বাংলা নিউজ > ময়দান > পূজারা, ইশান্তদের পথ অনুসরণ করেই সাফল্য লাভের আশায় হনুমা বিহারী
হনুমা বিহারী। ছবি- ওয়ারউইকশায়ার।
হনুমা বিহারী। ছবি- ওয়ারউইকশায়ার।

পূজারা, ইশান্তদের পথ অনুসরণ করেই সাফল্য লাভের আশায় হনুমা বিহারী

  • ওয়ারউইকশায়ারের হয়ে তিন ম্যাচের জন্য সই করেন হনুমা বিহারী।

আইপিএলে ব্রাত্য, তবে সময় নষ্ট না করে সেই সুযোগকে কাজে লাগিয়ে ইংল্যান্ডের ঘরোয়া কাউন্টি চ্যাম্পিয়নশিপে নেমে পড়েন। ওয়ারউইকশায়ারের হয়ে তিন ম্যাচের জন্য সই করেন হনুমা বিহারী। কাউন্টি খেলে প্রাপ্ত অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই ইংল্যান্ড সফরে সাফল্য লাভের আশায় ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান।

পরের মাসে ভারতীয় দল লম্বা ইংল্যান্ড সফরে রওনা দেবে। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ বাদেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবেন বিরাট কোহলিরা। অপরিচিত ইংল্যান্ডের মরশুম ও পিচের সাথে ধাতস্থ হতে একটু অসুবিধা হলেও তাঁর ভালোই অভিজ্ঞতা হয়েছে বলে মনে করছেন বিহারী।

পিটিআইকে দেওযা এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ক্রিকেট খেলার জন্য এটা বেশ মনোরম জায়গা। এত ঠান্ডায় খেলা এক সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা। তবে এখানকার পিচ ও মরশুমের সাথে মানিয়ে নেওয়াটাই আমার প্রধান লক্ষ্য ছিল। মরশুমের শুরুর দিক বলে চ্যালেঞ্জটা বেশ কঠিনই ছিল, তবে আমি বেশ ভালো অভিজ্ঞতা অর্জন করেছি। আশা রাখছি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ড ও তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে এই অভিজ্ঞতাকে আমি কাজে লাগাতে সক্ষম হব।’

বিহারী ওয়ারউইকশায়ারের হয়ে তিন ম্যাচে মাত্র ১০০ রানই করতে পারেন। নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে প্রথম ম্যাচের প্রথম ইনিংসেই শূন্য রানে আউট হলেও এসেক্সের বিরুদ্ধে ৩২ ও ৫২ রানের দুটি মজবুত ইনিংস খেলেন তিনি। অতীতে চেতেশ্বর পূজারা, ইশান্ত শর্মারা পেরেছেন, বিহারী কাউন্টি খেলে প্রাপ্ত এই অভিজ্ঞতাকে কতটা কাজে লাগাতে পারেন এখন সেটাই দেখার।

বন্ধ করুন