বাংলা নিউজ > ময়দান > CWG 2022: কমনওয়েলথ গেমসের ভল্টের ফাইনালে স্বপ্নপূরণ হল না প্রণতির
স্বপ্নপূরণ হল না প্রণতির (REUTERS)

CWG 2022: কমনওয়েলথ গেমসের ভল্টের ফাইনালে স্বপ্নপূরণ হল না প্রণতির

  • ২৭ বছর বয়সি প্রণতির উপর পদক জয়ের আশা ছিল ভারতীয় দলের। তবে সেই আশা বাস্তবের মুখ দেখল না। ২০১৯ এবং ২০২২ সালে এশিয়ান চ্যাম্পিয়ানশিপে পদক জিতেছিলেন প্রণতি।

শুভব্রত মুখার্জি: বার্মিংহাম কমনওয়েলথ গেমসের ভল্টের ফাইনালে পৌঁছে পদক জয়ের আশা জাগিয়েছিলেন বঙ্গ তনয়া প্রণতি নায়েক। তবে আর্টিস্টিক জিমন্যাস্টিক্সের ভল্টের ফাইনালে পদক জয়ের আশা জাগিয়েও পাঁচ নম্বরে শেষ করলেন প্রণতি। পূরণ হল না তার পদক জয়ের আশা। টোকিও অলিম্পিক গেমসে পদক না জিততে পারার হতাশা এবারেও মেটাতে পারলেন না প্রণতি।

বার্মিংহাম কমনওয়েলথ গেমসের পঞ্চম দিনে জিমন্যাস্টিক্সের ফ্লোর থেকে ব্যর্থতাকেই সঙ্গী করে ফিরতে হল বঙ্গ তনয়া প্রণতি নায়েককে। ২৭ বছর বয়সি প্রণতির উপর পদক জয়ের আশা ছিল ভারতীয় দলের। তবে সেই আশা বাস্তবের মুখ দেখল না। ২০১৯ এবং ২০২২ সালে এশিয়ান চ্যাম্পিয়ানশিপে পদক জিতেছিলেন প্রণতি।

এদিন ফাইনালে তিনি প্রথম ভল্টে স্কোর করেন ১৩.৬৩৩। দ্বিতীয় ভল্টটা তার একেবারেই ভাল হয়নি। সেখানে তিনি স্কোর করেন ১১.৭৬৬। ফলে তার গড় স্কোর দাঁড়ায় ১২.৬৯৯। ফলে বার্মিংহাম এরিনাতে ভল্টের ফাইনালে পঞ্চম স্থানে শেষ করেই সন্তুষ্ট থাকতে হল প্রণতিকে। ফের একবার ব্যর্থতাকেই সঙ্গী করে গেমসের মঞ্চ ছাড়তে হল তাকে। প্রণতি কোয়ালিফিকেশন রাউন্ডে স্কোর করেছিলেন ১৩.২৭৫। তার দুটি প্রয়াসে তাকে ০.১ এবং ০.৩ এর পয়েন্ট পেনাল্টি দেওয়া হয়। ১৩.২৩৩ স্কোর করে লরি ডিনমনি প্রথম স্থানে এবং ১৩.০৮৩ স্কোর করে দ্বিতীয় স্থানে শেষ করেন শ্যানন আর্চার।

বন্ধ করুন