বাংলা নিউজ > ময়দান > স্বাধীনতার ৭৫ বছর পূর্তি, রোহিতরা মুখোমুখি হবে বিশ্ব একাদশের, তৎপর BCCI
অগস্টে মুখোমুখি হবে ভারত বনাম বিশ্ব একাদশ।

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি, রোহিতরা মুখোমুখি হবে বিশ্ব একাদশের, তৎপর BCCI

  • ইতিমধ্যেই বিসিসিআইকে ভারত বনাম বিশ্ব একাদশের ম্যাচ আয়োজনের নির্দেশ দেওয়া হয়েছে। তবে ভারতের ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, ইচ্ছে করলেই এই রকম ম্যাচ আয়োজন সম্ভবপর নয়। এর জন্য অনেক কাঠখড় পোড়াতে হবে।

রোহিত শর্মা, বিরাট কোহলিরা এ বার বিশ্ব একাদশের মুখোমুখি হতে চলেছে। অগস্টে এমনই সম্ভাবনা তৈরি হয়েছে। আসলে স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে গোটা বছর ধরে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ পালন করবে কেন্দ্রীয় সরকার। আর ভারতে সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট। তাই ২২ গজের লড়াইকেও এই উৎসবের অঙ্গ করে তোলা হচ্ছে। তার জন্য উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার। ২২ আগস্ট ভারত বনাম বিশ্ব একাদশের একটি ম্যাচের আয়োজন করতে চাইছে কেন্দ্রের সংস্কৃতি মন্ত্রক। সংবাদ সংস্থা পিটিআই সূত্

আরও পড়ুন: ‘IPL-এ বিদেশি কোচ নিয়োগ করায় আখেরে ক্ষতিই হচ্ছে ভারতের’, সতর্ক করলেন কিংবদন্তি

জানা গিয়েছে, ইতিমধ্যেই বিসিসিআইকে এই ধরনের ম্যাচ আয়োজনের নির্দেশ দেওয়া হয়েছে। তবে ভারতের ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, ইচ্ছে করলেই এই রকম ম্যাচ আয়োজন সম্ভবপর নয়। এর জন্য অনেক কাঠখড় পোড়াতে হবে। কারণ সবার আগ প্রথমত দেখতে হবে, ওই সময়ে অন্যান্য বোর্ড ক্রিকেটারদের ছাড়তে পারবে কিনা। ছাড়লেও সেই সময়ে ব্রিটেনে কাউন্টির মরশুম চলবে। সেই সঙ্গে চলবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগও। তাই ক্রিকেটাররা বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকতে পারেন। সব দিকটাই মাথায় রাখতে হবে।

আরও পড়ুন: টেস্টের পর T20-তেও ব্যর্থ, কোহলিকে ভারতের ‘বোঝা’ বলছেন পাক প্রাক্তনী

এ দিকে বোর্ড সূত্রের খবর, ২২-২৬ জুলাই আইসিসির বার্ষিক কনফারেন্স রয়েছে। আর সেখানে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডের কর্তারাও উপস্থিত থাকবেন। অন্যান্য বোর্ডের আধিকারিকদের সঙ্গে কথা বলার জন্য সেই কনফারেন্সকেই লক্ষ্য করছে বিসিসিআই। যদি অন্যান্য দেশের ১৩-১৪ জন ভালো ক্রিকেটার পাওয়া যায়, তবে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে কোনও সমস্যা হবে না বলে মনে করে বিসিসিআই।

বন্ধ করুন