HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > Yash Dayal Love Jihad Post: লাভ জিহাদ নিয়ে পোস্ট ৫ ছক্কা খাওয়া যশের প্রোফাইলে, পরে বললেন 'ভুল করে হয়েছে'

Yash Dayal Love Jihad Post: লাভ জিহাদ নিয়ে পোস্ট ৫ ছক্কা খাওয়া যশের প্রোফাইলে, পরে বললেন 'ভুল করে হয়েছে'

'লাভ জিহাদ' বিতর্কিত ইনস্টাগ্রাম স্টোরি। তা মুছে দিলেন যশ দয়াল। যে পোস্টের জেরে তুমুল রোষের মুখে পড়েছেন। তবে রিঙ্কু সিংয়ের হাতে পাঁচ ছক্কা খাওয়া বোলারের দাবি, ভুলবশত তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের স্টোরিতে ওই পোস্ট ভেসে উঠেছিল।

যশ দয়ালের সেই ইনস্টাগ্রাম স্টোরি, যা ডিলিট হয়ে গিয়েছে, আইপিএলে ৫ ছক্কা খাওয়ার পর যশ। (ছবি সৌজন্যে ইনস্টাগ্রাম ও টুইটার)

'লাভ জিহাদ' নিয়ে একটি বিতর্কিত ইনস্টাগ্রাম স্টোরি মুছে দিলেন গুজরাট টাইটানসের খেলোয়াড় যশ দয়াল। তিনি দাবি করেছেন, ভুলবশত তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের স্টোরিতে ওই পোস্ট ভেসে উঠেছিল। ইচ্ছাকৃতভাবে ওই পোস্ট করেননি। কোনও ধর্ম বা সম্প্রদায়ের প্রতি কোনও বিদ্বেষ নেই তাঁর। সেইসঙ্গে কোনওরকম ঘৃণা না ছড়ানোর আর্জিও জানিয়েছেন টাইটানস তথা উত্তরপ্রদেশের পেসার। তবে তাতে বিতর্কে ইতি পড়েনি। যশের বিরুদ্ধে রীতিমতো ক্ষোভ উগড়ে দিয়েছেন নেটিজেনদের একাংশ। যে বাঁ-হাতি পেসারের শেষ ওভারে পাঁচটি ছক্কা মেরে আইপিএলে গ্রুপ লিগের একটি ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) জিতিয়েছিলেন রিঙ্কু সিং।

সোমবার দুপুরের দিকে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের স্টোরিতে একটি বিবৃতি পোস্ট করেন যশ। তাতে লেখা ছিল, ‘(লাভ জিহাদ নিয়ে বিতর্কিত) স্টোরির জন্য ক্ষমা চাইছি। ভুলবশত ওটা পোস্ট হয়ে গিয়েছিল। দয়া করে ঘৃণা ছড়াবেন না (হাতজোড় করার ইমোজি)। ধন্যবাদ (লাভ ইমোজি)। সমাজের প্রতিটি সম্প্রদায়কে শ্রদ্ধা করি আমি।’ ওই স্টোরিতে যশ যে বিতর্কিত ইনস্টাগ্রাম স্টোরির কথা বলেছেন, তা অবশ্য এখন দেখা যাচ্ছে না। ওই পোস্ট সম্ভবত মুছে দিয়েছেন তিনি।

ক্ষমা চেয়ে যশ দয়ালের ইনস্টাগ্রাম স্টোরি

কী বিতর্কিত পোস্ট করেছিলেন যশ?

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল স্ক্রিনশটে দেখা গিয়েছে যে 'লাভ জিহাদ' নিয়ে একটি স্টোরি দেন যশ। তাতে এক ফেজ টুপি পরা এক ব্যক্তিকে হাঁটু মুড়ে বসে থাকতে দেখা গিয়েছে। সামনেই দাঁড়িয়ে আছেন এক তরুণী। তাঁর চোখ কাপড় দিয়ে বাঁধা। নিজের ডানহাত দিয়ে ওই তরুণীর বাঁ-হাত ধরে আছেন ওই ব্যক্তি। আর ওই ব্যক্তির বাঁ-হাতি পিছনে লুকিয়ে রাখা হয়েছে। তাতে একটা চপারের মতো বস্তু দেখা গিয়েছে।

আর তাঁদের পাশে এক মহিলার মৃতদেহ পড়ে আছে। দেহের চারপাশ রক্তে ভেসে গিয়েছে। গায়ের উপর নাম লেখা আছে 'সাক্ষী'। আশপাশে আরও কয়েকটি ফলক দেখা গিয়েছে। প্রতিটি ফলকে লাল রঙের ছোপ আছে। প্রতিটি ফলকে নাম লেখা আছে। কোনওটায় লেখা আছে 'ন্যায়না', কোনওটায় লেখা আছে 'খুশি', কোনওটায় আবার লেখা আছে 'রিয়া', 'নিকিতা', 'মানসী' ,'শ্রদ্ধা', 'টিনা'।

