেক গুরুত্বপূর্ণ সিরিজের অংশ হতে পারেননি। তৃতীয় টেস্ট ম্যাচের আগে যদি তিনি তার ফিটনেস প্রমাণ করতে সক্ষম হন, তাহলে ধর্মশালায় অনুষ্ঠিত ম্যাচে তার খেলার সম্ভাবনা রয়েছে। বিসিসিআইয়ের একটি সূত্র টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া বিবৃতিতে বুমরাহ সম্পর্কে বলেছেন যে, ‘হ্যাঁ বুমরাহ নেটে বোলিং শুরু করেছেন। আমাদের সকলের আশা করা উচিত যে তিনি শীঘ্রই ফিট ঘোষণা করবেন।’

আরও পড়ুন… IND vs NZ 3rd T20I: শুভমন গিল নয়, এই ক্রিকেটারকেই গেম চেঞ্জার বললেন সূর্যকুমার যাদব

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার-গাভাসকর সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ ফেব্রুয়ারি নাগপুরে। বিসিসিআই শুধু মাত্র প্রথম ২ টেস্ট ম্যাচের জন্য দল ঘোষণা করেছে, যেখানে ফাস্ট বোলিংয়ে মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকাটেরা রয়েছেন। একই সঙ্গে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার দিক থেকে ভারতীয় দলের জন্য এই টেস্ট সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ এই সিরিজ জেতাটা ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ভারতীয় দল এই টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে জিতলে ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করতে পারবে। অন্যদিকে, যদি অস্ট্রেলিয়া দলের কথা বলি, তাহলে ফাইনালে তাদের জায়গাও প্রায় নিশ্চিত বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন… Ranji Trophy: বাংলার বোলারদের সামনে বেহাল ঝাড়খণ্ড, শেষ ৪ কার্যত নিশ্চিত মনোজদের

এমন অবস্থায় ভারতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ বেঙ্গালুরু জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বোলিং করা শুরু করেছেন। ইনজুরির কারণে বুমরাহ নিজেই এনসিএতে পুনর্বাসন করছিলেন এবং খবর অনুযায়ী, তিনি বোলিং অনুশীলনও শুরু করেছেন। রিপোর্ট অনুযায়ী, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি টেস্ট ম্যাচের জন্য বুমরাহকে পাওয়া যেতে পারে।

জসপ্রীত বুমরাহ ২০২২ সালের সেপ্টেম্বর থেকে ক্রিকেট খেলেননি এবং পিঠের চোটের কারণে আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও বাদ পড়েছিলেন এবং এখনও পুরোপুরি ফিট হতে পারেননি। শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই সিরিজের জন্য তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল কিন্তু সিরিজ শুরুর আগে চোটের কারণে আবারও বাদ পড়েছিলেন। তবে এখন খবর আসছে তিনি বোলিং শুরু করেছেন। রিপোর্টের মতে, বুমরাহ খুব ভালোই এগিয়ে যাচ্ছেন। তার আবার কোনো সমস্যা না হলে শেষ দুই টেস্ট ম্যাচের জন্য ফিট ঘোষণা করা হবে। সূত্রটি বলেছে, 'হ্যাঁ বুমরাহ নেটে বোলিং শুরু করেছেন। আশা করি সব ঠিক হয়ে যাবে এবং তাকে ফিট ঘোষণা করা হবে।

একইসঙ্গে, নাগপুরে অনুষ্ঠিতব্য প্রথম টেস্ট ম্যাচের মধ্যেই শ্রেয়স আইয়ার পুরোপুরি ফিট হয়ে যাবেন বলেও খবর আসছে। সূত্রের মতে, আইয়ারের চোট খুব গুরুতর নয় এবং এখনও পর্যন্ত বিসিসিআই মেডিকেল টিম সহ কেউই তাকে অস্বীকার করেনি। এ কারণে তিনি পুরোপুরি ফিট থাকবেন বলে আশা করা হচ্ছে। আপনাকে জানিয়ে রাখি যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত হতে পারেন জসপ্রিত বুমরাহ। তিনি খেলতে পারবেন কি না সেটাই দেখার বিষয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? 19 ওভার শেষে Pakistan-র স্কোর 150/9 সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.