বাংলা নিউজ > ময়দান > উচ্চতা নিয়ে কটাক্ষ করে চাহারকে অন্য পেশা বেছে নিতে বলেছিলেন গুরু গ্রেগ
দীপক চাহার এবং গ্রেগ চ্যাপেল।
দীপক চাহার এবং গ্রেগ চ্যাপেল।

উচ্চতা নিয়ে কটাক্ষ করে চাহারকে অন্য পেশা বেছে নিতে বলেছিলেন গুরু গ্রেগ

  • গ্রেগ চ্যাপেলের কুকীর্তির কথা কারও অজানা নয়। শুধু সৌরভ গঙ্গোপাধ্যায় বলে নয়, বাকি অনেকের সঙ্গেই তাঁর বাজে ব্যবহারের কথা বিভিন্ন সময়েই বিভিন্ন প্লেয়ার মারফৎ প্রকাশ্যেও এসেছে। এ বার জুনিয়রদের প্রতি তাঁর অবজ্ঞা এবং তাঁদের হত্যোদম করার ঘটনা সামনে উঠে এল ভেঙ্কটেশ প্রসাদের একটি টুইটের মাধ্যমে।

দীপক চাহারের নাকি উচ্চতা কম। তার জন্য নাকি ক্রিকেট খেলাটাই দীপকের ছেড়ে দেওয়া উচিত। অন্য পেশা তাঁকে খুঁজে নিতে বলেছিলেন ভারতীয় দলের প্রাক্তন কোচ গ্রেগ চ্যাপেল। মঙ্গলবার দীপক চাহার একা দায়িত্ব নিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতকে জেতানোর পর, গ্রেগ চ্যাপেলকে এক হাত নিলেন ভারতের প্রাক্তন বোলার ভেঙ্কটেশ প্রসাদ।

গ্রেগ চ্যাপেলের কুকীর্তির কথা কারও অজানা নয়। শুধু সৌরভ গঙ্গোপাধ্যায় বলে নয়, বাকি অনেকের সঙ্গেই তাঁর বাজে ব্যবহারের কথা বিভিন্ন সময়েই বিভিন্ন প্লেয়ার মারফৎ প্রকাশ্যেও এসেছে। এ বার জুনিয়রদের প্রতি তাঁর অবজ্ঞা এবং তাঁদের হত্যোদম করার ঘটনা সামনে উঠে এল ভেঙ্কটেশ প্রসাদের একটি টুইটের মাধ্যমে। সেই টুইটে প্রসাদ লিখেছেন, ‘দীপক চাহারের উচ্চতার জন্য আরসিএ-তে গ্রেগ চ্যাপেল ওকে প্রত্যাখ্যান করেছিলেন। সেই সঙ্গে ওকে অন্য পেশা বেছে নিতে বলেছিলেন। সেই ক্রিকেটারই একা তার প্রাথমিক দক্ষতার সাহায্য ভারতকে একটি ম্যাচ জিতিয়েছে। এই গল্প থেকে শিক্ষা হল, নিজের উপর বিশ্বাস রাখতে হবে। বিদেশি কোচদের কথায় গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই।’

মঙ্গলবার দ্বিতীয় একদিনের ম্যাচে শ্রীলঙ্কার ২৭৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ভারতের ব্যাটিং বিপর্যয় ঘটে। ৬৫ রানে ৩ উইকেট হারিয়ে বসে থাকে তারা। এই পরিস্থিতিতে মণিশ পাণ্ডের ৩১ বলে ৩৭ এবং সূর্যকুমার যাদবের ৪৪ বলে ৫৩ রানের হাত ধরে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিল ভারত। তার পরে অবশ্য ফের ভরাডুবি।

শেষ পর্যন্ত আট নম্বরে ব্যাট করতে নামা দীপক চাহারের অদম্য লড়াইয়ের কাছে হার মানে শ্রীলঙ্কা। উইকেট আঁকড়িয়ে ৮২ বলে ৬৯ রান করেন তিনি। ক্রুনাল পাণ্ডিয়া যোগ করেন ৫৪ বলে ৩৫ রান এবং নয় নম্বরে নেমে ভুবনেশ্বর কুমারের ২৮ বলে ১৯ রানও ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। এক ম্যাচ বাকি থাকতে মঙ্গলবরাই একদিনের সিরিজ জিতে নেয় শিখর ধাওয়ানের ভারত। সৌজন্যে দীপক চাহার। শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও সফল তিনি। ৮ ওভার বল করে ২ উইকেট নিয়েছেন। এ দিনের ম্যাচের সেরাও হয়েছেন দীপক।

বন্ধ করুন