সেরকম পরিস্থিতির মধ্যে ফেজ টুপি পরা ওই ব্যক্তির মাথার উপর লেখা আছে, 'লাভ জিহাদ বলে কিছু নেই। ওগুলো সব মিথ্যা প্রচার। আমি সত্যি তোমায় খুব ভালোবাসি।' আর চোখ বাঁধা তরুণীর পাশে লেখা আছে, ‘আমি জানি, তুমি আলাদা আবদুল। আমি তোমায় চোখ বন্ধ করে ভরসা করি।’

আরও পড়ুন: ‘তুমি চ্যাম্পিয়ন’, রিঙ্কুর কাছে টানা ৫ ছক্কা খেয়ে ভেঙে পড়লেন যশ, পেপটক KKR-র

ওই পোস্ট নিয়েই তুমুল বিতর্ক শুরু হয়। বিশেষত সম্প্রতি দেশের বিভিন্ন প্রান্তে কয়েকটি হত্যাকাণ্ডে ‘লাভ জিহাদ’-র (হিন্দুত্ববাদী একাধিক সংগঠনের দাবি, হিন্দু মেয়েদের প্রেমের জালে ফাঁসায় মুসলিম ছেলেরা, তারপর ধর্ম পরিবর্তন করানো হয় হিন্দু মেয়েদের) প্রসঙ্গ তুলে সরব হয়েছে একাধিক হিন্দুত্ববাদী সংগঠন। সেই পরিস্থিতিতে ‘লাভ জিহাদ’ পোস্টের জেরে নেটিজেনদের একাংশের তুমুল রোষের মুখে পড়েন যশ।

আরও পড়ুন: GT vs SRH: রিঙ্কুর কাছে এক ওভারে ৫ ছক্কা হজম করার ৩৬ দিন পরে ফের মাঠে নামলেন GT -র যশ দয়াল

এক নেটিজেন বলেন, ‘উত্তরপ্রদেশ এবং গুজরাট টাইটানসের এক খেলোয়াড় যশ দয়াল এটা ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করেছেন। তারপর এটা ডিলিট করে দিয়েছেন। ওঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে না? উনি কি নিজের মুসলিম ধর্মাবলম্বী সতীর্থদের ছোট করে দেখালেন না? দলগত খেলাধুলোর ক্ষেত্রে এরকম একজন ধর্মান্ধের সঙ্গে কীভাবে কাজ করে টিম ম্যানেজমেন্ট?’ তারইমধ্যে কেউ-কেউ যশের মুছে দেওয়া ইনস্টাগ্রাম স্টোরিকে সমর্থনও করেছেন।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আজ ভারী বৃষ্টি ২ জেলায়, কাল থেকে কিছুটা কমবে, কবে থেকে ফের বাড়বে? কোথায় কোথায়? ঘুমন্ত ক্যাটরিনাকে জ্বালাচ্ছেন ভিকি! বউয়ের জন্মদিনে কোন 'গুড নিউজ' দিলেন? কবে পালন করা হবে মহরম? এই দিনের ইতিহাস আর গুরুত্ব জেনে নিন ‘হেলিকপ্টার ছাড়া চড়েন না’, শেখ হাসিনার প্রাক্তন পিয়ন এখন ‘৪০০ কোটি’র মালিক! সিঁথিতে সিঁদুর, ঠোঁটে হাসি, অতিথিদের পাতে ভাত দিচ্ছেন কৌশাম্বি, ভাইরাল বিশেষ ছবি একটা ক্রস ঠিক করে ক্লিয়ার করতে না পারার খেসারত দিলাম-আফসোস করে চলেছেন হ্যারি কেন সমুদ্রের জলে দেদার খেলা ইউভানের, পুরী ট্রিপে ইয়ালিনির মুখ দেখালেন রাজ-শুভশ্রী? নিয়ম মেনে ট্রেন চালানোয় দুর্ঘটনাগ্রস্ত হয় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, জানাল রেল কার্যত নিজেকে কোচ ঘোষণা করে দিয়েছিলেন সৌরভ, কিন্তু DC খুঁজছে গম্ভীরের মত কাউকে! দুম পটাশ পৃথ্বী! কাকা অনন্তের বিয়েতে আকাশ-শ্লোকা পুত্র পড়ে গেল এভাবে, দেখুন

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