বাংলা নিউজ > ময়দান > দাউদাউ করে জ্বলছে গাড়ি, অলৌকিক ভাবে রক্ষা পেলেন ফরমুলা ওয়ান চালক
আগুন জ্বলছে গাড়ি (Pool via REUTERS)
আগুন জ্বলছে গাড়ি (Pool via REUTERS)

দাউদাউ করে জ্বলছে গাড়ি, অলৌকিক ভাবে রক্ষা পেলেন ফরমুলা ওয়ান চালক

খুব বেশি আঘাত পাননি রোমেইন গ্রোসজিন। 

বাহরিন গ্রাঁ পি-তে প্রত্যাশিত ভাবে জিতলেন লুইস হ্যামিলটন। তবে রবিবারের সবচেয়ে বড় খবর হল ফরাসি ড্রাইভার রোমেইন গ্রোসজিনের মৃত্যুর হাত থেকে ফিরে আসা। প্রথম ল্যাপেই নিয়ন্ত্রণ হারিয়ে কার ক্র্যাস হয়ে। গ্রোসজিনের পুরো গাড়িতে আগুন লেগে যায়। তবে বিপদ ঘটার আগে তাঁকে উদ্ধার করা হয়। 

গ্রোসজিনের হ্যাস গাড়টি নিয়ন্ত্রণ হারিয়ে ট্র্যাকের ধারে যে ব্যারিয়ারগুলো আছে তাতে গিয়ে ধাক্কা মারে। সৌভাগ্যক্রমে নিজেকে ওই গাড়ির থেকে বার করতে সক্ষম হন গ্রোসজিন। ততক্ষণে সেফটি টিমের লোকজন এসে গাড়ির আগুন নেভাতে সক্ষম হয়। হাতে চোট লেগেছে গ্রোসজিনের। তাঁকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন তিনি ভালো আছেন। 

এই দুর্ঘটনার পর প্রায় দেড় ঘণ্টা রেস বন্ধ ছিল। তারপর ফের শুরু হয় রেসিং। কিন্তু ওই সময়টা বারবার ওই ভিডিও দেখায় ফরমুলা ওয়ান যেটার সমালোচনা করেছেন অনেক চালকরা। রেনোঁর ড্যানিয়েল রিকার্ডো বলেন যে হলিউড মুভির মতো করে এটা দেখানো উচিত না। 

সাত বারের বিশ্বজয়ী লুইস হ্যামিল্টন বলেন যে খুব ভয় লাগছিল দুর্ঘটনাটি দেখে। নিজের ক্যারিয়ারের ৯৫তম রেস জিতে হ্যামিলটন বলেন যে কোনও চালকই প্রভাবিত হন এরকম দুর্ঘটনা দেখলে। ফরমুলা ওয়ান যে কতটা বিপজ্জনক হতে পারে এটা সেটারই উদাহরণ বলে মনে করেন হ্যামিলটন। ওই দুঘর্টনা দেখার পর রেস করা যে খুব একটা সোজা ছিল না, সেটাও স্বীকার করে নেন তিনি। 

মার্সিডিজ জানায় যে তারা রেস করতেন না যদি ফরাসি চালকের গুরুতর আঘাত লাগত। টিম কর্তা টোটো উলফ জানান যে দিনের শেষে মানুষের প্রাণ কোনও রেসিং ইভেন্টের থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ। 

এই নিয়ে লাগাতার পাঁচটি রেস জিতলেন লুইস হ্যামিলটন। চলতি মরসুমে ১৫টি রেসে এগারোটি জিতেছেন তিনি। দ্বিতীয় ও তৃতীয় স্থানে শেষ করেন রেড বুলের চালকরা। 

বন্ধ করুন