বাড়ি > ময়দান > ইংল্যান্ডে জৈব-সুরক্ষা বলয় ভাঙলেন হাফিজ, ক্ষুব্ধ পিসিবি
মহম্মদ হাফিজ (Action Images via Reuters)
মহম্মদ হাফিজ (Action Images via Reuters)

ইংল্যান্ডে জৈব-সুরক্ষা বলয় ভাঙলেন হাফিজ, ক্ষুব্ধ পিসিবি

আপাতত পাঁচ দিনের জন্য সেল্ফ আইসোলেট করতে হবে তাঁকে। 

কোভিডের জন্য বিশেষ জৈব-সুরক্ষা বলয়ে আছেন ক্রিকেটাররা। সেই বলয় এবার ভাঙলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মহম্মদ হাফিজ। এতে ক্ষুব্ধ পাক ক্রিকেট বোর্ড কারণ আপাতত পাঁচ দিনের জন্য তাঁকে কোয়ারেন্টাইনে যেতে হবে। ইসিবির তরফ থেকে এই সুরক্ষা বলয় ক্রিকেটারদের জন্য তৈরী করা হয়েছে। চলতি টেস্ট সিরিজের অংশ না হলেও ওডিআই সিরিজে দলে আছেন এই বর্ষীয়ান ক্রিকেটার। 

বুধবার সকালে মহম্মদ হাফিজ একজন বয়স্ক মহিলার সঙ্গে নিজের ছবি টুইট করেন। সেটি টিম হোটেল সংলগ্ন গল্ফ কোর্সে তোলা। জৈব সুরক্ষা বলয়ে এই কথা বলাই হয়েছে যে কোনও বাইরের লোকের সংস্পর্শে আসা চলবে না। সেই নিয়ম ভাঙেন হাফিজ। জানা গিয়েছে বারবার ক্রিকেটারদের বলা হয়েছিল এই বিষয়ে সতর্ক থাকতেও। কিন্তু তারপরেও সিনিয়র প্লেয়ার এরকম ভুল করায় সবাই খুব ক্ষুব্ধ। আপাতত পাঁচ দিন আলাদা থাকতে হবে হাফিজকে। তারপর কোভিড টেস্ট নেগেটিভ এলে ফের তিনি যোগ দিতে পারবেন। 

প্রসঙ্গত ইংল্যান্ড সিরিজের আগে হাফিজের করোনা হয়েছিল যদিও পরবর্তী টেস্টগুলি নেগেটিভ আসায় তাঁকে আসার অনুমতি দেয় ইসিবি। এর আগে ইংল্যান্ডের তারকা পেসার জফ্রা আর্চার ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময় জৈব-সুরক্ষা বলয় ভাঙেন। তাঁকে সরাসরি কোয়ারেন্টাইনে পাঠানো হয় ও শাস্তিস্বরূপ একটি টেস্টে তাঁকে দলে নেওয়া হয়নি। 

বন্ধ করুন