বাংলা নিউজ > ময়দান > দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে‌ ভারতীয় জার্সিতে প্রত্যাবর্তনের ইঙ্গিত হনুমা বিহারীর
ভারতীয় জার্সিতে প্রত্যাবর্তনের ইঙ্গিত হনুমা বিহারীর (ছবি:ইনস্টাগ্রাম)

দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে‌ ভারতীয় জার্সিতে প্রত্যাবর্তনের ইঙ্গিত হনুমা বিহারীর

  • হনুমা বিহারী নিজের সোশ্যাল মিডিয়া থেকেও একটি ইঙ্গিত দিয়েছেন। নিজের একটি ছবি ক্যাপশন সহ পোস্ট করেছেন। যাতে ২২ গজে ব্যাট হাতে বিহারীকে দেখা যাচ্ছে। আর ক্যাপশানে লেখা 'ডব্লুটিসি ব্যাক সুন'। অর্থাৎ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে শীঘ্রই ফিরছি।

শুভব্রত মুখার্জি: ভারতের শেষ অস্ট্রেলিয়া সফরের টেস্ট সিরিজের সিডনির তৃতীয় টেস্ট ম্যাচটার কথা নিশ্চয় এখনও আপনাদের সবার মনে রয়েছে। সিরিজের ফলাফল তখন ১-১। সিডনির ২২ গজে শেষ দিনে কার্যত এক পায়ে দাঁড়িয়ে চোটে জর্জরিত অবস্থায় থাকা হনুমা বিহারী যেভাবে রবিচন্দ্রন অশ্বিনকে সঙ্গী করে ম্যাচটি বাঁচিয়েছিলেন তা ভারতের টেস্ট ক্রিকেটের ইতিহাসে আলাদা জায়গা যে করে নিয়েছে তা বলাই বাহুল্য। সেই ম্যাচে ম্যাচ বাঁচানো ইনিংস খেলার পরে চোটের কারণে হনুমা বিহারীকে সেই যে প্রথম একাদশ থেকে বাদ পড়তে হল তারপর এখনও পর্যন্ত তিনি ভারতীয় জাতীয় টেস্ট দলে আর তার জায়গা ফিরে পাননি। বুধবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ।যা আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ দ্বিতীয় সংস্করণের প্রথম ম্যাচ। আর পরিস্থিতি যা তাতে দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মঞ্চেই ভারতের টেস্ট দলে প্রত্যাবর্তন ঘটতে চলেছে এই ডান হাতি মিডল অর্ডার ব্যাটসম্যানের।

বিহারী নিজের সোশ্যাল মিডিয়া থেকেও একটি ইঙ্গিত দিয়েছেন। নিজের একটি ছবি ক্যাপশন সহ পোস্ট করেছেন। যাতে ২২ গজে ব্যাট হাতে বিহারীকে দেখা যাচ্ছে। আর ক্যাপশানে লেখা 'ডব্লুটিসি ব্যাক সুন'। অর্থাৎ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে শীঘ্রই ফিরছি।

বেশ কয়েকটা মাস তিনি কাউন্টি ক্রিকেট খেলেছেন। শেষ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ২৪ ও ৪৩ রানের দুটি গুরুত্বপূর্ণ ইনিংস। ইংল্যান্ডের পরিবেশ, পিচ , পরিস্থিতি তার কিছুটা হলেও অন্যদের তুলনায় বেশি পরিচিত। ফলে টিম ম্যানেজমেন্ট যে তাকে দলে ফেরাচ্ছে তা একপ্রকার নিশ্চিত। কনকাশানের কারণে প্রথম টেস্টে ভারত ময়াঙ্ক আগরওয়ালকে পাবেনা। ফলে রোহিতের সাথে সম্ভবত ওপেন করবেন কেএল রাহুল। সেক্ষেত্রে মিডল অর্ডারে রবীন্দ্র জাদেজার জায়গায় হনুমা বিহারীকে আনা হতে পারে। তবে ওয়ার্ম আপ খেলাতে জাদেজা ব্যাট হাতে ভাল পারফরম্যান্স করেছেন। তাই তাকে বসানোটাও খুব একটা সহজ কাজ হবে না।

বন্ধ করুন