বাংলা নিউজ > ময়দান > কঠিন পরিস্থিতিতে নিজের জাত চেনালেন হনুমা বিহারী, ভারতীয় তারকার ব্যাটে জয় পেল তাঁর কাউন্টি দল
হনুমা বিহারী। ছবি- টুইটার (Warwickshire CCC)।
হনুমা বিহারী। ছবি- টুইটার (Warwickshire CCC)।

কঠিন পরিস্থিতিতে নিজের জাত চেনালেন হনুমা বিহারী, ভারতীয় তারকার ব্যাটে জয় পেল তাঁর কাউন্টি দল

  • অভিষেক ম্যাচে ব্যর্থ হলেও দ্বিতীয় ম্যাচেই স্বমহিমায় টিম ইন্ডিয়ার টেস্ট স্পেশালিস্ট।

ইংল্যান্ডের পরিবেশে সড়গড় হতে একটু সময় লেগে যায়। তাই কাউন্টি চ্যাম্পিয়নশিপে নিজের অভিষেক ম্যাচে ব্যাট হাতে সাফল্য পাননি হনুমা বিহারী। তবে দ্বিতীয় ম্যাচেই নিজের জাত চেনালেন ভারতীয় তারকা। কাউন্টিতে নিজের প্রথম হাফ-সেঞ্চুরি করে ওয়ারউইকশায়ারের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখলেন টিম ইন্ডিয়ার টেস্ট স্পেশালিস্ট।

মন্থর ব্যাটিং করেন, মূলত এই যুক্তিতেই আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা নিলামে হনুমার দিক থেকে মুখ ফিরিয়ে থাকে। আইপিএলের মরশুমে বাড়িতে বসে থেকে সময় নষ্ট করতে চাননি বিহারী। তিনি কাউন্টি খেলে নিজেকে টিম ইন্ডিয়ার আসন্ন ইংল্যান্ড সফরের জন্য প্রস্তুত করার সিদ্ধান্ত নেন। তাছাড়া ইংল্যান্ডের মাটিতেই খেলা হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইানাল।

নটিংহ্যামের বিরুদ্ধে কাউন্টি চ্যাম্পিয়নশিপে নিজের অভিষেক ম্যাচে ওয়ারউইকশায়ারকে নির্ভরতা দিতে পারেননি হনুমা। আবির্ভাব ম্যাচের দুই ইনিংসে যথাক্রমে ০ ও ৮ রান করেন তিনি। তবে এসেক্সের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচেই বড় রান বিহারীর ব্যাটে। প্রথম ইনিংসে ৩২ রান করে আউট হন ভারতীয় তারকা। ৭১ বলের ইনিংসে তিনি ৫টি বাউন্ডারি মারেন।

প্রথম ইনিংসে এসেক্সের ২৯৫ রানের জবাবে হনুমার ওয়ারউইকশায়ার ২৮৪ রানে অল-আউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে এসেক্স করে ২৪৪ রান। জয়ের জন্য ২৫৬ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নামে ওয়ারউইকশায়ার। ওপেনার উইল শুরুতেই আউট হয়ে সাজঘরে ফেরার পর রবার্টের সঙ্গে জুটিতে ১১৫ রান যোগ করেন হনুমা এবং দলকে বসিয়ে দেন জয়ের ভিতে। শেষমেশ দ্বিতীয় ইনিংসে ৫টি বাউন্ডারির সাহায্যে ১১৫ বলে ৫২ রান করে আউট হন বিহারী। ওয়ারউইকশায়ার ৩ উইকেটে ২৫৬ রান তুলে ম্যাচ জিতে যায়।

বন্ধ করুন