বাংলা নিউজ > ময়দান > ১০০ প্রথম শ্রেণির ম্যাচ খেলে চড়াই উতরাইয়ে ভরা সফরের স্মৃতিতে ডুব দিলেন হনুমা-ভিডিয়ো
ভারতের জার্সিতে হনুমা বিহারী। ছবি- এএফপি। (AFP)

১০০ প্রথম শ্রেণির ম্যাচ খেলে চড়াই উতরাইয়ে ভরা সফরের স্মৃতিতে ডুব দিলেন হনুমা-ভিডিয়ো

  • ভারতের হয়ে এখনও মোট ১৪টি টেস্ট খেলেছেন হনুমা বিহারী।

মোহালিতে বিরাট কোহলির শততম টেস্টে শ্রীলঙ্কাকে ইনিংস ও ২২২ রানে হারিয়ে দুর্ধর্ষভাবে ভারতীয় দল সিরিজে ১-০ লিড নিয়ে নিয়েছে। ঘটনাক্রমে, এটি হনুমা বিহারীরও শততম ম্যাচ ছিল, তবে টেস্ট নয়, প্রথম শ্রেণির ম্যাচ। সেই ম্যাচে ৫৮ রানের একটি সুন্দর ইনিংসও খেলেন হনুমা।

ভারতের জাতীয় দলে এখনও অবধি হনুমা নিজের জায়গা পাকা করতে পারেননি। নানা কারণে তাঁকে বারবার দল থেকে বাদ পড়তে হয়েছে। তবে যখন যেটুকু সুযোগ পেয়েছেন, ২৮ বছর বয়সী ভারতীয় তারকা কিন্তু নিজের সাধ্যমতো খুব খারাপ পারফর্ম করেননি। ১৪টি টেস্টে ৩৫.৩ গড়ে হনুমা এখনও পর্যন্ত মোট ৭৪২ রান করেছেন। রাহানে, পূজারাহীন ভারতীয় দলে হনুমাকে তিন নম্বরে ব্যাট করতে নামানো হয়। নিজের শততম প্রথম শ্রেণির ম্যাচে তাঁর ইনিংস কিন্তু ভারতীয় দলকে স্থিরতা প্রদান করে।

এরপরেই হনুমা নিজের চড়াই উতরাইয়ে ভরা এই ক্রিকেট সফরের গল্প নিয়ে তৈরি একটি রিল, নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ার করেন। সেই পোস্টের ক্যাপশনে তিনি লেখেন, ‘১০০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার সফর সম্পূর্ণ করলাম। অনেক চড়াই উতরাইয়ে ভরা এই সফরে অনেক কিছু শিখেছি।’ ১২ মার্চ থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও হনুমাই ভারতের হয়ে খুব সম্ভবত তিনে ব্যাট করতে নামবেন। এই ম্যাচেও নিজের জাত চেনানোর আরও একটি সুযোগ পাবেন তিনি।

বন্ধ করুন