বাংলা নিউজ > ময়দান > আমি কোহলির নেতৃত্বে খেললে ভারত তিনটে বিশ্বকাপ জিতত, বিতর্কিত ক্রিকেটারের দাবি
ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের পরে বিরাট কোহলি (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

আমি কোহলির নেতৃত্বে খেললে ভারত তিনটে বিশ্বকাপ জিতত, বিতর্কিত ক্রিকেটারের দাবি

  • এস শ্রীসন্ত বলেছেন, ‘আমি যদি বিরাটের অধিনায়কত্বে খেলতাম, তবে ভারত বিশ্বকাপ জিতত।’ তিনি আরও বলেন, ‘আমি যদি বিরাটের অধিনায়কত্বে দলের অংশ হতাম, ভারত ২০১৫, ২০১৯ এবং ২০২১ সালে বিশ্বকাপ জিতত।’

তিনি যদি বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলের অংশ হতেন, তবে ভারত বিশ্বকাপ জিতত, এমনই দাবি করেছেন ভারতের প্রাক্তন বিতর্কিত ক্রিকেটার এস শ্রীসন্ত। তার এই বিবৃতি বাইশ গজে ঝড় তুলেছে। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি, ২০১৯ ওডিআই বিশ্বকাপ, ২০২১ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ আইসিসি-র মোট চারটি ইভেন্টে কোহলি ভারতকে নেতৃত্ব দিয়েছেন। এই সময়ে, ভারত দুটি ফাইনাল খেলেছে, একটি সেমিফাইনাল খেলেছে এবং একটি টুর্নামেন্টে লিগ পর্ব থেকে ছিটকে গিয়েছিল। 

আরও পড়ুন… গ্রেট ব্যারিয়ার রিফে T20 World Cup ট্রফি নিয়ে সাঁতার কাটলেন অজি স্পিনার অ্যাডাম জাম্পা

২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারত পাকিস্তানের কাছে পরাজিত হয়েছিল। ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে, ভারত ১৮ রানে নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল। একই সময়ে, ভারত ২০২১ আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়েছিল এবং তার পরেই ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে, লিগ পর্বের ম্যাচগুলির পরেই ভারত ছিটকে গিয়েছিল। বিরাট কোহলির নেতৃত্বে এই টুর্নামেন্টে টিম ইন্ডিয়া অংশ নিয়েছিল। 

আরও পড়ুন… গ্রেট ব্যারিয়ার রিফে T20 World Cup ট্রফি নিয়ে সাঁতার কাটলেন অজি স্পিনার অ্যাডাম জাম্পা

ক্রিকচ্যাটে কথা বলতে গিয়ে এস শ্রীসন্ত বলেছেন, ‘আমি যদি বিরাটের অধিনায়কত্বে দলের হয়ে খেলতাম, তবে ভারত তিনটেবিশ্বকাপ জিতত।’ তিনি আরও বলেন, ‘আমি যদি বিরাটের অধিনায়কত্বে দলের অংশ হতাম, ভারত ২০১৫, ২০১৯ এবং ২০২১ সালে বিশ্বকাপ জিতত।’ ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপের দলের অংশ ছিলেন শ্রীসন্ত। ২০১১ সালের টুর্নামেন্ট সম্পর্কে শ্রীসন্ত বলেন, ‘আমরা সেই বিশ্বকাপ জিতেছিলাম সচিন তেন্ডুলকরের জন্য।’ দীর্ঘদিন ক্রিকেট থেকে নিষিদ্ধ শ্রীসন্ত চলতি বছরের মার্চে ঘরোয়া ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন।

বন্ধ করুন