বাংলা নিউজ > ময়দান > কিউয়িদের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়ে রহস্যজনক টুইট হনুমা বিহারীর
হনুমা বিহারী।
হনুমা বিহারী।

কিউয়িদের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়ে রহস্যজনক টুইট হনুমা বিহারীর

  • ভারতের বদলে দক্ষিণ আফ্রিকা সফরকারী ভারতীয় ‘এ’ দলে সুযোগ পেয়েছেন বিহারী।

ঘরের মাটিতে নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে দুই টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা সপ্তাহখানেক আগেই হয়ে গিয়েছে। বিতর্কিতভাবে সেই দলে জায়গা হয়নি হনুমা বিহারীর। সেই নিয়ে জল্পনা-কল্পনা অব্যাহত। এরই মধ্যে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এক রহস্যজনক পোস্ট করেন ভারতীয় ব্যাটার।

বিহারীকে ভারতীয় দলে নেওয়া না হলেও সেই দল ঘোষণার পর খানিকটা ড্যামেজ কন্ট্রোলের মতোই দুই দিন পরে ভারতীয়‘এ’ দলে রাখা হয়। দক্ষিণ আফ্রিকা সফরকারী এ দল ব্লুমফন্টেনে ২৩ নভেম্বর, ২৯ নভেম্বর এবং ৬ ডিসেম্বর, তিনটি টেস্ট খেলবে। সেই দলে রয়েছেন বিহারী। চেতান শর্মার নেতৃত্বাধীন ভারতীয় নির্বাচকমন্ডলী বিহারীকে বাদ দেওয়ার পিছনে কোনো নির্দিষ্ট ব্য়াখা দেননি। বিহারীও এতদিন চুপই ছিলেন। এরই মাঝে তিনি নিজের সোশ্যাল মিডিয়ায় খালি একটা কমা পোস্ট করেন।

বিহারী সিডনিতে প্রবল যন্ত্রণা সহ্য করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ বাঁচানো একটি ইনিংস খেলার পর থেকে আর ভারতীর দলে সুযোগ পাননি। এ বিষয়ে তিনি মুখে কিছু না বললেও তাঁর রহস্যজনক পোস্ট ঘিরে সোশ্যাল মিডিয়ায় হুল্লোড় পড়ে যায়। কেউ তাঁকে শক্ত থাকার পরামর্শ দেন তো, কেউ আবার জানান কমা থেকে যতদিন ফুলস্টপ না হচ্ছে ততদিন লড়াই চালিয়ে যেতে।

সঠিক কারণ জানা না থাকলেও ভারত সাম্প্রতিক সময়ে দেশের মাটিতে পাঁচ ব্যাটার নিয়ে খেলার পন্থা অবলম্বন করার ফলে বিহারীকে প্রয়োজন না থাকায় তাঁকে দল খেকে বাদ দেওয়া হতে পারে। পাশাপাশি নিউজিল্যান্ড সিরিজের পরেই ভারতীয় সিনিয়র দলও দক্ষিণ আফ্রিকা সফরে যাবে। সেখানে বিহারী দলে থাকতে পারেন এবং পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্যও তাঁকে হয়তো আগেভাগেই সেই দেশে পাঠানো হচ্ছে বলেও ধরা যেতে পারে।

বন্ধ করুন