বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শ্রেয়স না হনুমা, কার ভাগ্যে শিঁকে ছিড়বে, জানালেন প্রাক্তন নির্বাচক

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শ্রেয়স না হনুমা, কার ভাগ্যে শিঁকে ছিড়বে, জানালেন প্রাক্তন নির্বাচক

ভারতীয় টেস্ট দলের জার্সিতে হনুমা বিহারী। ছবি- বিসিসিআই।

ভারতীয় ‘এ’ দলের হয়ে প্রোটিয়াভূমে ২৮ বছর বয়সী বিহারী বেসরকারি টেস্ট সিরিজে তিনটি অর্ধশতরান করেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজে হনুমা বিহারী ভারতীয় দলে সুযোগ না পাওয়ায় বেশ বিতর্কের সৃষ্টি হয়। তবে কিউয়ি সিরিজে না থাকাটা আদপে বিহারীর লাভের লাভই হয়েছে। ভারতের দক্ষিণ আফ্রিকা সফরের আগে ‘এ’ দলের হয়ে প্রোটিয়াভূমে ব্যাট হাতে নিজের জাত চিনিয়েছেন বিহারী। প্রোটিয়াদের বিরুদ্ধে বিহারীকে দল থেকে বাদ দেওয়া বেশ কষ্টকর হবে বলেই মনে করছেন ভারতের প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। 

India Today-র সঙ্গে আলোচনায় প্রসাদ বলেন, ‘প্রথমেই বলি নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ওর দলে সুযোগ পাওয়া উচিত ছিল। তবে ও দলে হয়তো সুযোগ পেত না, তাই জন্যেই ওকে ভারতীয় এ দলের সফরে পাঠানো হয়। বেসরকারি টেস্টে ও দুটো (আসলে তিনটে) অর্ধশতরান করেছে। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের মতো বিদেশ সফরে ও ভালই খেলেছে। সুতরাং, দল যদি কোনো তরুণ ক্রিকেটারকে সুযোগ দেওয়ার কথা ভাবে, তাহলে হনুমা বিহারীর (দক্ষিণ আফ্রিকা সফরে) খেলা উচিত।’

তবে টেস্টে সুযোগ পেয়েই অভিষেকে দুই ইনিংসের প্রথমটিতে শতরান এবং দ্বিতীয়টিতে অর্ধ-শতরান করে শুরুটা দুর্দান্তভাবে করেছেন শ্রেয়স আইয়ার। তা সে যতোই ঘরের মাঠে হোক না কেন, ফর্ম তো ফর্মই। সে কথা মাথায় রেখে প্রাক্তন নির্বাচক প্রধানের মতে ম্যানেজমেন্ট কেমন ধরনের দল নিয়ে মাঠে নামতে ইচ্ছুক এবং নিজেদের মিডল অর্ডার ব্যাটারদের কী ধরনের খেলার আশা রাখে তার ওপরই কে দলে জায়গা পাবেন, তা নির্ভর করবে।

‘ম্যানেজমেন্ট কেমন ধরনের খেলোয়াড় দলে চাইছে তার ওপর অনেক কিছু নির্ভর করে। হনুমা বিহারীর টেকনিক খুব ভাল। অপরদিকে, শ্রেয়স আইয়ার ওর ব্যাটিংয়ের মাধ্যমে মিডল অর্ডারে আক্রমণাত্মক মনোভাব নিয়ে আসবে। সুতরাং, সবটাই ব্যাটিং অর্ডার এবং ম্যানেজমেন্ট কীরকম খেলতে চাইছে তার ওপর নির্ভরশীল। সেইভাবেই কেউ একজন দলে সুযোগ পাবেন।’ মত প্রসাদের।

বন্ধ করুন