বাংলা নিউজ > ময়দান > বিহারী ও আইয়ারকে নিয়ে দ্রাবিড়ের ইঙ্গিতেই বোঝা গেল, তৃতীয় টেস্টে কারা সুযোগ পেতে চলেছেন
শ্রেয়সদের নিয়ে গুরুত্বপূর্ণ ইঙ্গিত দ্রাবিড়ের। ছবি- বিসিসিআই।
শ্রেয়সদের নিয়ে গুরুত্বপূর্ণ ইঙ্গিত দ্রাবিড়ের। ছবি- বিসিসিআই।

বিহারী ও আইয়ারকে নিয়ে দ্রাবিড়ের ইঙ্গিতেই বোঝা গেল, তৃতীয় টেস্টে কারা সুযোগ পেতে চলেছেন

  • বিরাট কোহলি দলে ফিরলে কেপ টাউন টেস্টের প্রথম একাদশ কেমন হবে, প্রচ্ছন্ন ইঙ্গিত মিলল কোচ দ্রাবিড়ের কথায়।

শ্রেয়স আইয়ার ও হনুমা বিহারীকে নিয়ে কোচ রাহুল দ্রাবিড়ের কয়েকটা কথাতেই কার্যত স্পষ্ট হয়ে গেল কেপ টাউন টেস্টের সম্ভাব্য ছবিটা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টের সম্ভাব্য কম্বিনেশন নিয়ে স্পষ্ট ইঙ্গিত মিলল জোহানেসবার্গ টেস্টের পর দ্রাবিড়ের সাংবাদিক সম্মেলনে।

প্রথমত, কোহলি যে তৃতীয় টেস্টের আগে ফিট হয়ে উঠবেন, এমন ইঙ্গিত দিয়ে রাখলেন দ্রাবিড়। তার উপর রাহানে ও পূজারাকে নিয়ে নিজের অবস্থানটাও দ্রাবিড় প্রকারান্তরে জানিয়ে দিলেন শ্রেয়স ও হনুমা বিহারীকে নিজেদের সুযোগের জন্য অপেক্ষা করতে হতে পারে বলে মন্তব্য করে।

যার অর্থ, বিহারী ওয়ান্ডারার্সে দারুণ পারফর্ম্যান্স উপহার দিলেও কোহলি দলে ফিরলে তাঁকেই সম্ভবত রিজার্ভ বেঞ্চে ফিরতে হতে পারে। কেননা পূজারা ও রাহানেকে বাদ দেওয়ার মতো মানসিকতা চোখে পড়ছে না টিম ম্যানেজমেন্টের।

কোহলির চোট ও শ্রেয়সের পেট খারাপ, দুইয়ের মিলিত ফলেই জোহানেসবার্গে মাঠে নামার সুযোগ পেয়ে যান বিহারী। প্রথম ইনিংসে ২০ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৪০ রান করে বিহারী নিজেকে ফের একবার প্রমাণ করেন।

বিহারীকে নিয়ে দ্রাবিড় বলেন, ‘বিহারী দুই ইনিংসেই দারুণ খেলেছে। প্রথম ইনিংসে দুর্ভাগ্যজনকভাবে আউট হয়েছে। সত্যিই ভালো ক্যাচ নিয়েছে ফিল্ডার। দ্বিতীয় ইনিংসে অসাধারণ ব্যাট করেছে ও। এটা শুধু ওকেই নয়, আমাদেরও আত্মবিশ্বাস জুগিয়েছে।’

অন্যদিকে শ্রেয়সেরও প্রশংসা করে দ্রাবিড় জানিয়ে দেন যে, ক্রিকেটে সুযোগের জন্য এমন অপেক্ষা করতে হয়। খেলাটার প্রকৃতিই এরকম। তাই সিনিয়ররা থাকতে বিহারী ও শ্রেয়সকে নিজেদের সুযোগের জন্য অপেক্ষা করতে হতে পারে বলেই ইঙ্গিত টিম ইন্ডিয়ার হেড কোচের।

বন্ধ করুন