বাংলা নিউজ > ময়দান > গতির দুনিয়ার ফের পা রাখছে ভারত, ফর্মুলা ওয়ানের পরে এবার এদেশে বসবে Moto GP-র আসর
এবার থেকে ভারতে বসবে মোটো জিপি-র আসর। ছবি- এপি (AP)

গতির দুনিয়ার ফের পা রাখছে ভারত, ফর্মুলা ওয়ানের পরে এবার এদেশে বসবে Moto GP-র আসর

  • অন্তত ১৯টি দেশের বাইক রাইডাররা গতির ঝড় তুলবেন বুদ্ধ ইন্টারন্যাশনাল সার্কিটে।

গতির দুনিয়ায় ফের পা রাখছে ভারত। ইতিমধ্যেই ফর্মুলা ওয়ানের আসর বসেছে ভারতে। এবার মোটো জিপির আসর বসবে এদেশে। সুতরাং, এবার দু'চাকার যানে রাইডারদের গতির ঝড় তুলতে দেখা যাবে ভারতের মাটিতে। তার জন্য খুব বেশিদিন অপেক্ষাও করতে হবে না ভারতীয় অনুরাগীদের।

নতুন বছরেই ভারতে প্রথমবার অনুষ্ঠিত হবে মোটো জিপি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ রেস, যা পরিচিত হবে গ্রাঁ-প্রি অফ ভারত বা ভারতীয় গ্রাঁ-প্রি হিসেবে। অন্য কোথাও নয়, বরং গ্রেটার নয়ডার বুদ্ধ ইন্টারন্যাশনাল সার্কিটেই আয়োজিত হবে এই মোটর রেস, যেখানে হ্যামিল্টনদের ফর্মুলা ওয়ানের রেস দেখেছে ক্রীড়াবিশ্ব।

আরও পড়ুন:- শিশিরের অজুহাত দিলে হবে না, ভুবি এত রান গলাচ্ছে কেন, ক্ষুব্ধ গাভাসকর

মোটো জিপির বাণিজ্যিক স্বত্বাধিকারী ডরনা স্পোর্টস ও নয়ডার রেস প্রোমোটার ফেয়ারস্ট্রিট স্পোর্টসের মধ্যে এই মর্মে মউ স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী পরবর্তী ৭ বছর ভারতে অনুষ্ঠিত হবে মোটর রেসিংয়ের এই ফ্ল্যাগশিপ ইভেন্ট। অন্তত ১৯টি দেশের বাইক রাইডাররা গতির ঝড় তুলবেন বুদ্ধ ইন্টারন্যাশনাল সার্কিটে।

আরও পড়ুন:- Duleep Trophy Final: রাহানে ব্যর্থ, সেট হয়ে আউট শ্রেয়স, মান বাঁচালেন হেত প্যাটেল

উল্লেখ্য, ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত টানা তিন বছর বুদ্ধ ইন্টারন্যাশনাল সার্কিটে অনুষ্ঠিত হয় ফর্মুলা ওয়ান রেস। যদিও একাধিক বাধায় পরবর্তী সময়ে আর গ্রেটার নয়ডায় অনুষ্ঠিত হয়নি এফ-ওয়ান। এবার সেখানে দেখা যাবে বাইক রেস। এও শোনা যাচ্ছে যে, ভবিষ্যতে ভারতে দেখা যেতে পারে মোটো-ই, যা এশিয়ার মধ্যে প্রথম অনুষ্ঠিত হতে পারে এদেশে।

বন্ধ করুন