বাংলা নিউজ > ময়দান > গুগলে জয়জয়কার ক্রিকেটের,সবচেয়ে বেশি ট্রেন্ড করেছে ভারত বনাম অস্ট্রেলিয়া,তিনে IPL
গুগল সেরা ভারত বনাম অস্ট্রেলিয়া।
গুগল সেরা ভারত বনাম অস্ট্রেলিয়া।

গুগলে জয়জয়কার ক্রিকেটের,সবচেয়ে বেশি ট্রেন্ড করেছে ভারত বনাম অস্ট্রেলিয়া,তিনে IPL

  • ২০২১ সালে বিশ্বে যে সমস্ত বিষয়গুলো গুগলে ট্রেন্ড করেছে, তার মধ্যে প্রথম দশের মধ্যে ন'টি বিষয় বিভিন্ন স্পোর্টসকে কেন্দ্র করে ট্রেন্ড করেছে। এর মধ্যে আবার ভারতীয় ক্রিকেটকে ঘিরে টুর্নামেন্টগুলো প্রথম সারিতে রয়েছে।

ক্রিকেট এখন গুগলেও সেরা। বিশেষ করে ভারতীয় ক্রিকেট। বিশ্ব গুগল ট্রেন্ডে শীর্ষে রয়েছে এই মুহূর্তে ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ। অর্থাৎ এই সিরিজ নিয়ে সবচেয়ে বেশি খবরাখবর গুগলে খোঁজা হয়েছে। দুইয়ে রয়েছে ভারত বনাম ইংল্যান্ড সিরিজ। আর তিনে আইপিএল। সাতে ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজ। এমন কী টি-টোয়েন্টি বিশ্বকাপকেও ছাপিয়ে গিয়েছে ভারত সম্পর্কিত ক্রিকেট টুর্নামেন্টগুলো।

২০২১ সালে বিশ্বে যে সমস্ত বিষয়গুলো গুগলে ট্রেন্ড করেছে, তার মধ্যে প্রথম দশের মধ্যে ন'টি  বিষয় বিভিন্ন স্পোর্টসকে কেন্দ্র করে ট্রেন্ড করেছে। এর মধ্যে আবার ভারতীয় ক্রিকেটকে ঘিরে টুর্নামেন্টগুলো প্রথম সারিতে রয়েছে। এই তালিকায় চারে রয়েছে এনবিএ বা উত্তর আমেরিকার জনপ্রিয় বাস্কেটবল লিগ। পাঁচে রয়েছে ইউরো কাপ ২০২১। ছয় নম্বরে কোপা আমেরিকা আর নয়ে রয়েছে স্কুইড গেম। একমাত্র দশ নম্বরে রয়েছেন আমেরিকার জনপ্রিয় র‌্যাপার, যিনি স্টেজে ডিএমএক্স নামে বেশি পরিচিত।

মোদ্দা কথা, ক্রিকেট যে গুগলকে শাসন করছে, সেটা এই পরিসংখ্যান থেকেই পরিষ্কার। আরও গভীর ভাবে বলতে গেলে, ভারতীয় ক্রিকেট কিন্তু রীতিমতো গুগলের রাশ নিজেদের হাতে রেখেছে। ইউরো, কোপার মতো বিশ্বের সেরা ফুটবল টুর্নামেন্টও একেবারে পিছনে পড়ে গিয়েছে। এর থেকেই প্রমাণিত হচ্ছে, গোটা বিশ্বে ক্রিকেট আরও জনপ্রিয় হয়ে উঠছে। হয়তো খুব তাড়াতাড়ি ফিফা ফুটবল বিশ্বকাপের মতোই বিশ্ব জুড়ে জনপ্রিয় হয়ে উঠবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপও।

বন্ধ করুন