বাড়ি > ময়দান > HappyBirthdayShami: জীবনের প্রথম ক্রিকেট ম্যাচে ১৪টি ছক্কা হাঁকান মহম্মদ শামি
মহম্মদ শামির এই ছবিটি তুলেছেন অনিল কুম্বলে। ছবিটি টুইটারে পোস্ট করেছে কিংস ইলেভেন পঞ্জাব।
মহম্মদ শামির এই ছবিটি তুলেছেন অনিল কুম্বলে। ছবিটি টুইটারে পোস্ট করেছে কিংস ইলেভেন পঞ্জাব।

HappyBirthdayShami: জীবনের প্রথম ক্রিকেট ম্যাচে ১৪টি ছক্কা হাঁকান মহম্মদ শামি

  • জন্মদিনে তারকা পেসারকে শুভেচ্ছা জানিয়েছেন বিরাট কোহলিরা।

অবসর সময়ে ক্রিকেট খেলতেন বটে। তবে সেটা নেহাৎই টেনিস বলে বন্ধুদের সঙ্গে গলি ক্রিকেট। অথচ বাড়িতে বাবা-দাদারা প্রায় সবাই কম-বেশি প্রথাগত ক্রিকেটে হাত পাকিয়েছেন। বৃহস্পতিবারই ৩০-এ পা দিলেন টিম ইন্ডিয়ার তারকা পেসার মহম্মদ শামি। জন্মদিনে ছেলেবেলায় প্রথমবার প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলার অভিজ্ঞতার কথা জানালেন নিজেই। 

শুনলে অবাক হওয়া স্বাভাবিক যে, শামি জীবনের প্রথম ক্রিকেট ম্যাচ খেলেছিলেন ব্যাটসম্যান হিসেবে, বোলার হিসেবে নয়। আরও চমকপ্রদ বিষয় হল, প্রথম বল থেকে ছক্কা হাঁকানো শুরু করা শামি জীবনের প্রথম ম্যাচেই ১৪ বার বল বাউন্ডারি লাইনের বাইরে উড়িয়ে দিয়েছিলেন।

ক্রিকেট খেলার আগ্রহ সেই থেকেই জন্ম নেয় শামির মনে। প্রথমে ক্লাব স্তরে, পরে বাংলার হয়ে রাজ্যদল এবং এখন টিম ইন্ডিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করা শামিকে কখনও পিছন ফিরে তাকাতে হয়নি।

এই মুহূর্তে আইপিএলের জন্য মহম্মদ শামি আমিরশাহিতে রয়েছেন। শামির আইপিএল ফ্র্যাঞ্চাইজি সোশ্যাল মিডিয়ায় তারকা পেসারকে নিয়ে অজানা এক গল্প শেয়ার করে অনুরাগীদের সঙ্গে। যেখানে শামি নিজেই স্মৃতিচারণ করেন ছেলেবলার সেই অবিস্মরণীয় ম্যাচের।

শামি জানান, তাঁর দাদাদের দলে একজন ব্যাটসম্যান কম পড়েছিল। তাঁর দাদা তাঁকে শেষ মুহূর্তে দলে ঢুকিয়ে দিয়ে বলেন যে, টেনিস বলে যেভাবে ব্যাটিং করেন, ঠিক সেভাবেই ব্যাট চালাতে। শামিকে শুধু শারীর থেকে জড়তা কাটিয়ে ওপেন স্টান্সে দাঁড়ানোর পরামর্শ দিয়েছিলেন তাঁর দাদা।

তারকা পেসার বলেন, ‘প্রথম বলেই জোরে ব্যাট চালাই। এত ভালো কানেক্ট হয় যে, বল বাউন্ডারি লাইনের বাইরে উড়ে যায়। আমি অনেকটা চাপ মুক্ত হই। তার পরে আমাকে আর থামানো যায়নি। ব্যাট চালিয়েই যাই আর ছক্কা আসতেই থাকে। সব মিলিয়ে ১৪টি ছক্কা মেরেছিলাম প্রথম ম্যাচে।’

জন্মদিনে শামির এমন অজানা গল্প সামনে নিয়ে আসা ছাড়াও একটি ভিডিও পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় তারকা পেসারকে অভিনন্দন জানিয়েছে কিংস ইলেভেন পঞ্জাব।

শামিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন তাঁর টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিও। বিরাট শুভেচ্ছা বার্তায় শামিকে বোলিং ও প্রমিশ্রম দু'টোই জারি রাখার কথা বলেছেন।

টিম ইন্ডিয়ার সতীর্থরা ছাড়াও শামিকে বিশেষ দিনে শুভেচ্ছা জানিয়েছে বিসিসিআই এবং আইসিসিও।

বন্ধ করুন