বাংলা নিউজ > ময়দান > আইপিএল ভুলে ইংল্যান্ডে কী করছেন হনুমা বিহারী!
হনুমা বিহারী।
হনুমা বিহারী।

আইপিএল ভুলে ইংল্যান্ডে কী করছেন হনুমা বিহারী!

  • গত অস্ট্রেলিয়া সফরে সিডনি টেস্টে হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েও রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে জুটি বেঁধে ম্যাচ ড্র করিয়েছিলেন হনুমা বিহারী। চোট ও বিপক্ষের আগুনে জোরে বোলিং উপেক্ষা করে ক্রিজে ২৩৭ মিনিট সময় কাটিয়েছিলেন।

আইপিএলে তাঁর ভাগ্যের শিকে ছেড়েনি।  তবে আসন্ন কাউন্টি প্রতিযোগিতায় ওয়ারউইকশায়ারের হয়ে খেলে নিজেকে ঝালিয়ে নিতে চাইছেন ভারতের অন্যতম সেরা মিডল অর্ডার ব্যাটসম্যান হনুমা বিহারী। আগামী জুনে ইংল্যান্ডের মাটিতে অনুষ্টিত হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের আসর। তার পরেই ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটা টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। সে কারণেই ইংল্যান্ডের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতেই কাউন্টি খেলার সিদ্ধান্ত নিয়েছেন হনুমা বিহারী। কাউন্টি খেলতে ইতিমধ্যে ইংল্যান্ডেও পৌঁছেও গিয়েছেন হনুমা।

হনুমা বিহারীর ইংল্যান্ড সফরের তদারকি করছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। নিউজিল্যান্ডের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে লম্বা টেস্ট সিরিজের আগে হনুমা যাতে অন্তত তিনটি ম্যাচ খেলতে পারেন, সেই চেষ্টা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। হনুমার ওয়ারউইকশায়ারে খেলার ব্যাপারে সেই দেশের কাউন্টি এখনও পর্যন্ত সরকারি কোনও ঘোষণা করেনি।

গত অস্ট্রেলিয়া সফরে সিডনি টেস্টে হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েও রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে জুটি বেঁধে ম্যাচ ড্র করেছিলেন। যদিও ১৬১ বলে অপরাজিত ২৩ রান করেছিলেন। তবে চোট ও বিপক্ষের আগুনে জোরে বোলিং উপেক্ষা করে তিনি ২৩৭ মিনিট ক্রিজে টিকেছিলেন। এর পর দেশে ফিরে এসে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়ে দ্রুত সুস্থ হয়ে ওঠেন।

২৭ বছরের হনুমা এখনও পর্যন্ত ১২টা টেস্টে ৬২৪ রান করেছেন। ৪টি অর্ধশতরান ও ১টি শতরান রয়েছে তাঁর ঝুলিতে। জাতীয় দলের তাঁর সব সতীর্থরা যখন আইপিএল নিয়ে ব্যস্ত, তখন তিনি ইংল্যান্ডে কাউন্টি খেলার প্রস্তুতি নিচ্ছেন। হনুমার লক্ষ্য এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে জায়গা পাকা করা। পাশাপাশি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের একাদশে দলে জায়গা পাক করতেও বদ্ধপরিকর তিনি।

বন্ধ করুন