বাংলা নিউজ > ময়দান > দাউদাউ করে জ্বলছে গাড়ি, অলৌকিক ভাবে রক্ষা পেলেন ফরমুলা ওয়ান চালক

দাউদাউ করে জ্বলছে গাড়ি, অলৌকিক ভাবে রক্ষা পেলেন ফরমুলা ওয়ান চালক

আগুন জ্বলছে গাড়ি (Pool via REUTERS)

খুব বেশি আঘাত পাননি রোমেইন গ্রোসজিন। 

বাহরিন গ্রাঁ পি-তে প্রত্যাশিত ভাবে জিতলেন লুইস হ্যামিলটন। তবে রবিবারের সবচেয়ে বড় খবর হল ফরাসি ড্রাইভার রোমেইন গ্রোসজিনের মৃত্যুর হাত থেকে ফিরে আসা। প্রথম ল্যাপেই নিয়ন্ত্রণ হারিয়ে কার ক্র্যাস হয়ে। গ্রোসজিনের পুরো গাড়িতে আগুন লেগে যায়। তবে বিপদ ঘটার আগে তাঁকে উদ্ধার করা হয়। 

গ্রোসজিনের হ্যাস গাড়টি নিয়ন্ত্রণ হারিয়ে ট্র্যাকের ধারে যে ব্যারিয়ারগুলো আছে তাতে গিয়ে ধাক্কা মারে। সৌভাগ্যক্রমে নিজেকে ওই গাড়ির থেকে বার করতে সক্ষম হন গ্রোসজিন। ততক্ষণে সেফটি টিমের লোকজন এসে গাড়ির আগুন নেভাতে সক্ষম হয়। হাতে চোট লেগেছে গ্রোসজিনের। তাঁকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন তিনি ভালো আছেন। 

এই দুর্ঘটনার পর প্রায় দেড় ঘণ্টা রেস বন্ধ ছিল। তারপর ফের শুরু হয় রেসিং। কিন্তু ওই সময়টা বারবার ওই ভিডিও দেখায় ফরমুলা ওয়ান যেটার সমালোচনা করেছেন অনেক চালকরা। রেনোঁর ড্যানিয়েল রিকার্ডো বলেন যে হলিউড মুভির মতো করে এটা দেখানো উচিত না। 

সাত বারের বিশ্বজয়ী লুইস হ্যামিল্টন বলেন যে খুব ভয় লাগছিল দুর্ঘটনাটি দেখে। নিজের ক্যারিয়ারের ৯৫তম রেস জিতে হ্যামিলটন বলেন যে কোনও চালকই প্রভাবিত হন এরকম দুর্ঘটনা দেখলে। ফরমুলা ওয়ান যে কতটা বিপজ্জনক হতে পারে এটা সেটারই উদাহরণ বলে মনে করেন হ্যামিলটন। ওই দুঘর্টনা দেখার পর রেস করা যে খুব একটা সোজা ছিল না, সেটাও স্বীকার করে নেন তিনি। 

মার্সিডিজ জানায় যে তারা রেস করতেন না যদি ফরাসি চালকের গুরুতর আঘাত লাগত। টিম কর্তা টোটো উলফ জানান যে দিনের শেষে মানুষের প্রাণ কোনও রেসিং ইভেন্টের থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ। 

এই নিয়ে লাগাতার পাঁচটি রেস জিতলেন লুইস হ্যামিলটন। চলতি মরসুমে ১৫টি রেসে এগারোটি জিতেছেন তিনি। দ্বিতীয় ও তৃতীয় স্থানে শেষ করেন রেড বুলের চালকরা। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.