বাংলা নিউজ > ময়দান > ফোনে সৌরভের কাছে বাবার নামে নালিশ ছেলের, দ্রাবিড়কে তাই দেওয়া হয় ভারতের দায়িত্ব
সৌরভকে ফোন করে বাবর নামে নালিশ করে দ্রাবিড়ের ছেলে।
সৌরভকে ফোন করে বাবর নামে নালিশ করে দ্রাবিড়ের ছেলে।

ফোনে সৌরভের কাছে বাবার নামে নালিশ ছেলের, দ্রাবিড়কে তাই দেওয়া হয় ভারতের দায়িত্ব

  • টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সৌরভ এখন সংযুক্ত আমিরশাহিতেই রয়েছেন। সেখানেই শারজা আন্তর্জাতিক বইমেলায় গিয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট। সেখানেই একটি প্রশ্নের উত্তরে সৌরভ বলেন, ‘আসলে দ্রাবিড়ের ছেলের থেকে একটা ফোন পেয়েছিলাম। ও আমাকে বলেছিল, বাবা নাকি ওর উপর খুব কঠোর। তাই আমি যেন ওর বাবাকে নিয়ে যাই।’

রাহুল দ্রাবিড়ের ছেলেই নাকি বাবার ভারতের কোচ হওয়ার পিছনে বড় ভূমিকা নিয়েছে। এমনই দাবি করেছেন খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ভাবছেন তো সেটা কী ভাবে সম্ভব হল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সৌরভ এখন সংযুক্ত আমিরশাহিতেই রয়েছেন। সেখানেই শারজা আন্তর্জাতিক বইমেলায় গিয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট। সেখানেই একটি প্রশ্নের উত্তরে সৌরভ বলেন, ‘আসলে দ্রাবিড়ের ছেলের থেকে একটা ফোন পেয়েছিলাম। ও আমাকে বলেছিল, বাবা নাকি ওর উপর খুব কঠোর। তাই আমি যেন ওর বাবাকে নিয়ে যাই। এমনই অনুরোধ জানিয়েছিল ও। এর পরেই আমি দ্রাবিড়কে ফোন করে বলি, এ বার ওর জাতীয় দলে যোগ দেওয়ার সময় হয়েছে।’ সৌরভের মজার এই কথা শুনে হাসির রোল ওঠে সেই অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের মধ্যে।

দ্রাবিড়ের সঙ্গে সৌরভের সম্পর্কটা যে বেশ ভাল, সেটা তাঁদের প্লেয়ার পরবর্তী অধ্যায়ে বিভিন্ন সময়ে পরিষ্কার হয়ে গিয়েছে। তবে দ্রাবিড়কে কোচ করে সৌরভ আবারও প্রমাণ করে দিল, গ্রেগ চ্যাপেলের নোংড়া রাজনীতির কারণে তাঁদের সম্পর্কে এতটুকু তিক্ততা আসেনি। সৌরভ বলছিলেনও, ‘আমরা একসঙ্গে বড় হয়েছি, একসঙ্গে ক্রিকেট খেলা শুরু করেছি এবং দু’জনের কেরিয়ারের বেশিরভাগ সময়টাই একসঙ্গে খেলেছি। তাই ওকে কোচ হিসেবে বেছে নেওয়ার সিদ্ধান্ত আমাদের কাছে কোনও কঠিন বিষয় ছিল না এবং আমরা সেটাই করেছি।’ প্রসঙ্গত, দ্রাবিড় ইতিমধ্যে দলের দায়িত্ব নিয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে কোচ হিসেবে জয়পুরে পৌঁছে গিয়েছেন তিনি। ১৭ নভেম্বর ভারত-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।

বন্ধ করুন