বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে: ভারতীয় তারকা ব্যাটার প্রসঙ্গে হরভজন
অস্ট্রেলিয়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে: ভারতীয় তারকা ব্যাটার প্রসঙ্গে হরভজন

অস্ট্রেলিয়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে: ভারতীয় তারকা ব্যাটার প্রসঙ্গে হরভজন

  • রোহিত, রাহুল নেই। ফলে পূজারা, কোহলি, বিহারী, আইয়ারের মিডল অর্ডারের দিকে ভারত তাকিয়ে থাকবে বড় রান করার লক্ষ্যে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের আগে ভূয়সি প্রশংসা করেছেন পূজারার।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিনের ফর্মহীনতায় ভুগেছেন ভারতীয় সিনিয়র টেস্ট দলের তারকা মিডল অর্ডার ব্যাটার চেতেশ্বর পূজারা। দল থেকে এই কারণে তাকে বাদও পড়তে হয়েছে। পরবর্তীতে তিনি কাউন্টি ক্রিকেট খেলে ফর্মে ফিরেছেন। ফর্মে ফিরেছেন বলা ভুল মহারাজকীয় ফর্মে ফিরে এসেছেন তিনি। ফলে ফের ভারতীয় দলে তার প্রত্যাবর্তন ঘটেছে। সেই প্রসঙ্গে বলতে গিয়ে বিশ্বকাপজয়ী ভারতীয় স্পিনার হরভজন সিং জানিয়েছেন সর্বক্ষণ পূজারার উপর খাঁড়া ঝুলত। শেষ দুটি অস্ট্রেলিয়া সফরে গুরুত্বপূর্ণ ভূমিকা ব্যাট হাতে পালন করার পরেও বলা হত অন্যরা ভালো পারফরম্যান্স করছে ওকে দল থেকে বাদ দেওয়া হোক পারফরম্যান্স করতে না পারার কারণে।

আসন্ন এজবাস্টন টেস্টেও ভারতের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন পূজারা। রোহিত, রাহুল নেই। ফলে পূজারা, কোহলি, বিহারী, আইয়ারের মিডল অর্ডারের দিকে ভারত তাকিয়ে থাকবে বড় রান করার লক্ষ্যে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের আগে ভূয়সি প্রশংসা করেছেন পূজারার।

তিনি বলেন 'ক্রিকেট খেলা চালিয়ে যাওয়াটা খুব গুরুত্বপূর্ণ। যেটা পূজারা করেছে। যদিও আন্তর্জাতিক ক্রিকেটের তুলনায় কাউন্টির বোলাররা অতবেশি বিপদজনক নয়। তবে ওখানেও আপনি বেশ কিছু ভালো বোলারকে পাবেন। খুব ভালো লাগছে এটা দেখে যে পূজারা কাউন্টিতে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন। সবসময় দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন পূজারা। অস্ট্রেলিয়াতে ওর রোলটা খুব গুরুত্বপূর্ণ ছিল। তবে মানুষ সেইসব নিয়ে খুব কম কথাই বলে। যখন আপনাকে নতুন বলকে খেলতে হবে, উইকেট পড়া আটকাতে হবে, রানও করতে হবে তখন পূজারার থেকে ভালো ব্যাটার পাওয়া মুশকিল।'

বন্ধ করুন